সংলাপ ফলপ্রসূ হয়েছে -প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

০৯ নভেম্বর ২০১৮, ০১:৪৭ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ ফলপ্রসূ হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে গণভবনে দলের শীর্ষ নেতাদের সঙ্গে এক অনানুষ্ঠানিক আলোচনায় তিনি এ মন্তব্য করেন বলে একাধিক সূত্রে জানা গেছে। একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে গত সপ্তাহে শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন মত ও পথের প্রায় ৭০টির মতো জোট এবং দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ করেন আওয়ামী লীগ নেতারা।
গণভবন সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার তফসিল ঘোষণার পর আওয়ামী

লীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে তার সঙ্গে দেখা করতে যান। এ সময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ছিলেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।
বৈঠকে উপস্থিত কয়েকজন নেতা বলেন, আপা (প্রধানমন্ত্রী) বলেছেন সংলাপ ফলপ্রসূ হয়েছে। বিএনপি নির্বাচনে অংশ নেবে। বিএনপি বা ঐক্যফ্রন্টের কোনো দাবি মানা ছাড়াই সংলাপ কীভাবে ফলপ্রসূ হলÑ এমন প্রশ্নের জবাবে ওই নেতারা বলেন, ‘অপেক্ষা করেন, দেখতে পাবেন’। শুধু তাই নয়, নির্বাচন পেছানোর বিষয়ে বিএনপির দাবির বিষয়ে জানতে চাইলে ওই নেতারা বলেন, বিএনপি ২৩ ডিসেম্বরের বদলে ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন। এটা মানা যায়। এক সপ্তাহ পেছালে যদি জাতীয় ঐক্যফ্রন্টের সবাই নির্বাচনে আসে তা হলে তো ভালো। তবে এটা একান্তই নির্বাচন কমিশনের বিষয়। নির্বাচন কমিশন চাইলে নির্বাচন এক সপ্তাহ পেছাতে পারে। তবে কোনোভাবেই তফসিল আর পেছানোর সুযোগ নেই। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার একমাত্র কমিশনের। আওয়ামী লীগের এখানে কিছুই করার নেই। তবে ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগ চায়, সব দল নির্বাচনে অংশ নিক, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক।

 

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে