খোঁজখবর

  অনলাইন ডেস্ক

১৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রেম’স কালেকশনের লেহেঙ্গা শাড়ি পরলেন জয়া

বিশ্বের সবচেয়ে লম্বা লেহেঙ্গা শাড়ি পরে রেকর্ড গড়লেন অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি গুলশান-১ এ অভিজাত ফ্যাশন হাউস প্রেম’স কালেকশনের শোরুমে এক জমকালো ফ্যাশন শোতে ৪০০ ফুট লম্বা লেহেঙ্গা শাড়ি পরে ক্যাটওয়াক করেন জয়া। এ সময় তাকে সহায়তা করেন ১৬ জন মডেল। বর্ণিল এই আয়োজনে আবহ সংগীতের মূর্ছনায় রাজকীয় ভঙ্গিতে বধূবেশে ধীরপায়ে মঞ্চে আসেন জয়া আহসান। রেকর্ড গড়া ঐতিহাসিক মুহূর্তে মুহুর্মুহু করতালিতে তাকে স্বাগত জানায় উপস্থিত দর্শকরা। এর আগে প্রেম’স কালেকশনের আয়োজনে ঈদকে উপলক্ষ করে করপোরেট গ্রাহকদের জন্য ‘দ্য গ্রান্ড এক্সিবিশন‘ উদ্বোধন করেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা। এ সময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে প্রেম’স কালেকশনের ভূয়সী প্রশংসা করে বলেন, এ দেশের ক্রেতারা যারা ভারতের বিভিন্ন রাজ্যে গিয়ে ঈদ বা বিয়ের কেনাকাটা করেন, তাদের জন্য অপূর্ব সুযোগ করে দিয়েছে প্রেম’স কালেকশনস। কষ্ট করে বাইরে না গিয়ে বাংলাদেশেই আপনি ভারতের বিভিন্ন রাজ্যের সেরা সব কারুকাজের পোশাক পাচ্ছেন। প্রেম ভাই উপমহাদেশের অন্যতম সেরা একজন ডিজাইনার। তার চোখ ধাঁধানো ডিজাইন, রঙের বৈচিত্র্য, সর্বোপরি পোশাকে রাজকীয় আবহ না দেখলে বুঝতে পারবেন না। করপোরেট গ্রাহকদের জন্য আলাদা করে এমন আয়োজনে আমি মুগ্ধ।

ঈদে মেঘের পোশাক

ফ্যাশন হাউস মেঘ ঈদ উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের কামিজ, শিশুদের ফতুয়া, ফ্রক ও টি-শার্ট। আরামদায়ক কাপড়ে উজ্জ্বল রঙে এসব পোশাকের নকশায় ফুটিয়ে তোলা হয়েছে উৎসবের আমেজ। যোগাযোগÑ শাহবাগের আজিজ সুপার মর্কেট, ধানম-ির সীমান্ত স্কয়ার, মেট্রো শপিং মল ও মিরপুর শপিং সেন্টার, ঢাকা।

হারমনি স্পা ও ক্লিওপেট্রা বিউটি স্যালন

হারমনি স্পা ও ক্লিওপেট্রা বিউটি স্যালন দিচ্ছে হেয়ার স্মুদিং, হেয়ার রিবন্ডিং, হেয়ার কালার, হেয়ার ট্রিটমেন্ট, মেনিকিউর ও পেডিকিউর এবং বডি সার্ভিসের ওপর ২০ শতাংশ পর্যন্ত ছাড়। এ ছাড়া ক্লিওপেট্রা বিউটি স্যালনে ফেসিয়াল নিলে পাচ্ছেন ফ্রি হেয়ার অয়েল ম্যাসাজ ও শ্যাম্পু। এই বিশেষ ছাড় চলবে ২০ রমজান পর্যন্ত।

মিনিসোর স্টোর এবার ধানম-িতে

জাপানের জনপ্রিয় ফাস্ট ফ্যাশন ডিজাইনার ব্র্যান্ড মিনিসো যাত্রা শুরু করে ২০১৩ সালে টোকিওতে। সাশ্রয়ী দামে ভালো পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে বর্তমানে ৮১টি দেশে তিন হাজারের বেশি স্টোর রয়েছে মিনিসোর। দ্রুত বাজার সম্প্রসারণ করা এই ডিজাইনার ব্র্যান্ডটি বাংলাদেশে যাত্রা শুরু করে ২০১৭ সালে। সাশ্রয়ী দামে উচ্চমানের জীবনযাপন করতে ভোক্তাদের সাহায্য করতে এবার ঢাকার ধানম-িতে মিনিসো তাদের চতুর্থ আউটলেটটি উদ্বোধন করল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিতে সুপরিচিত জাপানি লাইফস্টাইল ডিজাইনার ব্র্যান্ডটির এ স্টোরটিতে বিনিয়োগ করবে রিটেইল পাওয়ারের কর্ণধার মনিরুল ইসলাম ও ফারহান মনির। আয়োজনজুড়ে উপস্থিত ছিলেন মিনিসো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড্রু শিয়ে, আন্তর্জাতিক অপারেশন ম্যানেজার অ্যালেন লিও, বাংলাদেশে মিনিসোর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট ও রিটেইল অপারেশন জন ফ্রেজার, ফ্র্যাঞ্চাইজি কর্ণধার মনিরুল ইসলাম ও ফারহান মনিরসহ অন্য কর্মকর্তারা। ঠিকানা : গ্রিন রওশন আরা টাওয়ার, ৭৫৫ সাতমসজিদ রোড, ধানম-ি, ঢাকা

যমুনায় লা রিভের জমকালো পোশাক প্রদর্শনী

ঈদুল ফিতরকে সামনে রেখে নতুন পোশাক সমাহারের প্রদর্শনী করেছে লা রিভ। দেশের খ্যাতনামা তারকা, লা রিভের নিয়মিত ক্রেতা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে শনিবার রাজধানীর যমুনা ফিউচার পার্কের দ্বিতীয় তলায় লা রিভ স্টোরে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ ঘটানো দেশীয় এই ফ্যাশন ও লাইফস্টাইল প্রতিষ্ঠানের এবারের ঈদ পোশাকের মূল উপজীব্যÑ নন্দনতত্ত্ব অনুসৃত প্রিন্টিংস, প্যাটার্নস, সিলোটিস ও স্টাইলসের মিশ্রণ। নান্দনিকভাবে দেশীয় ঐতিহ্যের সঙ্গে পাশ্চাত্যের এই মিশেল লা রিভ ঈদ আয়োজনের প্রতিটি পোশাকে এনে দিয়েছে আভিজাত্যের ছোঁয়া।

ডিউ বিউটিফিকেশন ফ্যাশন শো ২০১৮

দ্য বিগ এ কমিউনিকেশন ও রে কমিউনিকেশনস (প্রা.) লি.-এর উদ্যোগে পাঁচজন বিউটিশিয়ানের সাজ নিয়ে অনুষ্ঠিত হলো বিউটিফিকেশন ফ্যাশন শো। ডিউ নিবেদিত এই ফ্যাশন শোতে পাঁচজন বিউটিশিয়ানের ভিন্ন ভিন্ন সাজ নিয়ে মঞ্চে আসেন মডেলরা। প্রথমেই মঞ্চে ওঠে ব্লু ওমেন্স বিউটি পার্লারের কর্ণধার সানজিদা নিপার ব্রাইডাল সাজ। নজরকাড়া বিয়ের সাজ দিয়ে দর্শকদের নজর কাড়তে সক্ষম হন নিপা। এর পরই ফিউশন সাজ নিয়ে মঞ্চে প্রবেশ করেন নিমো বিউটি স্যালুনের রিপা ইমতিয়াজ। তার সাজে দর্শক খুঁজে পায় ভিন্নতা। গতানুগতিক ধারার বাইরে এ সাজগুলো বেশ সাড়া জাগায়। অনুষ্ঠানের মাঝে ছোট্ট একটা বিরতিতে সাজসজ্জা নিয়ে কথা বলেন জনপ্রিয় বিউটি এক্সপার্ট আফরোজা পারভিন ও লাইফস্টাইল সাংবাদিক লাবণ্য লিপি। তারা প্রত্যেকেই নতুন বিউটিশিয়ানদের উদ্দেশে দিকনির্দেশনামূলক কথা বলেন এবং বেশ প্রশংসা করেন। অনুষ্ঠানের আয়োজন সম্পর্কে ডায়নামিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান বলেন, সাজসজ্জা নিয়ে এমন আয়োজন হয়, তা আগে কখনো দেখার সুযোগ হয়নি। নিজেদের এ অনুষ্ঠানে স্পন্সর করতে পেরে সত্যি ভালো লাগছে। ডিউ নিত্যনতুন প্রয়োজনীয় প্রডাক্ট নিয়ে এরই মধ্যে সবার দুয়ারে পৌঁছে যাচ্ছে। কিছু কথার পরই ফেস্টিভ সাজ নিয়ে মডেলরা মঞ্চে আসেন। এর মেকওভারে থাকেন জেসিয়া। তার পরই আসেন রতœা ফিউরি সাজ নিয়ে। দুটো সাজের ভিন্নতা প্রাণচঞ্চলতা তৈরি করে অনুষ্ঠানে। সব শেষে পার্টি সাজ নিয়ে মঞ্চে প্রবেশ করেন বিউটিশিয়ান কনার মডেলরা, যা আগত অতিথিদের মধ্যে সাড়া জাগায়।

আয়োজন প্রসঙ্গে দ্য বিগ এ কমিউনিকেশনের কর্ণধার তৌফিক অপু বলেন, আমরা প্রতিবারই চেষ্টা করি আয়োজনের মধ্য দিয়ে নতুন নতুন প্রতিভা সামনে নিয়ে আসার। সে ধারবাহিকতায় এবার পাঁচজন বিউটিশিয়ানের আত্মপ্রকাশ। আপনাদের সবার সহযোগিতা ও ভালোবাসাই আমাদের প্রেরণা। অনুষ্ঠানটিতে টাইটেল স্পন্সর ছিল ডিউ, পাওয়ার্ড বাই ওমেন্স ডল। অন্যান্য স্পন্সর হলোÑ ডিমান্ড, ব্লুডট মাল্টিমিডিয়া। মিডিয়া স্পন্সর এনটিভি, বুনট, জাগো এফএম, রেডিও একাত্তর ও বিনোদন ভুবন। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ক্রিয়েটিভ মাল্টিমিডিয়া। অনুষ্ঠান শেষে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয় অংশগ্রহণকারী পাঁচজন বিউটি এক্সপার্ট ও সাংবাদিকতা এবং বিউটিফিকেশনে অবদান রাখার জন্য আয়োজকদের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয় লাবণ্য লিপি ও আফরোজা পারভীনের হাতে।

য় মেহেনাজ হাসান

বিডি বাজেট বিউটির নতুন শাখা

যুক্তরাজ্যের বিশ্বখ্যাত সৌন্দর্যচর্চার বিভিন্ন পণ্য বাংলাদেশে বাজারজাত করছে বিডি বাজেট বিউটি। অনলাইনে বিক্রির পাশাপাশি ঢাকায় তাদের আটটি বিক্রয়কেন্দ্র আছে। এরই ধারাবাহিকতায় যমুনা ফিউচার পার্কে যাত্রা শুরু করেছে বাজেট বিউটি। ৪ মে বিকালে এ শাখার উদ্বোধন করেন বাজেট বিউটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা নাঈমা রহমান অর্কা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মডেল, ব্লগার, প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও বিভিন্ন সুধীজন। উদ্বোধনের পাশাপাশি যুক্তরাজ্যের বিশ্বখ্যাত সৌন্দর্যচর্চার বিভিন্ন পণ্যের বাজারজাতকরণও অনুষ্ঠিত হয়। অনলাইনে কেনা যাবে তাদের পণ্য। ঠিকানা : দোকান : জিএ-০৩২ (নিচতলা) যমুনা ফিউচার পার্ক, ঢাকা। ফেসবুক : ভধপবনড়ড়শ.পড়স/নফনঁফমবঃনবধঁঃুড়ভভরপরধষ

ঈদে নিখুঁত বাংলাদেশ

ঈদ উপলক্ষে ফ্যাশন হাউস নিখুঁত বাংলাদেশে এসেছে মেয়েদের সালোয়ার-কামিজ, ফতুয়া ও স্কার্ট এবং শিশুদের সালোয়ার-কামিজ, ফতুয়া ও স্কার্ট। সুতি ও আরামদায়ক কাপড়ে তৈরি এসব পোশাকের নকশা করা হয়েছে সুই-সুতার হাতের কাজের মাধ্যমে। নিখুঁত বাংলাদেশের বিক্রয়কেন্দ্র আছেÑ শান্তিনগরের টুইন টাওয়ার শপিং কমপ্লেক্সের তৃতীয় তলা, দক্ষিণ বনশ্রীর বাড়ি-৭২, ব্লক-কে ও কাকরাইলের কর্ণফুলী গার্ডেন সিটির তৃতীয় তলায়।

ঈদে যোগী

ফ্যাশন হাউস যোগী ঈদ উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, পোলো শার্ট, মেয়েদের সালোয়ার-কামিজ, টপস ও শিশুদের পোশাক। দেশি কাপড়ে তৈরি এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে বৈচিত্র্যের আমেজ। খুচরার পাশাপাশি পাইকারি কেনা যাবে। ঠিকানা : দোকান-৩৪, (নিচতলা) আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা।

ডিজাইনার কালেকশন ব্ল্যাকের উদ্বোধন

রাজধানীর গুলশানে পুলিশ প্লাজার লেভেল চার-এ ৩০ এপ্রিল সন্ধ্যায় ডিজাইনার কালেকশন ‘ব্ল্যাক’ নতুন শাখা উদ্বোধন করলেন খ্যাতনামা ডিজাইনার ও প্রতিষ্ঠানটির সিইও সায়েদুন্নাহার। এ সময় উপস্থিত ছিলেন নামিদামি ডিজাইনারসহ চলচ্চিত্র, টিভি ও সংগীতাঙ্গনের তারকাশিল্পীরা। রুচিশীল ও ফ্যাশনপ্রিয় নারী এবং তরুণ-তরুণীদের পোশাক নিয়ে সাজানো হয়েছে শোরুমটি। এখানে সব বয়সী নরীদের জন্য শুধু ডিজাইনারদের এক্সক্লুসিভ কালেকশনগুলোই পাওয়া যাবে। ভারতীয় উপমহাদেশের সঙ্গে সঙ্গতি রেখে দেশি সংস্কৃতির সংমিশ্রণে তৈরি ব্ল্যাকের সব পোশাক।

লোটোর সিরিজ শুজ এবং ঈদ ক্যাম্পেইনের উদ্বোধন

লোটোর ৪৫ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি আগামী ঈদ সামনে রেখে নতুন প্রডাক্টের সঙ্গে ঈদ ক্যাম্পেইন ‘উৎসবে-আনন্দে হাজার হাজার জুতা ফ্রি’-এর আনুষ্ঠানিক উদ্বোধন এবং এক জাঁকজমকপূর্ণ ফ্যাশন শোর আয়োজন করে। ঢাকার একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে দারুণ স্টাইলিস্ট লোটো ‘সিএস সেভেন (ঈঝ৭) সিরিজ শুজ’ ও ঈদ ক্যাম্পেইন সবার সামনে উন্মোচন করেন লোটো বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এবারের ঈদ ক্যাম্পেইনে যারা ১ হাজার টাকা বা তার বেশি মূল্যের লোটো প্রডাক্ট কিনবেন, তারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড। আর স্ক্র্যাচ কার্ড ঘষে জিতে নিতে পারবেন এক জোড়া ‘সিএস সেভেন (ঈঝ৭) সিরিজ শুজ’ ফ্রি অথবা নিশ্চিত ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। নয়টি কালার, দামে সাশ্রয়ী, হালকা, লেজার প্রিন্ট আর ভার্জিন পিভিসিতে তৈরি ফ্যাশনেবল এই ‘সিএস সেভেন (ঈঝ৭) সিরিজ শুজ’ অত্যন্ত আরামদায়ক। তিন স্তরের লেমিনেশন থাকায় এটি টিকে বহুদিন। এর টপ টো ক্যাপ পাকে রাখে সুরক্ষিত, ফলে সকালে হাঁটার জন্য এ জুতা বিশেষভাবে উপযোগী। রমজান মাসে শপিংয়ের সঙ্গে পাওয়া এই স্ক্র্যাচ কার্ডে ক্রেতারা ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন ঈদের পর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত শুধু ‘সিএস সেভেন (ঈঝ৭) সিরিজ শুজ’-এর ওপর।

‘দে-ছুট’-এর প্রতিষ্ঠাবার্ষিকী

‘আসুন পাহাড়, বনায়ন রক্ষা করিÑ ভবিষ্যৎ প্রজন্ম নিরাপদ রাখি। এই সেøাগানকে প্রতিপাদ্য করে, গত ১ মে তারুণ্যের উদ্দীপনায় প্রতিষ্ঠিত দেশের ঐতিহ্যবাহী বিস্ময়কর ভ্রমণ সংগঠন দে-ছুট ভ্রমণ সংঘের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার পাহাড়, লেকের ধারে ভ্রমণপাগল ইউসুফ রানার গড়ে তোলা প্রশান্তি পার্কে অনুষ্ঠিত হয়েছে। দেখতে দেখতে ২৫ বছর। মাঝে অনেকগুলো দিন-মাস-বছর পেরিয়ে আজকের পরিপক্ব এই ভ্রমণ সংগঠন ‘দে-ছুট’। এই সংগঠনের মাধ্যমে দেশের প্রাকৃতিক সৌন্দর্যগুলো দেশ-বিদেশের ভ্রমণপিপাসুদের কাছে ভ্রমণ লেখক মো. জাভেদ হাকিম তুলে ধরেছেন। বিকালে শুরু হওয়া পাহাড়ের কূলে নৈসর্গিক পরিবেশে উদযাপিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় আগত সদস্যদের শুভেচ্ছা বক্তব্যপর্ব শেষে দে-ছুট ভ্রমণ সংঘের প্রধান প্রতিষ্ঠাতা চিফ অর্গানাইজার মো. জাভেদ হাকিম তার বক্তব্যের শুরুতেই কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের নিবেদিতপ্রাণ খন্দকার মোস্তাক, মো. জসিম উদ্দিন, মুজাহিদুল ইসলাম জয়, জহির উদ্দিন উজ্জ্বল, আরাফাত রহমান, নাজীব মোহাম্মদ, ফাহিম হোসাইন, কাইউম হোসাইন ও মমিনুল হকের প্রাতি। তিনি প্রিন্টিং ও অনলাইন পোর্টাল মিডিয়ায় ‘দে-ছুট’ ভ্রমণ সংঘের পরিচিতি আন্তর্জাতিক অঙ্গনে মেলে ধরার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশের শীর্ষস্থানীয় পত্রিকা ও অনলাইন পোর্টালের বিভাগীয় সম্পাদকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে