ডিআইজি মিজানকে স্ত্রীসহ আবারও দুদকে তলব

  নিজস্ব প্রতিবেদকষ

২১ সেপ্টেম্বর ২০১৮, ০১:৫২ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১২ | প্রিন্ট সংস্করণ

পুলিশের ডিআইজি মিজানুর রহমানের কোটি টাকারও বেশি অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্পদের উৎস জানতে মিজান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে আবারও জিজ্ঞাসাবাদ করবে কমিশন।

আগামী ৩০ সেপ্টেম্বর সকালে দুদক কার্যালয়ে তাদের হাজির হতে নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী স্বাক্ষরিত নোটিশ ডিআইজি মিজানের উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২৯ নম্বর বাড়ির ঠিকানায় পাঠানো হয়। এর আগে গত ৩ মে ডিআইজি মিজানকে প্রথম দফায় প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক সূত্র জানায়, ডিআইজি মিজানুর রহমানের নামে ৪৬ লাখ ৩২ হাজার ১৯১ টাকার এবং তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নার নামে ৭২ লাখ ৯০ হাজার ৯৫২ টাকার অসঙ্গতিপূর্ণ স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পাওয়া গেছে। মিজানুর রহমানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপন ও ভাগ্নে পুলিশের এসআই মাহামুদুল হাসানের নামেও স্থাবর ও অস্থাবর প্রচুর সম্পদের খোঁজ পাওয়া গেছে। প্রাথমিক অনুসন্ধানে দুদক মনে করছে এসব সম্পদের প্রকৃত মালিক ডিআইজি মিজান।

দুদকের কর্মকর্তারা বলছেন, ডিআইজি মিজান তার আয়কর নথিতে নিজের নামে স্থাবর ও অস্থাবর মিলিয়ে মোট ১ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৭৬৩ টাকার সম্পদ দেখিয়েছেন। তবে দুদকের অনুসন্ধানে আয়কর নথির বাইরে ৪৬ লাখ ৩২ হাজার ১৯১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজ মিলেছে। এ অঙ্ক আরও বাড়তে পারে। এ ছাড়া তার স্ত্রীর আয়কর নথিতে স্থাবর ও অস্থাবর মিলিয়ে মোট ৮৫ লাখ ৪৬ হাজার ৯৩৫ টাকার সম্পদের তথ্য দিয়েছেন। অথচ তার আয়ের উৎস পাওয়া গেছে মাত্র ১২ লাখ ৫৫ হাজার ৯৮৩ টাকা। দুদকের প্রশ্ন তবে ৭২ লাখ ৯০ হাজার ৯৫২ টাকা এলো কোথা থেকে। 

মিজানুর রহমানের ছোট ভাইয়ের নামে রাজধানীর বেইলি রোডে ‘বেইলি রোজ’ নামের অ্যাপার্টমেন্টে ২ হাজার ৪শ বর্গফুটের ফ্ল্যাট এবং দরিদ্র পরিবারের ভাগ্নে মাহামুদুলের নামে কাকরাইলের পাইওনিয়ার রোডে ১ হাজার ৯১৯ বর্গফুটের একটি ফ্ল্যাটের সন্ধান পাওয়া গেছে। দুদক ধারণা করছে, এই সম্পত্তিও ডিআইজি মিজানের। 

দ্বিতীয় বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে মরিয়ম আক্তার ইকো নামে এক নারীকে জোর করে বিয়ে, এর পর তাকে গ্রেপ্তার করানোর অভিযোগ ওঠে ডিআইজি মিজানের বিরুদ্ধে। এ ছাড়া এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি দেন বলেও অভিযোগ মেলে তার বিরুদ্ধে। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে