প্রমাণ করতেই নির্বাচনে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০১৮, ০২:০৫ | প্রিন্ট সংস্করণ

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়Ñ এটা প্রমাণের জন্যই বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ (বীরবিক্রম)। তিনি বলেন, বাংলাদেশ ধীরে ধীরে একটি প্রহসনের

নির্বাচনের দিকে এগিয়ে চলেছে। বিএনপির ওপর অনেক চাপ ছিল। আর তা হচ্ছেÑ আমরা যেন এ নির্বাচনে অংশগ্রহণ না করি। স্বৈরাচারী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় প্রমাণের জন্যই নির্বাচনে যাচ্ছি। এটা আমাদের আন্দোলনের একটা অংশ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।
ভোলা-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী মেজর (অব) হাফিজ উদ্দিন। এ আসন থেকে তিনি ছয়বার সংসদ সদস্য হয়েছেন। বিএনপির এ নেতা বলেন, এখন আসনটি সহিংসতার আখড়া। তিনশ আসনের মধ্যে সবচেয়ে বেশি খুন, হত্যা, জখম, নির্বাচনী সহিংসতা এখানে হয়। কিন্তু যারা এসব ঘটনা ঘটায়, তারা এতই কৌশলী যে এসব ঘটনা পত্রপত্রিকায় আসে না। এসব ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে কোনো মামলা নেই, সরকার থেকেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হচ্ছে।
এ বিষয়গুলো প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) জানানোর পরও কোনো প্রতিকার পাননি বলে জানান হাফিজ। বলেন, বাংলাদেশ একটা পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। পুলিশ কর্মকর্তারা ইতোমধ্যে সিইসিকে জানিয়ে দিয়েছেন কোনো ট্রান্সফার চলবে না। প্রতিটি নির্বাচনের আগে অস্ত্র উদ্ধারের জন্য ক্যাম্পেইন চলে, কিন্তু এবার তার নামগন্ধ নেই।
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, খোলস ভেঙে নির্বাচন কমিশনের আওয়ামী চেহারাটা ততই উন্মোচিত হয়ে পড়ছে। নির্বাচনের আগেই সম্ভবত ক্ষমতাসীন দলের ‘বিজয়’ নিশ্চিত করতে নানা রকম কলাকৌশল, ফন্দি-ফিকির করছে কমিশন। এর একটি ড্রেস রিহার্সেল হয়ে গেল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বিপুলসংখ্যক প্রার্থীর মনোনয়ন বাতিলের মধ্য দিয়ে। তিনি বলেন, সাড়ে পাঁচ হাজার টাকার জন্য রেজা কিবরিয়ার মনোনয়ন বাতিল করা হলেও ১ কোটি টাকার ঋণখেলাপি হয়েও বৈধতা পেল আওয়ামী লীগ জোটের বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীর মনোনয়নপত্র। তিনি বলেন, জেল-জুলুম, হুলিয়া, গ্রেপ্তার, হুমকি ও গুম-খুনের ভয়কে জয় করে সব প্রতিকূল পরিবেশের মধ্যেও ভোটাররা বেরিয়ে এসে সাহসের সঙ্গে ভোটকেন্দ্রে যাবে।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে