গানে গানে ভালোবাসা

  তারেক আনন্দ

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশেষ দিবসে প্রিয়জনকে গানের ক্যাসেট বা সিডি উপহার দেওয়ার রীতিটা আর নেই। পাল্টে গেছে গান প্রকাশের মাধ্যম। এখন বেশির ভাগ গান প্রকাশ হয় ভিডিও দেখার সাইড ইউটিউবে। ফলে অন্তর্জালে ভেসে বেড়ায় ভালোবাসা, ভালো লাগার গানগুলো। প্রিয়জনের সঙ্গে হচ্ছে গানের লিংক আদান-প্রদান। বিশ^ ভালোবাসা দিবস উপলক্ষে ভক্তদের তাই নতুন নতুন গান উপহার দিয়েছেন কণ্ঠশিল্পীরা। সেখান থেকে নির্বাচিত কিছু গানের খবর জানাচ্ছেনÑ তারেক আনন্দ

সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হয়েছে আসিফ আকবর ও কনার ™ৈ^ত গানের মিউজিক ভিডিও ‘মুছে দেবো কান্না তোমার’ গানের কথা লিখেছেন আহমেদ রিজভী, সুর করেছেন নাজির মাহমুদ। সংগীত আয়োজন করেছেন মুশফিক লিটু। একই ব্যানার থেকে প্রকাশ হয়েছে শফিক তুহিনের ‘অন্তর আত্মা জানে’। প্লাবন কোরেশীর কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

সংগীতার ব্যানারে প্রকাশ হয়েছে কাজী শুভ ও কর্নিয়ার ‘চকোলেটি প্রিয়া’। গানের কথা লিখেছেন শতরূপা ভট্টাচার্য। সুর, সংগীত করেছেন রূপক তিয়ারি। একই ব্যানার থেকে প্রকাশ হয়েছে স্নেহাশীষ ঘোষের কথা ও রেজওয়ান শেখের সংগীতায়োজনে মিনার রহমানের সুর ও কণ্ঠে ‘এখন’ শিরোনামের গান। তৌসিফের কণ্ঠে ‘তোমারে ছাড়িয়া বন্ধু’, ইলিয়াস হোসাইনের কণ্ঠে ‘চাই তোকে’, ঐশীর কণ্ঠে আন্ধি রাইতে প্রমুখ।

সিএমভির ব্যানারে ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে ইমরানের কণ্ঠে ‘এমন একটা তুমি চাই’। মেহেদী হাসান লিমনের কথায় গানটির সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। প্রকাশ হয়েছে আয়েশা মৌসুমীর ‘অভিমানি মন’।

লেজার ভিশনের ব্যানারে আসছে শাওন গানওয়ালার ‘তোর কাছে’। রবিউল ইসলাম জীবনে কথায় গানটির সুর করেছেন বেলাল খান। ইমরানের কণ্ঠে ‘ভীষণ ভালোবাসি ও হয়েছি তোমার’। ফয়সাল রাব্বিকীনের কথায় গানটির সংগীত পরিচালক ফাজবির তাজ।

সিডি চয়েসের ব্যানারে প্রকাশ হয়েছে বেশকিছু গান। উল্লেখযোগ্য কিছু গান হলো- তাহসানের কণ্ঠে একক গান ‘তোমার আমার সংসার’। গানের কথা লিখেছেন মিজানুর রহমান আরিয়ান। সুর ও সংগীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। ভিডিও নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। বেলাল খান ও ডালিয়ার কণ্ঠে ™ৈ^ত গান ‘স্বপ্নপুরী’। গানের কথা লিখেছেন কবির বকুল। সুর করেছেন বেলাল খান ও সংগীতায়োজন করেছেন এস কে সমীর। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন হাসান মাহাদী। ইমরান ও ইলমার কণ্ঠে ডুয়েট গান ‘উপমা’। স্নেহাশীষ ঘোষের কথায় সুর ও সংগীত পরিচালনা করেছেন অয়ন চাকলাদার। ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ।

ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে প্রকাশ হয়েছে হাবিব ওয়াহিদের ‘তোমার চোখে জল’ শিরোনামের গান। গুঞ্জন রহমানের কথায় গানটির সংগীত পরিচালনা করেছেন হাবিব ওয়াহিদ নিজেই। একই ব্যানার থেকে প্রকাশ হয়েছে তরুণ মুন্সীর কথা ও সুরে সোহেল মেহেদীর ‘কেউ তো ছিল’, শাওন গানওয়ালার কথা ও সুরে জুয়েল মোরশেদ ও মধুবন্তীর কণ্ঠে ‘শুধু তোমাকে’, মিনারের কথা, সুর ও কণ্ঠে ‘ম্যাডভেঞ্চার’ শিরোনামের গান।

জি-সিরিজের ব্যানারে প্রকাশ হয়েছে সাঈদ রহমানের কথা ও রিদোয়ানের সংগীতায়োজনে প্রিন্স মামুনের কণ্ঠে ‘প্রেমনগর’ শিরোনামের গান। একই ব্যানার থেকে প্রকাশ হয়েছে মিশ্র অ্যালবাম ‘ব্যবধান’। শেখ সাইফুল্লাহ রুমীর কথায় অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেনÑ রিংকু, কাজী শুভ ও পূর্ণ মিলন। শাহনাজ বাবুর কণ্ঠে ‘অবুঝ ময়না পাখি’, সাজুর ‘সেলফি’, রবি ঠাকুরের গান নিয়ে নন্দিনীর ‘স্বপনে গাঁথা রবে’ প্রমুখ। ডিজিটাল সিডি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে জুয়েল বাপ্পীর কথা, সুর ও সংগীতে নোলকের কণ্ঠে ‘ভালোবাসি শুধু তোমায়’।

ডেডলাইন এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রকাশ হয়েছে রাফাতের ‘সোনাবন্ধুরে’ শিরোনামের গান। গানের কথা লিখেছেন গাজী আব্দুল্লাহ আল মাহমুদ। সুর সংগীত করেছেন রাফাত।

আজব রেকর্ডস থেকে প্রকাশ হয়েছে জয় শাহরিয়ারের কথা সুর ও কণ্ঠে ‘সুন্দরী’ শিরোনামের গান।

ইউটিউব চ্যানেল পরানের গান থেকে প্রকাশ হচ্ছে কোনাল ও শানের ™ৈ^ত গানের মিউজিক ভিডিও ‘তুমি নেই বলে’। জাহাঙ্গীর রানার কথায় এর সুর ও সংগীতায়োজন করেছেন শান। জিসান মাল্টিমিডিয়া থেকে প্রকাশ হয়েছে ইবরার টিপুর ‘এলোমেলো’, রূপমের ‘আঁধার’। এসএ প্রডাকশনের ব্যানারে ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে বেলাল খান ও পূজার কণ্ঠে ‘ও পরানের পাখিরে’। ই-মিউজিকের ব্যানারে প্রকাশ হয়েছে অয়ন চাকলাদারের কণ্ঠে ‘উড়িয়ে দেবো হেসে’। গানের কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। আই মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে মাহফুজ ইমরানের কথা ও সুরে ওপার বাংলার কণ্ঠশিল্পী নাজমুল হকের কণ্ঠে ‘প্রাণের গীটার’। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন এসডি প্রিন্স।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে