সখী ভালোবাসা কারে কয়...

  জাহিদ ভূঁইয়া

১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০১:২৪ | প্রিন্ট সংস্করণ

'সখী ভালোবাসা কারে কয়'- নানাজনের নানামতের পরও এর সঠিক কোনো সংজ্ঞা এখন পর্যন্ত মেলেনি। কেউ বলেন, ভালোবাসা এমন এক ইন্দ্রজাল; যেখানে কেবল বাঁধা পড়তেই সাধ জাগে। আবার অনেকের মতে, দুটি হৃদয়ের সংশ্লেষণের নামই ভালোবাসা। বিনোদন অঙ্গনের বেশকিছু তারকার সঙ্গে কথা বলে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করা হয়। আমাদের সময় আপনাদের জন্য সে কথাগুলো তুলে ধরেছে...। 

জিয়াউল ফারুক অপূর্ব

মনের গহিনে ডুব দিলে জানা যায়, ভালোবাসা হলো পার্থিব জীবনের বিস্ময়কর এক অনুভূতি, যা আছে বলেই পৃথিবীটা এত সুন্দর। যার অমোঘ আকর্ষণ এড়ানো যায় না। ভালোবাসার কাছে তাই পৃথিবীর সবকিছু তুচ্ছ হয়ে যায়। আমার কাছে ভালোবাসার আরেক নাম হলো বন্ধুত্ব। ভালোবাসার মানুষের সঙ্গে ভালো বন্ধু হওয়া গেলে দ্বিধা-দ্বন্দ্ব কিংবা সন্দেহের মতো সমস্যাগুলো আর থাকে না।

নুসরাত ইমরোজ তিশা

প্রিয়জনের সব ভালো লাগাই হলো ভালোবাসা। বর্তমানে প্রিয়জনকে দেখা ও কথা বলার আকুলতা কমে যাচ্ছে। তাই হয়তো লাইলী-মজনু, শিরি-ফরহাদ ও ইউসুফ-জুলেখারা কেবল ইতিহাসের পাতাতেই থেকে যাচ্ছেন। তাদের মতো প্রেমের নজির আর তৈরি হচ্ছে না।

আফরান নিশো

কারোর ওপর নির্ভর ও বিশ্বাস করার নামই ভালোবাসা। পর্দায় আমরা কল্পনার আশ্রয় নেই। কিন্তু বাস্তব নাটকের চেয়ে নাটকীয়। সময়ের সঙ্গে তাই ভালোবাসার প্রকাশভঙ্গিও বদলে গেছে। আগে প্রেম ছিল স্বপ্ন-আকাক্সক্ষা পূরণের মতো। এখন ফ্যাশন। সহজেই যেমন প্রেম হয়, সম্পর্ক ভাঙতেও সময় লাগে না। তাই ভালোবাসার শক্তি অসীম হলেও উদাহরণ দেওয়ার মতো নতুন কোনো ঘটনা চোখেই পড়ে না।

নাদিয়া আহমেদ

সময়ের সঙ্গে ভালোবাসার প্রকাশভঙ্গি বদলে গেলেও আবেগি টানাপড়েন একেবারে ফুরিয়ে গেছে, এটা ভাবা ঠিক হবে না। যদি যেত, তা হলে নিত্যদিন ভালোবাসা নিয়ে নানা রটনা বা অভাবনীয় ঘটনা জন্ম নিত না। যারা প্রেমে পড়ে, তারা ঘোরের মধ্যেই বুনে চলে আগামীর স্বপ্ন। কারো কারো এই ঘোর আজীবন থাকে, কারো আবার কেটে যায়।

আবদূন নূর সজল

আমার কাছে ভালোবাসা মানে বিশ্বাস ও নির্ভরতা। আগে প্রেমিক-প্রেমিকাদের মধ্যে দেখা হওয়া, কথা বলার যে আকুলতা ছিলÑ এখন তা অনেকটাই কমে গেছে। কারণ সুনির্দিষ্ট মোবাইল ফোন, ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় ব্যাপক সুযোগ-সুবিধা। এখন চাইলেই যখন-তখন প্রিয়জনের দেখা মিলছে। তাই অপ্রকাশিত কোনো কিছুই প্রকাশ থেকে বাদ যাচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে