• অারও

খোঁজখবর

  অনলাইন ডেস্ক

১১ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পারসোনার বৈশাখ উপহার

বাংলা বর্ষবরণ সামনে রেখে প্রতিবারের মতো এবারও বিউটি স্যালন পারসোনা গ্রাহকদের জন্য রাখছে বেশ কিছু উপহার। ১ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত চুল রিবন্ডিং ও হেয়ার কালারে ১২ ভাগ ছাড় পাবেন গ্রাহকরা। পাশাপাশি নতুন বছরের প্রথম দিনে এবারও থাকছে বিশেষ প্যাকেজ। মাত্র সতেরোশ টাকার প্যাকেজে থাকছে মেকআপ, চুল বাঁধা ও শাড়ি পরার সুযোগ। গ্রাহকের সুবিধার কথা চিন্তা করে পহেলা বৈশাখ পারসোনার আউটলেটগুলোও খোলা থাকবে বিশেষ সময়ে। ধানম-ি, মিরপুর ও উত্তরা আউটলেট খোলা থাকবে ভোর ৫টা থেকে। ওয়ারী ও চট্টগ্রাম আউটলেট খোলা ভোর ৬টা থেকে। আর সুবাস্তু নজর ভ্যালি (বাড্ডা), গুলশান-১, গুলশান-২, বনানী, কাকরাইল ও সিলেট আউটলেট খোলা থাকছে সকাল ৮টা থেকে দিনভর।

গ্রামীণ ইউনিক্লোর বৈশাখী কালেকশন

নববর্ষে ক্রেতাদের জন্য গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে নতুন বৈশাখী সংকলন। বৈশাখের বিভিন্ন ঐতিহ্যবাহী মোটিফে ও রঙের সংমিশ্রণে ডিজাইন করা হয়েছে বৈশাখের কালেকশনগুলোর। এ ছাড়া পাওয়া যাচ্ছে শার্ট, পোলো শার্ট, জিন্স, টি-শার্ট, বক্সার ব্রিফস, ট্যাংকটপসহ আরও অনেক কালেকশন।

বিশ্বরঙ-এ ছোটদের নিয়ে আয়োজন

এবারের বৈশাখে বাংলাদেশের ঐতিহাসিক পানাম নগরীর স্থাপত্যে ব্যবহৃত বিভিন্ন নকশার অলঙ্করণের অনুপ্রেরণায় এবারের বাংলা নববর্ষে ‘বৈশাখী বিশ্বরঙ’ শীর্ষক পোশাকের বর্ণিল সম্ভারের আয়োজন। এবার ছোটদের পোশাকগুলো শাড়ি, পাঞ্জাবি, থ্রিপিস, ফতুয়া, শার্ট, টি-শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে বাংলাদেশের ঐতিহাসিক পানাম নগরীর স্থাপত্যে ব্যবহৃত বিভিন্ন নকশার অনুষঙ্গকে। সেই সঙ্গে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি কাপড়।

দেশীয়ার বৈশাখী আয়োজন

ফ্যাশন হাউস দেশীয়া এই বৈশাখ সামনে রেখে নিয়ে এসেছে শৈল্পিক ডিজাইনের সব পোশাক। মেয়েদের জন্য রয়েছে থ্রি-পিস, শার্ট, টপস, লং টপস, শাড়ি, সালোয়ার-কামিজ, ওড়না, প্লাজো ইত্যাদি। পাশাপাশি রয়েছে ছেলেদের পাঞ্জাবি ও শিশুদের পোশাক। এসব পোশাকের নকশা করা হয়েছে ব্লক, বাটিক, স্ক্রিনপ্রিন্ট, হ্যান্ডস্টিচ, চুমকি, এমব্রয়ডারি, হাতের কাজ ইত্যাদি।’ যোগাযোগ: আজিজ সুপার মার্কেট শাহবাগ, ঢাকা।

ইউডোর বৈশাখী কালেকশন

নতুনত্ব ও বৈচিত্র্যময় পোশাকে রঙিন হয়ে ওঠে বাঙালির উৎসব। বাঙালির সর্বজনীন প্রাণের উৎসব বৈশাখ নিয়ে ফ্যাশন হাউস ইউডো ডিজাইন সোর্স নিয়ে এসেছে ট্রেডিশনাল ও ওয়েস্টার্ন ধাঁচের পোশাক। সুতি, জর্জেট ও সিল্কের সুতায় বোনা কাপড়গুলোয় মোটিফে থাকছে নেচার ও ফ্লাওয়ারের প্রাধান্য। নারী-পুরুষ থেকে শুরু করে শিশু-বৃদ্ধ সবার জন্য রয়েছে দৃষ্টিনন্দন ডিজাইনের সব পোশাক। যমুনা ফিউচার পার্ক, মিরপুর, সাভার, জয়পারা, খুলনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ। ওয়েবসাইট : িি.িুঁফড়ষরভবংঃুষব.পড়স।

কে ক্র্যাফটের বৈশাখী আয়োজন

বর্ষবরণের মহোৎসবে দেশীয় পোশাকের পসরা সাজিয়েছে কে ক্র্যাফট তার ক্রেতাসাধারণের জন্য। হাল ফ্যাশনকে মাথায় রেখে নানা বর্ণের কাপড়, নকশাঁ ও প্যাটার্নের সমন্বিত নান্দনিক উপস্থাপনা থাকছে তাতে। নির্দিষ্ট রঙ ও নকশাঁয় যুগল ও ফ্যামিলি পোশাক থাকবে বরাবরের মতো। ফ্যামিলি পোশাক ডিজাইনে অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে পল্লীকবি জসিমউদদীনের ‘নকশী কাঁথার মাঠ’ কবিতা, রিকশা পেইন্ট, পটচিত্র ও ট্রেডিশনাল ফোক মোটিফ। এবারের বৈশাখ কালেকশন পাওয়া যাচ্ছে কে ক্র্যাফটের প্রতিটি শোরুম ও অনলাইন স্টোর িি.িশধুশৎধভঃ.পড়স-এ।

পহেলা বৈশাখের বিশেষ উদযাপনে লা মেরিডিয়ান ঢাকা

বাংলা নববর্ষ ১৪২৫-এর ঐতিহ্যবাহী উদযাপনে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে মাস্টার শেফ শীতলের বিশেষ বৈশাখী বুফে লাঞ্চ ও ডিনার। পহেলা বৈশাখের দিন অর্থাৎ আগামী ১৪ এপ্রিল লা মেরিডিয়ান ঢাকার ‘লেটেস্ট রেসিপি’ রেস্তোরাঁয় আনন্দঘন বৈশাখী উদযাপনের সঙ্গে থাকবে ঐতিহ্যবাহী নানা খাবারের সমারোহ। বাউল গানের পরিবেশনার সঙ্গে ‘লেটেস্ট রেসিপি’ রেস্তোরাঁটি সাজানো হবে সম্পূর্ণ বৈশাখী ঢঙে। আর খাবারের আয়োজনে থাকছে শুকনা মরিচ ও পেঁয়াজের সঙ্গে মাছ ভাজা, ট্যাংরা মাছের দোপেঁয়াজা, মাছের পোলাও, মোরগ পোলাও, হাঁস ভুনা, গরুর মাংসের কালা ভুনা, শোল মাছের ঝোল, বাইন মাছ ভুনা, খাসির চুইঝাল, ভোজনরসিকদের রসনাবিলাসে আরও থাকছে ভারতীয়, পশ্চিমা ও চীনা খাবারের আয়োজন হিসেবে ইন্ডিয়ান স্টেশন, ওয়েস্টার্ন স্টেশন ও চাইনিজ স্টেশন এবং সঙ্গে লাইভ কুকিং স্টেশন। লা মেরিডিয়ান ঢাকার পহেলা বৈশাখের বিশেষ বুফে লাঞ্চ শুরু হবে দুপুর সাড়ে ১২টায় এবং চলবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। বিশেষ বুফে এ ডিনারের খরচও পড়বে জনপ্রতি ৩ হাজার ৯শ’ টাকা। বুকিংসংক্রান্ত যোগাযোগ ও তথ্যের জন্য : +৮৮ ০১৯৯০৯০০৯০০ অথবা +৮৮ ০১৭৬৬৬৭৩৪৪৩।

বৈশাখে নিত্য উপহার

‘হীরক রাজার দেশে’, ‘গুপী গাইন বাঘা বাইন’, ‘দেবদাস’ ও ‘বিশাল ডানার ছায়া’ এসেছে নতুন টি-শার্ট নিত্যউপহারের। ৪টি টি-শার্টেরই ডিজাইন করেছেন শিল্পী মোস্তাফিজ কারিগর। এবার বৈশাখে শঙ্খবার তৈরি করেছে ২টি শাড়ি। প্রয়াত বরেণ্য শিল্পী কাইয়ূম চৌধুরীর শিল্পকর্ম ও শিল্পভাবনায় আঁকায় ‘বৈশাখী’ ও শিল্পী চন্দ্র শেখর সাহার পিঠার ছাঁচের নকশায় তৈরি শাড়ি ‘পিঠার ছাঁচ’। যোগাযোগ : ১১৮/এ, আজিজ সুপার মার্কেট, ৩য় তলা, শাহবাগ, ঢাকা ১০০০ ও ২৫/৩, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা ১২০৭ বিক্রয় কেন্দ্রে।

বায়োজিনের নতুন শাখায় তারকামেলা

গ্রাহকের আস্থা ও ভালোবাসা নিয়ে বায়োজিন স্কিন কেয়ার ক্লিনিকের আরও একটি নতুন শাখার উদ্বোধন হলো। ৬ এপ্রিল উত্তরার ৯ নম্বর সেক্টরে বায়োজিনের নতুন শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানটি যেন পরিণত হয়েছিল তারকামেলায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক সিয়াম, মডেল ও অভিনেত্রী শবনম ফারিয়া, শাহতাজ মনিরাসহ একঝাঁক মডেল। আরও উপস্থিত ছিলেন বায়োজিনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শুভানুধ্যায়ী ও গ্রাহকদের অনেকেই। নতুন শাখা উদ্বোধন উপলক্ষে বায়োজিন দিচ্ছে সব কসমেটিকসে ৩০ শতাংশ ডিসকাউন্ট। ১৬ সোনারগাঁও জনপথ, উত্তরায়ন (বার্গার কিং-এর বিল্ডিং), লেভেল ৪, উত্তরার ৯ নম্বর সেক্টরের এই শাখা ছাড়াও মিরপুর-১১ এবং ধানম-িতে বায়োজিনের আরও দুটি শাখা রয়েছে। বায়োজিনের ফেসবুক-ভধপবনড়ড়শ.পড়স/ ইরড়ঢরহঈড়ংসবপবঁঃরপধষং ফোন- ০১৭০৮৪১১৪৭২।

নিপুণের বৈশাখী আয়োজন

সবার আনন্দকে দ্বিগুণ করার চেষ্টায় দেশীয় ফ্যাশন হাউস নিপুণ সচেষ্ট হয়েছে তার কিছু কাজ উপহার দিতে, যা ক্রেতাদের ফ্যাশনেবল করে তুলতে সহায়ক হবে। প্রতিবারের মতো বৈশাখের রঙকে প্রাধান্য দিয়ে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া এবং শিশুদের সব পোশাকেই থাকছে ভিন্নতা। এবারের বৈশাখের মোটিফে দেখা যাবে রিকশা পেইন্ট এবং ফ্লোরাল মোটিফ।

জমকালো বৈশাখী উৎসব

দ্য বিগ এ কমিউনিকেশন এবং রে কমিউনিকেশনস প্রা. লিমিটেডের যৌথ উদ্যোগে উদযাপিত হয়ে গেল বৈশাখী ফ্যাশন উৎসব ১৪২৫। চারজন ডিজাইনারের (মেহনাজ শশী, রাসেল মাহমুদ, সুলতানা সিমি, রাকিব খান) বৈশাখ উপলক্ষে তৈরি পোশাক ঠাঁই পায় এ উৎসবে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, বিশেষ অতিথি সোহেল খান (সিইও ব্লু ডট মাল্টি মিডিয়া), নাজমুল হাসান (এমডি, ডায়নামিক গ্রুপ), বদরুজ্জামান তালুকদার (ডিরেক্টর রে কমিউনিকেশনস প্রা. লি.) এবং সভাপতিত্ব করেন বরেণ্য ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ। উৎসবে বৈশাখে পোশাকের চাহিদা, বৈশাখী বাজারে অর্থনীতির তারতম্যতা ও ডিজাইনের নানা দিক নিয়ে আলোচনা হয়। ছোট্ট আলোচনা পর্ব শেষে চারজন ডিজাইনারের তৈরি বৈশাখী পোশাক নিয়ে অনুষ্ঠিত হয় জমকালো ফ্যাশন শো। আয়োজন প্রসঙ্গে দ্য বিগ এ কমিউনিকেশন কর্ণধার তৌফিক অপু এবং রে কমিউনিকেশনসের বদরুজ্জামান তালুকদার জানান, এ ধরনের আয়োজনের মধ্য নিয়ে তরুণ ডিজাইনার এবং মডেলদের একটি শক্ত প্ল্যাটফর্ম গড়ে দেওয়ার চেষ্টা করি আমরা। সেই সঙ্গে নিত্যনতুন পোশাক ও ডিজাইনের সঙ্গে পরিচিত করে তোলাই উৎসবভিত্তিক উৎসবের লক্ষ্য। অনুষ্ঠানটি স্পন্সর করে ব্লু ডট মাল্টি মিডিয়া, ডিউ, ডিমান্ড ফ্যাশন হাউস, মুসলিম কালেকশন ও স্ট্যান্ডার্ড ব্যাংক।

অরা বিউটি লাউঞ্জে প্যাকেজ সেবা

পহেলা বৈশাখ উপলক্ষে নগরীর বেইলি রোডে অবস্থিত অরা বিউটি লাউঞ্জ দিচ্ছে ১ হাজার ৯৫০ টাকায় বৈশাখী মেকওভার, চুল বাঁধা ও শাড়ি পরা। এ প্যাকেজটি পাওয়া যাবে শুধু পহেলা বৈশাখের দিন। এ ছাড়া একই দিন অরা বিউটি লাউঞ্জ খোলা থাকবে সকাল ৬টা থেকে বেলা ৩টা পর্যন্ত। উল্লেখ্য, অরায় রয়েছে ব্রাইডাল মেকআপ, ব্রাইডাল মেহেদি, পার্টি মেকআপ, ফেসিয়াল, মেনিকিওর-পেডিকিওর, হেয়ার কাটিং অ্যান্ড স্টাইল, হেয়ার কালারিং, হেয়ার রিবন্ডিং, ফুট ম্যাসাজসহ রূপচর্চার আরও নানা সেবা। যোগাযোগ : গোল্ড প্যালেস (২য় তলা), ৩, নিউ বেইলি রোড, ঢাকা।

আর্ট

বাঙালির প্রাণের উৎসব নববর্ষ উৎসবকে কেন্দ্র করে আর্ট আউটলেটের পোশাকে এসেছে বাংলা নববর্ষের ছোঁয়া। গ্রীষ্ম ঋতুর চাহিদা বিবেচনায় আর্ট এনেছে এক্সক্লুসিভ ডিজাইনের পোশাক। বিভিন্ন কালারের সব পোশাকে শতভাগ কটন কাপড় ব্যবহার করা হয়েছে। নান্দনিক এসব পোশাক পাওয়া যাবে আর্ট আউটলেটে।

বাজার ঘুরে বৈশাখী পর্দার খোঁজ

বৈশাখে ক্রেতাদের চাহিদা মেটাতে ইসলামপুর, নবাববাড়ী চায়না মার্কেট বেইজমেন্টে অবস্থিত দেশের ঐতিহ্যবাহী পর্দা-সোফা-চাদর ও গাড়ির সিটকভারের কাপড়ের বিক্রয় প্রতিষ্ঠান এ. হাকিম ট্রেডার্স ক্রেতাদের জন্য দেশি-বিদেশি নিত্যনতুন সব ধরনের কাপড়ের প্রচুর পসরা সাজিয়েছে। বৈশাখ এলে বাঙালির ঘরে উৎসবের ধুম লাগে। প্রতিষ্ঠানটি সে রকম চিন্তা থেকেও দেশি কাপড়ে এনেছে ভিন্নমাত্রার ফ্যাশনেবল লুক। এ ছাড়া চায়না নেট পর্দা কাপড়ও মিলবে তাদের সাজানো পসরা থেকে। আরও মিলবে সোফা সেটের কুশন ও কুশন কভার। এ. হাকিমের বৃহৎ পরিসরের প্রতিষ্ঠানটি থেকে মাত্র ৩৫ থেকে ১২০০ টাকা পর্যন্ত গজের কাপড় মিলবে।

বৈশাখে রঙিন পোশাক নিয়ে লা রিভ

নারীদের জন্য রঙিন সব পোশাক নিয়ে দেশের সব ক’টি আউটলেট ও অনলাইন সাজিয়েছে দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল হাউস ‘লা রিভ’ (িি.িষবৎবাবপৎধুব.পড়স)। ক্যাজুয়াল কালেকশনে রয়েছে প্যাটার্ন টিউনিক, শার্ট, শর্ট টিউনিক পালাজ্জো, লেগিংস, হারেম প্যান্ট শ্রাগ ইত্যাদি। রঙ হিসেবে বেছে নেওয়া হয়েছে উজ্জ্বল সব রঙ যেমনÑ রেড, গোল্ডেন ইয়ালো, লাইম গ্রিন, ক্যারামাইন, ক্রিমসন, আইস ব্লু, টারকোয়াইজ, লাভেন্ডার, বেইস, কপার, অরেঞ্জ রুবি, আম্বারের বিভিন্ন শেইডকে। এ ছাড়া পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় লা রিভের ওয়েবসাইট (িি.িষবৎবাবপৎধুব.পড়স) থেকে ঘরে বসেই বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে পণ্য কিনতে পারবেন ক্রেতারা।

বার্গার কিং নিয়ে এলো চিইজি রাইস মিল

আমেরিকার বিখ্যাত ফাস্টফুড বার্গার চেইন বার্গার কিং বাংলাদেশে তাদের সকল আউটলেটে অন্তর্ভুক্ত করলো চিইজি রাইস মিল। নতুন এই চিইজি রাইস মিল-এ থাকছে ভেলভেটি চিইজ সসে পরিবেষ্টিত রাইস, টেন্ডার চিকেন ও ট্রপিকাল ফ্রেস সালাদ, যা খাবারে এনে দেয় এক অনন্য স্বাদ। বার্গার কিং-এর নতুন চিইজি রাইস মিল এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২১৯ টাকা। বাংলাদেশের সকল বার্গার কিং-এর আউটলেটে এই আইটেমটি সীমিত সময়ের পণ্য পাওয়া যাবে। বার্গার কিং ব্র্যান্ডের স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান রেস্টুরেন্ট ব্র্যান্ড ইন্টারন্যাশনাল ইনকর্পোরেটেড (ঞঝঢ,ঘণঝঊ:ছঝজ), যা বিশ্বের অন্যতম বৃহৎ কুইক সার্ভিস রেস্টুরেন্টের মধ্যে অন্যতম। প্রতিষ্ঠানটির বিক্রির পরিমাণ ২৯ বিলিয়ন ডলারের ওপর এবং এর রেঁস্তোরা রয়েছে ২৩ হাজারেরও বেশি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে