‘কনসেপ্টটা আমার কাছে ইন্টারেস্টিং মনে হয়েছে’

  অনলাইন ডেস্ক

২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ০১:১৭ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি রবির চারটি বিজ্ঞাপনে কাজ করেছেন এ সময়ের আলোচিত গুণী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। বর্তমান সময়ের ব্যস্ততা, বিজ্ঞাপন, সিনেমার কাজ নিয়ে তিনি কথা বলেছেন। সাক্ষাৎকার নিয়েছেন -আজহারুল ইসলাম অভি

আপনি সব সময়ই আলোচনায় থাকেন, কখনো সিনেমা, কখনো নাটক, কখনো বিজ্ঞাপনে কাজ নিয়ে। আলোচনায় থাকা কেমন উপভোগ করেন?

অবশ্যই সু-আলোচনাতে থাকাটা খুব ডিফিকাল্ট, তার পরও যে আমি পজিটিভ আলোচনায় থাকি বা যারা আমাকে আমার কাজের জন্য আলোচনায় রাখে তাদের কাছে খুবই কৃতজ্ঞ এবং অবশ্যই খুবই ভালো লাগে এটা। আমি যেহেতু কম কাজ করি এবং চেষ্টা করি দর্শকদের একটু ডিফারেন্ট কিছু, ভালো কিছু দিতে সেই অনুপাতে প্রশংসা যখন পাই তখন মনে হয় আমার কাজ সার্থক হয়েছে।

একজন অভিনেত্রী হিসেবে নিজেকে উপস্থাপনের যে তিনটা মাধ্যম (সিনেমা, নাটক, বিজ্ঞাপন) আছে তার মধ্যে কোনটা করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?

আমি আসলে যে কাজগুলো করতে স্বাচ্ছন্দ্যবোধ করি সেই কাজগুলোই করি, আলাদা করে কাজকে কখনো ভাবা হয়নি। কমার্শিয়াল, নন-কমার্শিয়াল, নাটক, বিজ্ঞাপন এভাবে কখনো ভাবা হয়নি। যেগুলোতে চ্যালেঞ্জ থাকে, করতে ভালো লাগে সেগুলোই করি।

সম্প্রতি রবির একটি বিজ্ঞাপনে কাজ করেছেন, সেটা নিয়ে কিছু বলুন।

রবিতে এবার সেকেন্ড টাইম আমি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছি। যে কনসেপ্টটা নিয়ে রবিতে আমরা কাজটা করেছি সে কনসেপ্টটা আমার কাছে বেশি ইন্টারেস্টিং মনে হয়েছে সে জন্যই কাজটা করেছি। এ ধরনের কাজ এমনিতেও বাংলাদেশে কম হয়েছে, আই ডোন্ট নো এ রকম কনেসেপ্টের কাজ আগে হয়েছে কিনা বাংলাদেশে। ডিফারেন্ট স্টোরি, সিম্পল স্টোরি বাট কমিউনিকেটিভ। চঞ্চল ভাই, আমি ডিফারেন্ট ডিফারেন্টভাবে নিজেদের উপস্থাপন করেছি। কনসেপ্ট ওয়াইজ রবি ভালো একটি ইনিশিয়েটিভ নিয়েছে।

এ বিজ্ঞাপনে আপনাকে পুলিশ চরিত্রে দেখা গেছে। এ চরিত্রে কি আগেও কাজ করেছেন? কেমন লেগেছে পুলিশ চরিত্রে কাজ করতে?

পুলিশ চরিত্রে এটাই আমার প্রথম কাজ। আমি খুব এনজয় করেছি এ কাজটি করতে গিয়ে, তবে পুলিশের বুটগুলো অনেক ভারী ছিল (হাসতে হাসতে)।

ক্ষুদ্র নৃগোষ্ঠীর একটি চরিত্রেও আপনাকে দেখা গেছে, সেটার জন্য আলাদা কোনো প্রশিক্ষণ কি নিতে হয়েছিল?

আমরা বান্দরবানে শুটিং করেছিলাম, সেখানে অনেক মানুষ ছিল। সেখানেই ওদের ভাষার টাইপ, আচার আচরণ দেখেছিলাম। আলাদা কোনো কিছু রপ্ত করতে হয়নি।

সাটারডে আফটারনুন কবে আসছে?

এ বিষয়ে ডিরেক্টররা ভালো বলতে পারবেন। পাইপলাইনে দুটি সিনেমা আছে ফাগুন হাওয়া, সাটারডে আফটারনুন। দুটোর মুক্তির বিষয়েই ডিরেক্টররা বলতে পারবেন।

সাটারডে আফটারনুনে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? কী থাকছে সাটারডে আফটারনুনে?

প্রথম কথা হচ্ছে সাটারডে আফটারনুনে কাজের অভিজ্ঞতা ভয়াবহ সুন্দর। হোয়াই আই অ্যাম টেলিং ইউ ভয়াবহ সুন্দর বিকজ এটা ওয়ান শর্ট মুভি, এটা একটা ডিফারেন্ট জিনিস, এটার কারণে আমাদের অনেক দিন রিহারসাল করতে হয়েছে, ব্লকিং করতে হয়েছে, যেটা আমাদের সব আর্টিস্টের জন্য একটা অন্যরকম এক্সপেরিয়েন্স ছিল।

দর্শকদের উদ্দেশে কিছু বলুন।

দর্শকদের উদ্দেশে সব সময় যা বলি সেটাই বলব, ভালো কাজের সঙ্গে থাকবেন, আমাদের দেশীয় কাজের সঙ্গে থাকবেন এবং দেখবেন। আপনারা যত দেখবেন আমরা ততই ভালো কাজে উৎসাহিত হব।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে