তারার স্টাইল

‘বাঙালিয়ানা খাবার খেতে ভালোবাসি’

ইন্তেখাব দিনার, অভিনেতা

  রওনক বিথী

১১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনেতা ইন্তেখাব দিনার। ভালোবাসেন সাধারণ বাঙালিয়ানা খাবার। পছন্দের পোশাকের তালিকায় রয়েছে জিন্স, টি-শার্ট। অবসরে বই পড়তে ভালোবাসেন। আজকের তারার স্টাইলে জানিয়েছেন তার পছন্দ, অপছন্দের নানা কথা। সাক্ষাৎকার নিয়েছেনÑ রওনক বিথী

ক্যাজুয়াল পোশাক পছন্দ

ইন্তেখাব দিনারের পছন্দের পোশাক জিন্স, টি-শার্ট, পাঞ্জাবি। ফরমাল অনুষ্ঠান ছাড়া ফরমাল পোশাক তেমন পরা হয় না বলে জানান ইন্তেখাব দিনার। তিনি বলেন, ‘আমি ক্যাজুয়াল থাকতে পছন্দ করি। ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট, জিন্স, পাঞ্জাবি পরতে ভালো লাগে। পোশাকের ব্যাপারে আমি খুব বেশি সচেতন নই। আরামদায়ক ফেব্রিক কিনা সেটা বিবেচনায় রাখি। ফরমাল পোশাক খুব পছন্দ না করলেও ফরমাল অনুষ্ঠানে ফরমালভাবেই উপস্থিত হতে চেষ্টা করি। সে ক্ষেত্রে পরিবেশ বুঝে পোশাক নির্বাচন করি। এই যেমন শীত হলে একরকম পোশাক, গরম হলে একরকম’। প্রিয় রঙ প্রসঙ্গে দিনার জানান, একসময় পোশাকের রঙের ব্যাপারে আমি তেমন সচেতন ছিলাম না। আবহাওয়ার সঙ্গে যে পোশাকের রঙও বদলে যেতে পারে, এ বিষয়টিও জানা ছিল না। আমার স্ত্রীর কাছ থেকে এ বিষয়গুলো শিখেছি। এখন পোশাক নির্বাচনে এ বিষয়গুলোও মাথায় রাখি। নীল রঙটা আমাকে খুব আকর্ষণ করে।

প্রিয় অনুষঙ্গ

প্রিয় অনুষঙ্গ প্রসঙ্গে ইন্তেখাব দিনার বলেন, অনুষঙ্গের প্রতি আমার তেমন ঝোঁক নেই। তবে ঘড়ি, সানগ্লাস ও পারফিউম নিয়মিত ব্যবহার করা হয়। ব্র্যান্ডের চেয়ে পোশাক, অ্যাকসেসরিজের গুণগত মান এবং মানানসই এ দুটো বিষয়কে বেশি গুরুত্ব দিই। যদিও আমার তেমন শপিংয়ে যাওয়া হয় না। আসলে আমি একজন সাদামাটা মানুষ, একটু সাদামাটা জীবনযাপনই তাই আমার পছন্দ।

ভালোবাসেন বাঙালিয়ানা খাবার

খুব সাধারণ বাঙালিয়ানা খাবার খেতে ভালোবাসেন ইন্তেখাব দিনার। তিনি বলেন, ‘ভর্তা, বেগুন ভাজা, ছোট মাছের মতো খুব সাধারণ বাঙালিয়ানা খাবার খেতে ভালোবাসি। আসলে এ ধরনের খাবার প্রতি বেলাতেই খাওয়া যায়। এক অন্যরকম তৃপ্তি আছে। এ ছাড়া পোলাওয়ের সঙ্গে বেকড চিকেন, গরুর মাংস ভুনা, চিংড়ির মালাইকারিও ভালো লাগে। তবে ফিট থাকতে এ ধরনের খাবার যতটা সম্ভব এড়িয়ে সাধারণ বাঙালিয়ানা খাবারগুলোই বেশি খেতে চেষ্টা করি।’ ফিট থাকতে হাঁটাহাঁটি করেন বলে জানান দিনার। প্রতিদিন হাঁটা না হলেও সুযোগ পেলেই হাঁটতে চেষ্টা করেন বলে তিনি জানান। এ ছাড়া খাবারদাবারের ব্যাপারেও সতর্ক থাকতে চেষ্টা করেন। তৈলাক্ত খাবার যতটা সম্ভব কম খাওয়ার চেষ্টা করেন।

অবসরের প্রিয় শখ

আমার অবসরে অনেক কাজ। না, ঘরে তেমন কোনো কাজ করতে হয় না। তবে অবসরে বই পড়া, সিনেমা দেখা, বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া, ঘুমানো, ঘুরে বেড়ানোসহ বিভিন্ন কাজ করতে পছন্দ করি। প্রচুর সিনেমা দেখি। কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন ও আল পাচিনোর অভিনয় আমাকের মুগ্ধ করে। অমিতাভ বচ্চন ও আল পাচিনোর অধিকাংশ সিনেমাই আমার দেখা হয়েছে। ঘুরতেও ভীষণ পছন্দ করি। সুযোগ পেলেই পরিবার নিয়ে ঘুরতে যাই। সেটা কখনো কাছে, কখনো দূরে কোথাও। আমার কাছে দূরে না কাছে এটা বিষয় না, কারণ প্রকৃতির সব জায়গাই সুন্দর। কাজের চাপ থেকে একটু দূরে গিয়ে পরিবারের সঙ্গে কয়েকটা দিন কাটানোই আনন্দের বিষয়। পাহাড়ঘেরা প্রকৃতি আমার ভীষণ পছন্দ। বাংলাদেশের শ্রীমঙ্গল আমার খুব প্রিয় একটি জায়গা। সুযোগ পেলে ওখানেই বেশি যাওয়া হয়।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
ashomoy-todays_most_viewed_news