ট্রেন্ডি পোশাকে ঈদ

  রওনক বিথী

১৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদ মানেই অনাবিল আনন্দ। ঈদের অনাবিল আনন্দে সবাই চায় চলতি ধারার পোশাকে আনন্দে মেতে থাকতে। ফ্যাশন ট্রেন্ডে এখন পাশ্চাত্য ও দেশীয় ঘরানার পাশ্চাত্য কাটের ফিউশন পোশাক বেশ জনপ্রিয়। তাই আসছে ঈদ ফ্যাশনে দেশি মোটিফের পোশাকে বৈচিত্র্য এনেছে আন্তর্জাতিক ফ্যাশনের কাটছাঁট।

ছিমছাম ফ্যাশনের প্রতি তারুণ্যের ঝোঁকটা এখন বেশি। আরাম এবং আগ্রহের মেলবন্ধনে এবার ঈদ ফ্যাশনে ট্রেন্ড হচ্ছে ব্যতিক্রমী কাটছাঁটের টপস, ক্রপ টপ, কোটি কামিজ, গাউন, লং শার্ট, স্কার্ট, ছেলেদের শেরওয়ানি কাট পাঞ্জাবি, কাবলি সেট, ফ্লোরাল শার্ট প্রভৃতি।

বিভিন্ন ধরনের ফিউশন পোশাকের মধ্যে নতুন কাটছাঁটের টপস ও সিঙ্গেল লং কামিজের প্রতি তরুণীদের আগ্রহ সবচেয়ে বেশি। টপস, লং কোটি কামিজ পাশ্চাত্য ধারার হলেও একেবারে বিদেশি বলা যায় না। এ পোশাকগুলো দেশীয় ধাঁচের ফিউশন তৈরি করে। ফিউশন ধাঁচের এ পোশাকগুলো স্কার্ফ বা ফেন্সি ওড়না দিয়ে পরলেও ভালো লাগবে।

ক্যাটস আইয়ের পরিচালক ও ডিজাইনার সাদিক কুদ্দুস জানান, ‘ফিউশন পোশাক এখন তরুণরা খুব পছন্দ করছেন। ঈদের ট্রেন্ডি পোশাকগুলোয় ঘুরেফিরে রয়ে গেছে লং প্যাটার্ন। পোশাকের পেছনে লম্বা এবং সামনের খাটো কাটের ট্রেন্ড এবার খুব চলছে।’ পোশাকের হাতায় ব্যবহার হয়েছে রকমারি কাটছাঁট। কোল্ড শোল্ডার, অফ শোল্ডার, বেল বটমসহ আরও কত কী! নেক লাইনের বড় গোল গলা থেকে শুরু করে বোট নেক, ব্যান্ড কলার, হাইনেক, শেরওয়ানি, পাঞ্জাবি গলাও দেখা যাবে তরুণীদের ট্রেন্ডি ফিউশন পোশাকে। লেইস, ফ্রিলের পাশাপাশি আঁকাবাঁকা করে পোশাকের ব্যবহার হয়েছে ফ্লেয়ার। ফ্লেয়ার কুঁচির মতোই, তবে এর ভলিউম বেশি।

গাউন, টপস, লং কোটি কামিজ, ক্রপটপে লেয়ারিং স্টাইলে আরও অনেক নতুনত্ব যোগ হয়েছে ঈদে বলে জানালেন ডিজাইনার সাদিক কুদ্দুস। বলেন, ফেব্রিকের ধরন বুঝে আরামের বিষয়টি মাথায় রেখে পোশাকে ছোট-বড় কয়েক ধরনের লেয়ার ব্যবহার হয়েছে। ফিউশন পোশাকে কোটির ব্যবহার চলতি ধারায় নজরকাড়বে। কোটি কখনো পোশাক থেকে আলাদা হয়েছে, কখনো পোশাকের সঙ্গে জুড়ে রাখা হয়েছে। টপস, টিউনিকের মতো কম উচ্চতার পোশাকের সঙ্গে লং কোটি আর লং ধাঁচের গাউন, কামিজ, টপসের সঙ্গে শর্ট কোটি রাখা হয়েছে।

গতানুগতিক প্যাটার্নের পোশাক থেকে বেরিয়ে ভিন্নতা এনেছে ফ্যাশন হাউস ক্যাটস আই। তারণ্যের উদ্দামতা ও রুচির যুগলবন্দিই এবারের ক্যাটস আইয়ের ঈদ পোশাক। পোশাকের ডিজাইন, কাপড় ও প্যাটার্নবৈচিত্র্য থাকছে ক্রেতাদের চাহিদানুযায়ী। ক্যাটস আইয়ের স্টোরগুলোয় পাওয়া যাবে বৈচিত্র্যময় প্যাটার্নের সিঙ্গেল কামিজ, টপস, গাউন কামিজ, টিউনিক, প্যান্টটপ, বাবা-ছেলের একই ধরনের পোশাক, শার্ট, শেরওয়ানি কাটের পাঞ্জাবিসহ নানা ধরনের পোশাক। শুধু ট্রেন্ডি পোশাক নয়, ক্যাটস আইয়ের বিভিন্ন আউটলেটে ব্যাগ, ঘড়িসহ আছে ট্রেন্ডি অ্যাকসেসরিজও। আছে বিশেষ অফারও।

আর বৈচিত্র্যের ডালি নিয়ে হাতঘড়ি, মোবাইল ফোনসেট, হেড ফোন, ফার্নিচার, টিভি-ফ্রিজ, এমনকি গাড়ির নানা অফার নিয়ে হাজির হয় ক্রেতা আকর্ষণের জন্য পরিবারের খুশির মাত্রা আরও খানিকটা বাড়িয়ে দিতে রবি তাদের ‘ধন্যবাদ’ প্রোগ্রামের আওতায় নিয়ে এসেছে ক্যাটস আইয়ের সব আউটলেট। রবির যারা প্লাটিনাম এইচ, প্লাটিনাম ও ডায়মন্ড গ্রাহক, তারা ক্যাটস আইয়ের যে কোনো শোরুম থেকে কেনাকাটায় পাবেন ১৫ শতাংশ ছাড়। গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ গ্রাহকরা পাবেন ১০ শতাংশ ছাড় ক্যাটস আইয়ের অনলাইন স্টোর থেকেও গ্রাহক কেনাকাটা করতে পারবেন প্রোমো কার্ড ব্যবহার করে। সেখানেও মিলবে অতিরিক্ত ১০ শতাংশ ছাড়।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে