ফিল্মফেয়ারে আবারও জয়া, সঙ্গে চিরকুট

  বিনোদন সময় প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জয়া আহসানÑ বাংলাদেশ ও কলকাতায় তার জনপ্রিয়তা শীর্ষে। আবারও তিনি জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) মনোনয়ন পেয়েছেন। ‘বিসর্জন’ ছবির জন্য সমালোচক এবং জনপ্রিয়Ñ দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছেন। জয়ার পাশাপাশি বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছেন চিরকুট ব্যান্ডের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সেরা সংগীতশিল্পীর (মহিলা) মনোনয়ন পেয়েছেন সুমী আর একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন। ১৭ ফেব্রুয়ারি বিকালে কলকাতার সায়েন্স সিটি মিলনায়তনে ‘জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) ২০১৮’ প্রদান করা হবে। জয়া আহসান বলেন, ‘শিল্পী সত্তার ক্ষুধা মেটানোর জন্য আমি কাজ করি। মনোনয়ন পেয়েছি, তা অনেক সম্মানের। এটাই অনেক গুরুত্বপূর্ণ। পুরস্কার না পেলেও কষ্ট পাব না। পেলে খুশি হব। আমি এরই মধ্যে প্রমাণ পেয়ে গেছি, যে ছবির জন্য মনোনয়ন পেয়েছি, সেটি সর্বজনস্বীকৃত। ভারতের সর্বোচ্চ সম্মান, জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ছবিটি।’

সমালোচক বিভাগে জয়া আহসানের সঙ্গে মনোনয়ন পেয়েছেন অর্পিতা চ্যাটার্জি (চিত্রকর), ইশা সাহা (প্রজাপতি বিস্কুট), সোহিনী সরকার (দুর্গা সহায়)। আর জনপ্রিয় বিভাগে মনোনয়ন পেয়েছেন ইশা সাহা (প্রজাপতি বিস্কুট), রুক্ষ্মিণী মৈত্র (ককপিট), স্বস্তিকা মুখার্জি (অসমাপ্ত), সোহিনী সরকার (বিবাহ ডায়েরিজ)। জয়া আহসান এর আগে ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’ ছবির জন্য জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) দুবার মনোনয়ন পেয়েছিলেন। এবার তার অভিনীত ‘বিসর্জন’ ছবিটি জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে (পূর্ব) ১৪টি মনোনয়ন পেয়েছে।

এদিকে সেরা সংগীতশিল্পী (মহিলা) ও সেরা আবহসংগীতের মনোনয়ন পাওয়ায় ভীষণ খুশি চিরকুট ব্যান্ডের সদস্যরা। জনপ্রিয় এ ব্যান্ডের অন্যতম সদস্য সুমী বলেন, “খুব ভালো লাগছে। যদিও এখানে সেরা সংগীতশিল্পী হিসেবে আমাকে আর সেরা আবহসংগীতের জন্য পাভেলকে মনোনয়ন দেওয়া হয়েছে, কিন্তু আমি বলব, এই দুটি মনোনয়নই পেয়েছে চিরকুট। ‘ডুব’ ছবির জন্য কাজ করেছে চিরকুট।”

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে