শেখ হাসিনা রেহানা ও পুতুলের কোনো ফেসবুক পেজ নেই

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০১৯, ০১:০৫ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের নামে ফেসবুকে অফিসিয়ালি কোনো পেজ নেই। তাদের নামে যারা পেজ চালু করেছেন, সেগুলো ‘আনঅফিসিয়াল’ ঘোষণা দেওয়ার অনুরোধ জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে দলটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার সন্ধ্যায় জানানো হয়। 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে 

কিছু ফেক ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ পরিচালিত হচ্ছে। সেগুলো থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে। বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের একটি ভেরিফায়েড ফেসবুক পেজ : িি.িভধপবনড়ড়শ.পড়স/ংধলববন.ধ.ধিুবফ/, শেখ রেহানার ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি ফেসবুক আইডি : িি.িভধপবনড়ড়শ.পড়স/ৎধফধিহ.ংরফফরয় অফিসিয়ালি চালু আছে। এগুলো তারা নিজেরাই পরিচালনা করেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে দলটির। এগুলো হলোÑ  ফেসবুক : িি.িভধপবনড়ড়শ.পড়স/ধধিসরষবধমঁব.১৯৪৯, টুইটার : ঃরিঃঃবৎ.পড়স/ধষনফ১৯৭১, ইউটিউব : িি.িুড়ঁঃঁনব.পড়স/ঁংবৎ/সুধষনফ. 
কিন্তু শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ হোসেন পুতুলÑ এমনকি তাদের পরিবারের কারও এখনো অফিসিয়াল কোনো ফেসবুক পেজ চালু হয়নি। তাই তাদের নামে করা পেজগুলোর পরিচালক ও অ্যাডমিনদের তা ‘আনঅফিসিয়াল’ ঘোষণা করতে অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে।

 


 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে