রাজধানীতে অর্ধশত নেতাকর্মী আটকের অভিযোগ বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০১৮, ০২:১০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীতে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের অর্ধশত নেতাকর্মীকে আটকের অভিযোগ উঠেছে। গতকাল রাজধানীর মিরপুর, পল্লবী, দারুস সালাম, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
জানা গেছে, গতকাল দুপুরে সাবেক ৩ কাউন্সিলর বিএনপি নেতা হাজী মির্জা হোসেন মিরু, মোজাম্মেল হোসেন, আব্দুর রশিদ বাদশাসহ কয়েকজনকে আটক করা হয়। সন্ধ্যায় দারুস সালাম থানাধীন বিশিষ্ট শিল্পপতি এসএ খালেকের বাড়িতে মিটিং চলাকালে বিএনপির অন্তত ১০ নেতাকর্মীকে আটকের খবর পাওয়া গেছে। পল্লবীর অনীক প্লাজার নিজ কার্যালয় থেকে একেএম মোয়াজ্জেম হোসেনকে পুলিশ আটক করে নিয়ে যায় বলে জানিয়েছেন তার

অনুসারী কামাল হোসেন।
বিএনপি নেতা মিরুর ছেলে তাহসিন হাসান আমাদের সময়কে বলেন, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রাবাড়ীর দয়াগঞ্জ এলাকা থেকে মিরু ছাড়াও শ্যামপুর থানার সিনিয়র সহসভাপতি মোজাম্মেল ও কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাদশাকে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আটক করে নিয়ে যায়।
আসন্ন জাতীয় নির্বাচনে ঢাকা ১৪ আসনের প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক সাজু আমাদের সময়কে বলেন, গতকাল সন্ধ্যায় তার বাসায় একটি বৈঠক চলছিল। এ সময় ছাত্রদল, যুবদল ও বিএনপির ৯ নেতাকর্মীকে আটক করে দারুস সালাম থানা পুলিশ। এর আগে দুপুরে আদালত থেকে জামিনে বের হয়ে আসার পর ৪ নেতাকর্মীকে আটকের কথাও জানান তিনি।  
নজরুল ইসলাম খান জানান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান নাদিমসহ তার ৩ নেতাকর্মী, নিউমার্কেট থানা বিএনপি নেতা নান্টু, তাহের, জাকির, জসিম, মনা, আমির ও মাহবুবসহ কয়েকজনকে আটক করেছে পুলিশ। অবিলম্বে আটক নেতাকর্মীদের ছেড়ে দেওয়ার দাবি জানান নজরুল ইসলাম খান।
দারুস সালাম থানার ডিউটি অফিসার এসআই শাকিল বলেন, এখন পর্যন্ত এ ধরনের কোনো খবরের বিষয়ে আমি অবগত নই। একই সময়ে পল্লবীতে আটককৃতদের ব্যাপারে জানতে চাওয়া হলে পল্লবী থানার ডিউটি অফিসার এসআই শামীম বলেন, সকাল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে একেএম মোয়াজ্জেম হোসেন আছেন কিনা, তা জানা নেই। গতকাল রাতে ডিবি পুলিশের হাতে গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে সংশ্লিষ্ট কেউই কোনো মন্তব্য করেননি।

 

 

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে