ঈদে পাঁচ ছবি?

নতুন-পুরনোর লড়াই

  ফয়সাল আহমেদ

১৩ জুন ২০১৮, ০০:০০ | আপডেট : ১৩ জুন ২০১৮, ০০:৫২ | প্রিন্ট সংস্করণ

‘প্রতিবছর রমজানের প্রথম থেকেই বিভিন্ন সিনেমা হলের দেয়ালে ছবির পোস্টার-ব্যানার থাকে। চারদিকে জানাজানি হয়Ñ কোন হলে কোন ছবি, কয়টা ছবি। অথচ এবার ঈদের বাকি আর মাত্র তিন দিন; কিন্তু এখনো অনেক হলমালিক জানেনই না, কয়টা ছবি মুক্তি পাচ্ছে।’ কাকরাইলের প্রদর্শক সমিতির কার্যালয়ে গেলে এখন শোনা যায় এমন অনেক হতাশার কথা। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে এবার ঈদে মুক্তি পাচ্ছে পাঁচটি ছবি। এগুলো হলোÑ ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘পোড়ামন-২’, ‘পাঙ্কু জামাই’ ও ‘কমলা রকেট’। এই পাঁচ ছবির তিনটিতেই নায়ক হিসেবে আছেন সুপারস্টার শাকিব খান। ধারণা করা হচ্ছে, এবার তার লড়াইটা হবে চলচ্চিত্রে অভিষেক হতে যাওয়া সিয়াম আহমেদের সঙ্গে। তার মানে দর্শক নতুন-পুরনোর লড়াই দেখবে।

শাকিব-বুবলীর ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’

‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ পরিচালনা করেছেন উত্তম আকাশ। এর প্রযোজক সেলিম খান। শাপলা মিডিয়ার কর্ণধার তিনি। সেলিম বলেন, ‘ছবিটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা বেশ প্রশংসা করেছেন। আশা করছি ছবিটি সবার ভালো লাগবে।’ ছবিতে শাকিব খানকে চিটাগাংইয়া ছেলে এবং বুবলীকে নোয়াখাইল্লা মেয়ের চরিত্রে দেখা যাবে।

আগেই হিট ‘পোড়ামন ২’

আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘পোড়ামন ২’। ছবির পোস্টার, ট্রেইলারও সাড়া ফেলেছে। ‘পোড়ামন’-এর সিক্যুয়েলে অভিনয় করছেন নবাগত সিয়াম ও পূজা। ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি।

শাকিব-অপুর ‘পাংকু জামাই’

হঠাৎ করেই ঘোষণা এলোÑ এবার ঈদে মুক্তি পাচ্ছে শাকিব-অপু জুটির ছবি ‘পাংকু জামাই’। ছবির নির্মাতা আবদুল মান্নান। ছবির শুটিং শুরু হয়েছিল ২০১৬ সালে। বিভিন্ন ঝামেলায় শেষ হয় ২০১৮ সালে।

অনিশ্চিত ‘সুপার হিরো’

শাকিব খান ও বুবলী অভিনীত ছবি ‘সুপার হিরো’ আসন্ন ঈদকে টার্গেট করে নির্মাণ করা হয়েছিল। তবে ঈদের আগে ছবিটি সেন্সরে প্রদর্শন হবে কিনাÑ তা নিশ্চিত করতে পারছেন না সেন্সর বোর্ড সংশ্লিষ্টরা। একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করে জানিয়েছে, ঈদে ‘সুপার হিরো’ মুক্তি পাওয়ার কোনো সম্ভাবনা নেই। কেননা এই বিষয়ে আদালতে একটি শুনানি হবে, যার তারিখ নির্ধারণ করা হয়েছে ঈদের পর। ছবির পরিচালক আশিকুর রহমান।

আসছে ‘কমলা রকেট’

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। পরিচালনায় আছেন নূর ইমরান মিঠু। ছবিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিমের মতো সুপরিচিত অভিনেতারা।

ঈদে কোন কোন ছবি মুক্তি পাবে সেটি চূড়ান্ত না হওয়াকে প্রযোজকদের জন্য ‘আত্মঘাতী’ সিদ্ধান্ত বলে মনে করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে