বিএনপির অভিযোগ বিচারাধীন মামলার স্বচ্ছতা প্রশ্নবিদ্ধ করছেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৭, ০০:৫৭

নিজস্ব প্রতিবেদক

মামলা বিচারাধীন থাকা অবস্থায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অভিযুক্ত করে প্রধানমন্ত্রী নিজেই বিচারকে প্রভাবিত করছেন বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল এক আলোচনাসভায় গত মঙ্গলবার সোহরাওয়ার্দি উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ অভিযোগ করেন। চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলে ওই আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের মহাসচিব রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সাধারণ সম্পাদক মনির খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, শিক-কর্মচারী ঐক্যজোটের জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।
মির্জা ফখরুল ইসলাম বলেন, আদালতে মামলা চলছে আর এদিকে প্রধানমন্ত্রী রায় দিয়ে দিয়েছেন। এতেই বুঝা যায় যে, মিথ্যা মামলা হয়েছে, সেই মামলার অনুসন্ধান হয়েছে, অনুসন্ধানের পর আবার বিচারও চলছে।
মামলার রায়ের সুষ্ঠুতা নিয়ে ফখরুল বলেন, দেশের সরকারপ্রধান যদি আরেকজন সাবেক প্রধানমন্ত্রীর মামলায় এভাবে কথা বলে তাহলে সেই মামলার রায়ের স্বচ্ছতা প্রশ্নবিদ্ধ থেকে যায়। আর মিথ্যা মামলা দিয়ে স্বাধীনতাকামী ও গণতন্ত্রকামী মানুষকে দাবিয়ে রাখা যায় না।
১/১১ এর প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, গোটা জাতির জীবনে ১/১১ একটা কলঙ্কময় দিন। ওই ষড়যন্ত্র ছিল বাংলাদেশকে বিরাজনীতিকরণ ও গণতন্ত্রকে ধ্বংস করা। দুর্ভাগ্য, আজকে ১০ বছর পরেও আমরা একটা ভিন্ন আঙ্গিকে বিরাজনীতিকরণের আরেকটি প্রক্রিয়া দেখছি। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দলকে, দলটির রাজনীতি-মতবাদ-দর্শনকে কিভাবে নিঃশেষ ও নির্মূল করে দেওয়া যায়, তার পরিকল্পনা চলছে। এটি ১/১১ এর ষড়যন্ত্রেরই ধারাবাহিকতা।
প্রসঙ্গত, গত মঙ্গলবার সোহরাওয়ার্দি উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে জনসভায় খালেদা জিয়ার বিরুদ্ধে অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়া অরফানেজের নামে এতিমখানার টাকা লুট করে নিয়েছেন খালেদা জিয়া।