খোঁজখবর

 

১৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদে বাসন্তী

রোজায় ক্রেতাসাধারণের জন্য দিচ্ছে সব ধরনের পণ্যের ওপর আকর্ষণীয় ছাড়। এই ছাড়ে ক্রেতারা পাবেনÑ সালোয়ার-কামিজ, কুর্তি, শাড়ি, পাঞ্জাবি, ছেলেমেয়েদের ফতুয়া ও টি-শার্ট। রঙ, ডিজাইন, কাটিংয়ে বৈচিত্র্যপূর্ণ এসব পোশাকে কাজ করা হয়েছে এমব্রডারি, ব্লক, ইয়ক, কারচুপি, চুমকিসহ বিভিন্ন মোটিফে। সুতি, তাঁত, সিল্ক ও চিকেন, জামদানি কাপড় ব্যবহার করা হয়েছে এসব পোশাকে। শোরুম : ঢাকা-২৪/২২, তাহমহল রোড, ব্লক-সি, (কেন্দ্রীয় কলেজের বিপরীতে) মোহাম্মদপুর, ২/১ লালমাটিয়া, সানরাইজ প্লাজার উত্তর পাশে, দ্বিতীয় তলা, ঢাকা।

ঈদে কারুপল্লী

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড পরিচালিত হস্ত ও কুটির শিল্পের প্রতিষ্ঠান ‘কারুপল্লী’তে এসেছে ঈদের পোশাক। এসব পোশাকের মধ্যে আছেÑ শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট ফতুয়া ও শিশুদের পোশাক। দেশীয় কাপড়ে তৈরি এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে আলাদা বৈচিত্র্য।

টপটেন মার্ট লি.তে মূল্যছাড়

রোজা ও ঈদ উপলক্ষে টপটেন মার্ট লি. ও টপটেন ফেব্রিক্স অ্যান্ড টেইলার্স লি.তে রয়েছে মূল্যছাড়। ডিসকাউন্ট চলছে ১ রমজান থেকে চাঁদরাত পর্যন্ত; নির্দিষ্ট পণ্যের ওপর ৭ শতাংশ পর্যন্ত। বাংলাদেশে এই প্রথম ২০ হাজার স্কয়ার ফুটের জুতার শোরুম টপটেন মার্ট লি. কাঁটাবনে। ঠিকানা : আল বারাকা টাওয়ার, কাঁটাবন ঢাকা।

কে-ক্র্যাফটের ঈদের পাঞ্জাবি

জ্যামিতিক, টেক্সটাইল টেক্সচার, কাঁথা টেক্সচার, ইসলামিক মোটিফ ও মিক্সড মোটিফের ছোঁয়া থাকবে এবারের কে-ক্র্যাফটের আয়োজনে। সময় ও পরিবেশের কথা মাথায় রেখে ফেব্রিক ও অলঙ্করণে পরিমিতিবোধ বজায় রাখা হয়েছে পাঞ্জাবিতে। ফেব্রিক হিসেবে ব্যবহৃত হয়েছে হ্যান্ডলুম কটন, ভয়েল, লিনেন, টু-টোন কটন, অ্যান্ডি কটন, জ্যাকার্ড। রঙ নেওয়া হয়েছেÑ সবুজ, ফিরোজা, বেগুনি, ব্রিক-রেড, লাইট ব্লু, বিস্কিট, সাদা, লাইট আকাশি, কালো, পেস্ট ইত্যাদি।

ভিম প্রেজেন্টস কুকআপস নাইট বাজার অনুষ্ঠিত

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে সম্প্রতি রাজধানীর মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল ‘ভিম প্রেজেন্টস কুকআপস নাইট বাজার।’ ডিশওয়্যাশ ব্র্যান্ড ভিম (ইউনিলিভার বাংলাদেশ) ও হোমমেইড অনলাইন ফুড মার্কেটপ্লেস কুকআপস’র যৌথ এ আয়োজনে ঘরে তৈরি ইফতার, রাতের খাবার, সেহরির পাশাপাশি ঈদ সাজপোশাক, গৃহসজ্জা সামগ্রীও প্রদর্শন করা হয়। নাইট বাজারে ফুটলুজ বিডি, সোপারস্টার, অরণ্য, মুচি, মুজে, স্টেভ ক্লদিং, লংস্প্রিং, হুলো ক্রাফট, ক্রাফ্টজ, পারমিডাডটকম, শস্যপ্রবর্তনা, খাস ফুড, হোম জাঙ্কশন, বি’স ক্লোসেট, দ্য অ্যাটায়ার অ্যাফেয়ার, ম্যাকু, কাজলী কণ্ঠ, জাঙ্ক আর্ট, বুক মাই লুক, বাংলা হাট, কুকআপসসহ প্রায় ২৫টি প্রতিষ্ঠান অংশ নেয়।

মুসলিম কালেকশনে ঈদের পোশাক

ঈদ সামনে রেখে মুসলিম কালেকশন নিয়ে এসেছে নতুন ডিজাইনের পোলো শার্ট। পাশাপাশি মুসলিম কালেকশনে পাওয়া যাচ্ছে ফরমাল ও ক্যাজুয়াল শার্ট। এসব চেক ও স্ট্রাইপ শার্ট তৈরি করা হয়েছে সুতি কাপড়ে। বিক্রয়কেন্দ্র : মুসলিম কালেকশন এক্সক্লুসিভ, ৩০/৩১ জিলা পরিষদ মার্কেট (দ্বিতীয় তলা), কেরানীগঞ্জ, ঢাকা-১৩১০।

ঈদে আর্টিজ্যান

ঈদ উপলক্ষে ফ্যাশন ব্র্যান্ড ‘আর্টিজ্যান’ এনেছে শার্ট, পাঞ্জাবি, পোলো শার্ট ও টি-শার্ট। যোগাযোগ : ৮১/৮২, (দ্বিতীয় তলা); ৩/৩২ (তৃতীয় তলা); ৬৯ (নিচতলা) ও ১১৭/১১৭এ (দ্বিতীয় তলা) আজিজ সুপার মার্কেট শাহবাগ; শম্পা মার্কেট, রিং রোড, আদাবর; নিউমার্কেট, শেরপুর; এমএম টাওয়ার, সওদাগর পট্টি, ফেনী।

বন্ধনশপ ডটকমে ঈদের পোশাক

ঈদ উপলক্ষে অনলাইনভিত্তিক ফ্যাশন হাউস বন্ধনশপ ডটকম হাজির হয়েছে জামদানি ও বিভিন্ন ধরনের শাড়ি, পাঞ্জাবির সংগ্রহসহ সালোয়ার-কামিজ, শার্ট, টি-শার্ট ও ছোটদের পোশাক নিয়ে। ঈদ উপলক্ষে পাচ্ছেন ৫-১০ শতাংশ ছাড় এবং ফ্রি ডেলিভারি।

ফেয়ার টেক্সে ঈদের পোশাক

ফেয়ার টেক্সে পাওয়া যাচ্ছে টি-শার্ট, পোলো শার্ট ও পাঞ্জাবি। নিজস্ব ডিজাইনাদের নকশায় তৈরি এসব পোশাক পাওয়া যাবে লাল, সাদা, নীল, সবুজ, হলুদ, বেগুনি, গোলাপি, কালো প্রভৃতি রঙে। এসব টি-শার্ট ও পোলো শার্ট পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ফেয়ার টেক্সের শোরুমে। যোগাযোগ : ফেয়ার টেক্স, দোকান নং-৯৪ (দ্বিতীয় তলা), আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা-১০০০।

ঈদে এ. হাকিমের পর্দা

ঈদ সামনে রেখে পুরান ঢাকার ইসলামপুর চায়না মার্কেট বেইজমেন্টে অবস্থিত দেশের ঐতিহ্যবাহী পর্দা-সোফা-চাদর ও গাড়ির সিট এবং কুশন কভারের কাপড়ের বিক্রয় প্রতিষ্ঠানÑ এ. হাকিম ট্রেডার্স ক্রেতাদের জন্য দেশি-বিদেশি সব ধরনের কাপড়ের প্রচুর পসরা সাজিয়েছে। ঘরের আভিজাত্য ফুটিয়ে তুলতে দৃষ্টিনন্দন পর্দা-সোফা কভারের বিকল্প অন্য কিছু নেই। তা ছাড়া এখন চলছে গ্রীষ্ম মৌসুম। সেদিকটা লক্ষ রেখেও পর্দা কাপড়ে এনেছে নিউ লুক নেট ও টিস্যু কাপড়। যোগাযোগ : এ. হাকিম ট্রেডার্স, ৫-৬ চায়না মার্কেট, বেইজমেন্ট, নবাববাড়ী, ইসলামপুর, ঢাকা-১১০০।

ঈদে আর্ট

গ্রীষ্ম ঋতুর চাহিদা বিবেচনায় অৎঃ এনেছে এক্সক্লুসিভ ডিজাইনের পোশাক। বিভিন্ন কালারের সব পোশাকে শতভাগ কটন কাপড় ব্যবহার করা হয়েছে। নান্দনিক এসব পোশাক পাওয়া যাবে অৎঃ ঙঁঃষবঃ-এ। অৎঃ-এ আছে ছেলেদের জন্য শার্ট, পোলো শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি। এ ছাড়া নতুন ডিজাইন ও নতুন কালেকশনে রয়েছে মেয়েদের নিত্যনতুন ডিজাইনের পোশাক।

ইজির ঈদ আয়োজন

ইজিতে পাওয়া যাচ্ছে কালারফুল পোশাক ও প্রিন্টের শার্ট। ইজিতে আরও রয়েছে কালারফুল ক্যাজুয়াল-ফরমাল টি-শার্ট, পোলো শার্ট, শর্ট, লং পাঞ্জাবি আর প্যান্ট। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, রাজশাহী, খুলনা, বরিশাল, বগুড়া, নরসিংদী, ফেনীসহ সারা দেশে ইজির শোরুম রয়েছে।

জারা’স বিউটি লাউঞ্জে ঈদ স্পেশাল প্যাকেজ

জারা’স বিউটি লাউঞ্জ ঈদ উপলক্ষে গ্রাহকদের জন্য দিচ্ছে আকর্ষণীয় ঈদ অফার। ব্রোঞ্জ, সিলভার, গোল্ড, ডায়মন্ড, টিটানিয়াম ও প্লাটিনাম ইত্যাদি নামে সাজানো হয়েছে প্যাকেজগুলো। ব্রোঞ্জ প্যাকেজে ১ হাজার পাঁচশ টাকায় করা যাবে হারবাল ফেসিয়াল ও যে কোনো ধরনের হেয়ার কাট। ২ হাজার টাকার সিলভার প্যাকেজে করা যাবে ডিপ ক্লিনজিং, যে কোনো ধরনের হেয়ার কাট, থ্রেডিং ও পেডিকিওর। গোল্ড প্যাকেজে ২ হাজার ছয়শ টাকায় করা যাবে গোল্ড ফেসিয়াল, যে কোনো ধরনের হেয়ার কাট, থ্রেডিং ও পেডিকিওর। ডায়মন্ড প্যাকেজে আছে হোয়াইটনিং ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, থ্রেডিং, পেডিকিওর ও মেনিকিওর। এটা করা যাবে ৩ হাজার পাঁচশ টাকায়। ৪ হাজার ৫০০ টাকার টিটানিয়াম প্যাকেজে করা যাবে হোয়াইটনিং ফেসিয়াল, ফুল বডি শাইনিং, মেনিকিওর ও পেডিকিওর। আর সবচেয়ে আকর্ষণীয় প্লাটিনাম প্যাকেজে ৫ হাজার ৫০০ টাকায় করা যাবে জিরো+ থ্রি ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট ও স্পেশাল প্যারাফিন পেডিকিওর ও মেনিকিওর। এ ছাড়া ঈদ উপলক্ষে জারা’স বিউটি লাউঞ্জে চলছে হেয়ার রিবন্ডিং উৎসব। যোগাযোগ : আহমেদ ও কাজী টাওয়ার, বাড়ি-৩৫, রোড-২, লেভেল সিক্স, ধানম-ি, ঢাকা। যোগাযোগ : ০১৭৭৭০০৭৭৭৪।

ঈদে চিত্রার অর্গানিক সেমাই

ঈদ উপলক্ষে চিত্রা অর্গানিক ফার্মস বাজারে এনেছে ভিন্ন স্বাদের হাতেভাজা লাচ্ছা সেমাই। বগুড়াসহ দেশেরে বিভিন্ন এলাকায় নিজস্ব কারিগর দ্বারা এসব সেমাই উৎপাদন করা হয়েছে অর্গানিক উপায়ে। চিত্রা অর্গানিক ফার্মসের উৎপাদিত পণ্যের মধ্যে আছে আউশ, কাউন, বিন্নিসহ নানা ধরনের চাল, ডাল, হাতেভাজা মুড়ি, লাল আটা, আখের গুড়, মাশরুম, সরিষার তেল, তিল ও তিলের তেল, তুষের তেল, বিট লবণ, কালোজিরার তেল, রসুন ও মাশরুমের আচার, কুমড়া বড়ি, মুড়ি, যবের ছাতু, ঘি, মধু, চাসহ বিভিন্ন কৃষিপণ্য ও দেশীয় খাবার। এসব পণ্য ও খাবার অর্গানিক উপায়ে প্রস্তুত। ঠিকানা : এএম প্লাজা, ৭৬ ডিআইটি রোড, মৌচাক, মালিবাগ, ঢাকা।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে