হামেস-ফ্যালকাওয়ে উজ্জ্বল কলম্বিয়া

৩-০ ব্যবধানে পোল্যান্ডের হার

  ক্রীড়া প্রতিবেদক, রাশিয়া থেকে

২৫ জুন ২০১৮, ০২:২২ | প্রিন্ট সংস্করণ

গতির কাছে ধরাশায়ী অচেনা পোল্যান্ড। ব্রাজিল বিশ্বকাপে উজ্জ্বল ছিলেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। রাশিয়াতেও তিনি তেমনই আছেন। ইয়ারি মিনাকে গোল করান প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে রাদামেল ফ্যালকাও গোলই করেন (৭০ মিনিট)। এই দুই বিশ্বতারকার জাদুতে গতকাল কাজানে ম্রিয়মাণ পোল্যান্ডকে অনায়াসে ৩-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে কলম্বিয়া। খেলা শুরুর আগে কিংবদন্তি ভালদেরামাকে দেখা গেছে। গ্যালারিতে বসে ইউরোপিয়ান কোনো দলের সঙ্গে কলম্বিয়ার এই খেলা দেখে নিশ্চয় খুশি হয়েছেন। শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে। কলম্বিয়ার অপর গোলটি করেন জুয়ান কুয়াড্র্রেডো ৭৫ মিনিটে। প্রথম রাউন্ডেই পোল্যান্ডের বিদায়ঘণ্টা বেজে গেল। ২৮ জুন সামারায় সেনেগালকে হারাতে পারলে শেষ ষোলোতে যেতে পারে কলম্বিয়া।     
গ্রুপ ‘এইচ’-এর লড়াইটা যে জমে উঠছে, সেটা গতকাল আগের ম্যাচেই বোঝা গেছে। জাপান ও সেনেগাল ২-২ গোলে ড্র করেছে। এখন জাপান ও সেনেগালের সমান ৪ পয়েন্ট। একটি করে জয় ও একটি করে ড্র। আবার পোল্যান্ড ও কলম্বিয়া গতকালের আগে একটি ম্যাচে হেরেছে। পোল্যান্ড হেরেছিল সেনেগালের কাছে ২-১ ব্যবধানে। আবার একই ব্যবধানে (২-১) জাপানের কাছে হারে কলম্বিয়া।
প্রথমার্ধেই গতকাল কাজান অ্যারেনায় শক্তি প্রদর্শনে মেতে ওঠে দুই দল। এর ফাঁকে আক্রমণ ও পাল্টাআক্রমণ হয়েছে। তবে পোল্যান্ডের আক্রমণ ক্ষুরধার মনে হয়নি। কলম্বিয়া ছুটছিল দুরন্ত বেগে। কলম্বিয়া সফল। ৪০তম মিনিটে হামেস রদ্রিগেজের ছোঁয়ায় বল পান ইয়ারি মিনা। দুর্দান্ত গতির হেডে বল পাঠিয়ে দেন জালে। প্রথমার্ধ শেষে ১-০তে এগিয়ে বিরতিতে যায় কলম্বিয়া। পোল্যান্ড বক্সের ভেতরে অকার্যকর ছিল এ অর্ধে।
হামেস ও পোল্যান্ডের রবার্ট লেভানডোভস্কি বায়ার্ন মিউনিখের সতীর্থ। প্রথম ম্যাচে লেভানডোভস্কি সেনেগালের বিপক্ষে গোল করতে পারেননি। আর পারফরম্যান্স তেমন হয়নি। হামেস তার দলকে সহায়তা করে যাচ্ছেন। বিশ্বকাপের সপ্তম ম্যাচ হামেসের। ৯টি গোলে তিনি কলম্বিয়ার সঙ্গে জড়িত। এর মধ্যে ৬টি করেছেন। আর তিনটিতে সরাসরি সহায়তা করেছেন। লেভানডোভস্কি প্রথমার্ধে অনুজ্জ্বল ছিলেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে