খোঁজখবর

  অনলাইন ডেস্ক

০৪ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাদাকালোর বৈশাখ ১৪২৫

এবার ‘সাদাকালো’র বৈশাখ আয়োজনে প্রাধান্য দেওয়া হয়েছে ‘শখের হাঁড়ি’ মোটিফকে। রঙিন পাত্রে মাছ, পাখি, ময়ূর, পেঁচা এই ফর্মগুলোকে লাল, নীল, হলুদ ইত্যাদি রঙ ব্যবহার করে ফুটিয়ে তোলা হয় এই হাঁড়িকে, যা সাংকেতিকভাবে জনপ্রিয় মঙ্গলঘাট নামে। সাদাকালো এই মোটিফকে সাদা ও কালো এ দুটি রঙ ব্যবহার করে ব্লক, স্ক্রিন, এমব্র্রয়ডারি, কারচুপিসহ নানা মাধ্যমে ফুটিয়ে তুলেছে এবারের বৈশাখী পোশাক। এসব পোশাকের মধ্যে মেয়েদের জন্য তৈরি করা হয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস এবং ছেলেদের জন্য তৈরি করা হয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্র্ট। এ ছাড়া বড়দের পাশাপাশি বরাবরের মতো তৈরি করা হয়েছে ছোটদের পোশাক। বৈশাখের এসব পোশাক পাওয়া যাবে সাদাকালো ওয়েবসাইটে : িি.িংধফধশধষড়.হবঃ।

মেঘে বৈশাখের পোশাক

ফ্যাশন হাউস ‘মেঘ’ বাংলা বর্ষবরণ উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের কামিজ, শিশুদের ফতুয়া, ফ্রক ও টি-শার্ট। আরামদায়ক কাপড়ে লাল, সাদাসহ নানা রঙের মিশেলে এসব পোশাকের নকশায় ফুটিয়ে তোলা হয়েছে বৈশাখের বহুমাত্রিক আমেজ। যোগাযোগ : শাহবাগের আজিজ সুপার মর্কেট, ধানম-ির সীমান্ত স্কয়ার, মেট্রো শপিং মল, মিরপুর শপিং সেন্টার ও মৌচাকের সেন্টার পয়েন্ট।

জারায় বৈশাখী অফার

জারা’স বিউটি লাউঞ্জ গ্রাহকদের জন্য রূপচর্চায় দিয়েছে বৈশাখী প্যাকেজ অফার। মোট সাতটি প্যাকেজে থাকছে এ অফার। প্যাকেজ-১-এ ডিপ ক্লিনজিং, অয়েল ম্যাসাজ ও থ্রেডিং করা যাবে ১ হাজার টাকায়। প্যাকেজ-২-এ ২ হাজার ৫০০ টাকায় করা যাবে হারবাল ফেসিয়াল, হেয়ার স্পা, থ্রেডিং ও আপার লিপস। প্যাকেজ-৩-এ ৩ হাজার টাকায় করতে পারবেন ডায়ম- ফেসিয়াল, হেয়ার ওজন প্রোটিন ট্রিটমেন্ট ও হেয়ার কাট। প্যাকেজ-৪-এ ০৩+ ফেসিয়াল, হেয়ার স্পা, মেনিকিওর ও পেডিকিওর করা যাবে ৪ হাজার টাকায়। প্যাকেজ-৫-এ আছে ডায়ম- ফেসিয়াল, হেয়ার কেরেটিন ট্রিটমেন্ট ও হেয়ার কাট করা যাবে ৪ হাজার টাকায়। বৈশাখী সাজে প্যাকেজ-৬-এ থাকছে শাড়ি পরা, হেয়ার সেটিং ও মেকওভার ১ হাজার ৫০০ টাকায় এবং প্যাকেজ-৭-এ ৭০০ টাকায় পাবেন চুল বাঁধা ও শাড়ি পরা। এ অফারটি ১০ এপ্রিল শুরু হয়ে ১৪ এপ্রিল পর্যন্ত চলবে। আর পহেলা বৈশাখ সকাল সাড়ে আটটা থেকেই খোলা থাকবে জারা’স বিউটি লাউঞ্জ। এখনই যোগাযোগ করে বেছে নিন আপনার অফারটি। যোগাযোগ : আহমেদ ও কাজী টাওয়ার, বাড়ি-৩৫, রোড-২, লেভেল সিক্স, ধানম-ি, ঢাকা। হটলাইন-০১৭০৮৫২৭৬৫৯।

বৈশাখী বিশ্বরঙ আয়োজন

বৈশাখে বাংলাদেশের ঐতিহাসিক পানাম নগরীর স্থাপত্যে ব্যবহৃত বিভিন্ন নকশার অলঙ্করণের অনুপ্রেরণায় এবারের বাংলা নববর্ষে ‘বৈশাখী বিশ্বরঙ’ শীর্ষক পোশাকের বর্ণিল সম্ভারের আয়োজন করেছে। এবার ‘বৈশাখী বিশ্বরঙ’-এর পোশাকগুলো শাড়ি, পাঞ্জাবি, থ্রি-পিস, ফতুয়া, শার্ট, টি-শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে। বাংলাদেশের ঐতিহাসিক পানাম নগরীর স্থাপত্যে ব্যবহৃত বিভিন্ন নকশার অনুষঙ্গকে সেই সঙ্গে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি কাপড়।

বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির গৌরবময় উৎসব পহেলা বৈশাখকে বরণ করতে বিশ্বরঙের বৈশাখের বিশেষ পোশাক প্রদর্শনী চলছে সব শোরুমে এবং অনলাইনে িি.িনরংযড়িৎধহম.পড়স ওয়েবসাইটে।

পদ্মাবত নিয়ে প্রেম’স কালেকশনের ফ্যাশন শো

বাংলাদেশের ফ্যাশনে নতুন মাইলফলক যোগ করল অভিজাত ফ্যাশন হাউস প্রেম’স কালেকশন্স। বলিউডের সিনেমা পদ্মাবতে ব্যবহৃত ডিজাইনের জমকালো সব পোশাক নিয়ে ঢাকার একটি হোটেলে হয়ে গেল লাইভ ফ্যাশন শো। বেশ কয়েকটি কিউতে ভাগ হয় পদ্মাবত সিনেমার বিভিন্ন সিকোয়েন্স ও চরিত্র ফুটিয়ে তোলেন দেশের শীর্ষ মডেলরা। সিনেমার আবহে শুরু হয় ক্যাটওয়াক এবং নৃত্য। এর আগে ফ্যাশন শো এবং বাংলাদেশে পদ্মাবত সিনেমায় ব্যবহৃত রাজকীয় ডিজাইনের পোশাকের উদ্বোধন করেন প্রেম’স কালেকশনের প্রধান ডিজাইনার এবং ডিরেক্টর প্রেম বম্বানি। পদ্মাবতের পোশাকের এই ফ্যাশন শো উপভোগ করতে উপস্থিত ছিলেন দেশের চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের তারকা শিল্পীরা।

বৈশাখী অফার

হারমনি স্পা ও ক্লিওপেট্রা বিউটি স্যালন দিচ্ছে ‘সুন্দারাম বৈশাখী প্যাকেজ’ নামে বৈশাখের দুটি বিশেষ প্যাকেজ। মাত্র ২ হাজার ৭০০ টাকায় হারমনি স্পার এই প্যাকেজে থাকছে ‘পুষ্পকান্তী গ্লোয়িং ফেসিয়াল+কারসানাম বডি স্কার্ব+মেনিকিউর ও পেডিকিউর’। এ ছাড়া ক্লিওপেট্রা বিউটি স্যালনে মাত্র ১ হাজার ৭০০ টাকায় থাকছে ‘বৈশাখী স্পেশাল ফেসিয়াল+শাইন হেয়ার ট্রিটমেন্ট+মেনিকিউর ও পেডিকিউর+থ্রেডিং’। এই বিশেষ প্যাকেজ চলবে এপ্রিল মাসজুড়ে। ফোন : ০১৭১৬-৭৪৯৪৭৯।

বৈশাখে ক্যাটস আই

ক্যাটস আইয়ের বৈশাখী আয়োজনে তরুণ-তরুণীদের জন্য এ সময়টায় লিলেন, জর্জেট বা সুতি ফেব্রিকে থাকছে কাট ও প্যাটার্ন ভিন্নতা। পাশ্চাত্য ঘরানার সঙ্গে দেশীয় মোটিফ ও ডিজাইন স্বাতন্ত্র্য থাকছে বৈশাখের পোশাকগুলোয়। এমব্রয়ডারি বা স্ক্রিনপ্রিন্ট থাকছে ভ্যালু এডিশন হিসেবে।

পাশাপাশি বৈশাখী কেনাকাটায় ক্যাটস আই দিচ্ছে বিশেষ অফার। বৈশাখের পাঞ্জাবি বা শার্ট কিনলেই পাওয়া যাবে টি-শার্ট সম্পূর্ণ বিনামূল্যে। ভার্চুয়াল স্টোর থেকে অনলাইনে অর্ডারেও নির্ধারিত পণ্যে মিলবে বিশেষ ছাড়ের সুযোগ।

লা রিভে রঙিন ফ্যাশনে বৈশাখ

বৈশাখে ছোট-বড় সবার জন্য বাহারি পোশাক ও অনুষঙ্গ নিয়ে এসেছে দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল হাউস ‘লা রিভ’ (িি.িষবৎবাবপৎধুব.পড়স)। এই বৈশাখী সমাহারে মোটিফ হিসেবে ব্যবহার করা হয়েছে দৈনন্দিন নানা উপকরণ। বৈশাখের তপ্ত আবহাওয়ার কথা বিবেচনা করে ফেব্রিকেশনকে প্রাধান্য দেওয়া হয়েছে। ভিসকস কিংবা লিলেন কাপড় ব্যবহৃত হয়েছে বেশিরভাগ পোশাকে। সেই সঙ্গে বিভিন্ন অনুষঙ্গ যোগ করা হয়েছে পোশাকের উৎসব আমেজকে বাড়িয়ে তুলতে। বিভিন্ন পুঁতি বাটন, টাসেল কিংবা পমপম ব্যবহারে পোশাকে এসেছে উৎসবের আমেজ। ফ্লক রাবার পিগমেন্ট কিংবা পাফ প্রিন্ট ছাড়াও এমব্রয়ডারি কারচুপি ও হাতের কাজের নজরকাড়া এসব পোশাক উৎসব আমেজকে করবে দ্বিগুণ।

লা রিভের মোহাম্মদপুরে আদাবর থানাসংলগ্ন হীরা টাওয়ার ও বাসাবো আগমন সিনেমা কমপ্লেক্সে স্টোরসহ ঢাকার বনশ্রী, ধানম-ি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ এবং সিলেটে নিজস্ব আউটলেট রয়েছে। এ ছাড়া পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় িি.িষবৎবাবপৎধুব.পড়স থেকেও ঘরে বসেই বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকেই লা রিভ পণ্য কেনা যায়।

ফড়িং-এর বৈশাখী আয়োজন

বৈশাখ সামনে রেখে ফড়িং তাদের শোরুমগুলো সাজিয়েছে উৎসবধর্মী পোশাক দিয়ে। এসব পোশাকে রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল, সাদা, নীল, গোলাপি, হলুদ, গোল্ডেন, টিয়া, কমলা, সবুজ, আকাশি, কালো প্রভৃতি। শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট প্রভৃতি পোশাকে কাজ করা হয়েছে এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, হাতের কাজ, স্প্রে, হ্যান্ডপেইন্ট, টাইডাই প্রভৃতি।

রঙ বাংলাদেশ-এর বৈশাখী আয়োজন

রঙ বাংলাদেশ-এর বৈশাখ কালেকশন সব আউটলেটেই পাওয়া যাবে। ইচ্ছা করলে কেনা যাবে অনলাইনে। রয়েছে ক্যাশ অন ডেলিভারির ব্যবস্থা। আরও আছে গিফট চেক। আসন্ন উৎসবে প্রিয়জনকে তার পছন্দমতো পোশাক কেনার সুযোগ দিতে আপনি উপহার দিতে পারেন রঙ বাংলাদেশের গিফট চেক। ওয়েবসাইট : িি.িৎধহম-নফ.পড়স।

পরশের বৈশাখী আয়োজন

বৈশাখে ফ্যাশন হাউস পরশ তাদের হাউসে এনেছে বাহারি ডিজাইনের লাল-সাদা সংমিশ্রণের সব পোশাক। এসব পোশাকে নকশা করা হয়েছে ব্লগ এম্ব্রয়ডারি কারচুপি ইত্যাদি। পরশে মেয়েদের জন্য রয়েছে লং টপস, শর্ট টপস, লং সালোয়ার-কামিজ, ওড়না ও জ্যাগেন্স টাইস পোশাকগুলো তৈরি করা হয়েছে সম্পূর্ণ সুতি কাপড়ে। খুচরার পাশাপাশি পাইকারি ও কেনা যাবে এসব পোশাক । ঠিকানা : দোকান নং ৫১, ৩য় তলা, শাহবাগ, ঢাকা।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে