ফ্যাশন বিশ্ব

  অনলাইন ডেস্ক

১৮ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেগানের পছন্দ প্রাডা

রাজবধূ হওয়ার পর থেকেই ফ্যাশন জগতের লাইম লাইটে আছেন মেগান মার্কেল বা ডাচেস অব সাসেক্স। সম্প্রতি দাদিশাশুড়ি রানি এলিজাবেথের সঙ্গে কমনওয়েলথ ইয়ুথের একটি অনুষ্ঠানে স্বামীসহ যোগ দেন তিনি। সেই অনুষ্ঠানে বরাবরের মতোই মিডিয়ার দৃষ্টি কেড়ে নেন ফ্যাশনসচেতন মেগান। সেদিন তিনি পরেছিলেন ইতালীয় ব্র্যান্ডহাউস প্রাডার একটি পোশাক। ডবলব্রেস্ট প্রাডা স্যুটের সঙ্গে ছিল এসেমেট্রিক স্কার্ট। ক্রিম কালারের গর্জিয়াস এই পোশাকটির সঙ্গে মেগান বেছে নেন প্রাডারই একটি ক্লাচ ব্যাগ। কালো রঙের ক্লাচ ব্যাগের সঙ্গে মানানসই ছিল কালো শু। রাজবধূ হওয়ার পর এই প্রথম প্রাডার পোশাক পরলেন মেগান। হালকা মেকআপে থাকা মেগানের গাঢ় রঙের ত্বকের সঙ্গে মানানসই হালকা রঙের এই পোশাকটি তার সাজে নিয়ে আসে আভিজাত্য। ওই অনুষ্ঠানে রানি পরেছিলেন ফ্লোরাল মোটিফে উজ্জ্বল লাইট গ্রিন একটি পোশাক।

বার্লিনের স্ট্রিট স্টাইল

ইউরোপে বেশ গরম পড়েছে। আর এই গরম হাওয়ায় বদলে গেছে বার্লিনের স্ট্রিট স্টাইল। সম্প্রতি অনুষ্ঠিত বার্লিন ফ্যাশন উইকের স্ট্রিট স্টাইলে তাই দেখা গেল বিচিত্র সব পোশাক। গ্রীষ্মের উত্তাপ এড়াতে সাদা, হালকা রঙ, ফ্লোরাল মোটিফ ও হালকা চেক আসর জাঁকিয়ে বসেছে। বন্ধ বুট জুতার বদলে ফ্ল্যাট বা হিল স্যান্ডেল বেছে নিচ্ছেন অনেকেই। সামার স্নিকারও চলছে। ব্যালেনসিয়াগার হালকা নকশার জুতা বেশ চলছে। সাদার ওপরে কটন, জর্জেট, সিল্কের ফেব্রিক প্রাধান্য পাচ্ছে পোশাকে। লো-কাট সামার স্যুট জনপ্রিয়তা পেয়েছে। চলতি সামার ফ্যাশনের জনপ্রিয় আইটেম সিøভলেস গাউন মাতাচ্ছে বার্লিনকেও।

বিয়ন্সে

ভক্তদের জন্য

সংগীত তারকা বিয়ন্সের ভক্ত ছড়িয়ে আছে সারাবিশ্বে। প্রিয় তারকার পোশাক থেকে শুরু করে সাজসজ্জা তারা অনুসরণ করতে ভালোবাসেন। এই ভক্তদের কথা মাথায় রেখে ফরাসি ব্র্যান্ডহাউস ব্যালমেইন বাজারে এনেছে তাদের নতুন কালেকশন। এই কালেকশনের নাম ব্যালমেইন এক্স বিয়ন্সে। সম্প্রতি এক সংগীত উৎসবে বিয়ন্সের পোশাক ও সাজসজ্জা অনুসরণ করেই এ কালেকশন বাজারে আনা হয়েছে। এতে রয়েছে থ্রি-পিস, সোয়েট শার্ট, শর্টস ও জুতা। হলুদ ও পিংক রঙের সোয়েট শার্টটি বেশ জনপ্রিয়তাও পেয়েছে। ব্যালমেইনের প্যারিস ফ্ল্যাগশিপে এ কালেকশন পাওয়া যাচ্ছে। এ ছাড়া ব্যালমেইন ডটকম ও বিয়ন্সে ডটকমে এই থ্রি-পিস কিনতে পারবেন ভক্তরা।

নিলামে অড্রে

হেপবার্নের ব্লাউজ

ক্ল্যাসিক ‘মাই ফেয়ার লেডি’ ছবিতে অড্রে হেপবার্নের অভিনয় চিরস্মরণীয়। এই ছবিতে লন্ডন শহরের সামান্য ফুল বিক্রেতা থেকে অভিজাত সমাজের ‘লেডি’তে পরিণত হওয়া এলাইজা ডু লিটল চরিত্রে অভিনয় করে অড্রে হেপবার্ন চিরকালের সেরা অভিনেত্রীদের কাতারে প্রবেশ করেন। ছবিতে অড্রে হেপবার্নের পোশাক ডিজাইন করেন সেসিল বিটন। মাই ফেয়ার লেডির একটি গানের দৃশ্যে হেপবার্নের পরনে থাকা শিফনের হাই নেক ব্লাউজ দর্শকদের মুগ্ধ করে। সেই বিখ্যাত ব্লাউজটি নিলামে উঠেছে অতিসম্প্রতি। লস অ্যাঞ্জেলেসের অকশন হাউসে সেই ব্লাউজটি এসেছে হেপবার্নের ব্যক্তিগত সংগ্রহ থেকে। মাই ফেয়ার লেডি ছবিতে হেপবার্ন এমন এক নারীর চরিত্রে অভিনয় করেন যাকে গ্রুমিংয়ের মাধ্যমে অভিজাত ফ্যাশনসচেতন, সুশিক্ষিত নারীতে পরিণত করেন ধ্বনিতত্ত্বের এক অধ্যাপক।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে