মির্জা ফখরুলকে বিরক্ত হয়ে ডেকেছে জাতিসংঘ -ওবায়দুল কাদের

  নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪৮ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারা এত নালিশ শুরু করেছে যে জাতিসংঘও বিরক্ত। বিরক্ত হয়ে তাদের নালিশ শোনার জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তারা তলব করেছে। অবশ্য আমাদের এ নিয়ে কোনো মাথাব্যথা নেই। তবে জাতিসংঘে তাকে কেন ডেকেছে, এ নিয়ে আমরা তড়িঘড়ি করে কোনো মন্তব্য করতে চাই না।
রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় গতকাল বৃহস্পতিবার সকালে সড়ক ভবনের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা বলেন মন্ত্রী। 
ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ বিশ্বের আন্তঃরাষ্ট্রিক সর্বোচ্চ একটি ফোরাম। রোহিঙ্গা ইস্যুতে তারা আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। তাই এ বিষয়ে অহেতুক মন্তব্য করা ঠিক হবে না।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সম্পাদক বলেন, জাতিসংঘ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করবে কিনা, তা আমরা জানি না। তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাইতে পারে। আমরাও সে ধরনের নির্বাচন চাই।
কাদের বলেন, আমরা সংবিধানের বাইরে কারো চাপের কাছে নতিস্বীকার করব না। সংবিধান অনুযায়ী দেশের নির্বাচন হবে। নির্বাচন চলাকালে নির্বাচন কমিশনকে (ইসি) স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ দায়িত্ব পালনে সরকার প্রয়োজনীয় সহায়তা দেবে মাত্র। আগামী জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় নৌকা প্রতীক ভেসে ভেসে বিজয়ের পতাকা নিয়ে বিজয়ের মাসে তীরে ভিড়বে।
বিএনপি মহাসচিবের জাতিসংঘে যাওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো এখন পুরোপুরি একটি নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা যে একটি নালিশ পার্টি তা বারবার প্রমাণ করেছে। জাতিসংঘে গিয়েও তারা তারই পুনরাবৃত্তি করবে।
সড়কমন্ত্রী আরও বলেন, কোনো দেশে সংকট থাকলে তা নিরসনের জন্য জাতিসংঘ তাদের একজন দূত পাঠায়। তারা ওই সংকট নিরসনের জন্য প্রচেষ্টা চালায়। বর্তমানে দেশে কোনো সংকট না থাকায় তারা কোনো দূত পাঠায়নি।
কাদের জানান, আগামী অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সওজের নবনির্মিত ১২ তলা ভবনটি উদ্বোধন করবেন। এর নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। এখন চলছে ইন্টেরিয়রের কাজ। এডিবির অর্থায়নে ভবনটি নির্মিত হচ্ছে বলে জানান তিনি। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে