খোঁজখবর

  অনলাইন ডেস্ক

১০ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পূজায় সাদাকালোর আয়োজন

দুর্গার মুখ মোটিফকে ব্যবহার করে সাদাকালো সাজিয়েছে এবারের শারদীয় পূজার আয়োজন। মাধ্যম হিসেবে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজের নানা সমাহার। এ আয়োজনে রয়েছে শাড়ি, পাঞ্জাবি, ধুতিসহ কামিজ, টপস এবং পাশাপাশি রয়েছে যুগল পোশাক ও বড়দের সঙ্গে ছোটদের একই রকম পোশাক। শারদীয় পূজার আয়োজন পাওয়া যাবে সাদাকালোর সব শোরুমসহ ওয়েবসাইট িি.িংধফধশধষড়.হবঃ এবং ফেসবুক পেজে।

অঞ্জন’স-এ পুজোর আয়োজন

দুর্গা পূজা সামনে রেখে অঞ্জন’সের শোরুমগুলো সেজেছে শারদীয় উৎসবের পোশাক নিয়ে। রঙিন এ উৎসবকে আরও রঙিন করতে লাল, সাদা, হলুদ, কমলাসহ বিভিন্ন রঙের পোশাকে সাজানো হয়েছে এবারের পুজোর আয়োজন। বরাবরের মতো প্রিন্ট ও এমব্রয়ডারি প্রাধান্য পেয়েছে এবারের আয়োজনে। তবে প্যাটার্ন ও ধরনে পুজোর ঐতিহ্য বেশি প্রাধান্য পেয়েছে। এবারের আয়োজনে শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট, মেয়েদের ফতুয়া থাকছে। শিশু-কিশোরদের জন্যও থাকছে নতুন ডিজাইনের পোশাক। পোশাকের পাশাপাশি জুয়েলারি ও হোম টেক্সটাইলের নতুন কালেকশন থাকছে। পুজোর এই নতুন পোশাক অঞ্জন’সের সব শোরুমে পাওয়া যাবে।

দেশীদশ

দেশের শীর্ষ ১০টি ফ্যাশন হাউসের সমিন্বিত উদ্যোগ দেশীদশও শারদ উৎসবকে আনন্দমুখর করতে প্রস্তুত অনিন্দ্য শারদ সংগ্রহ নিয়ে। দেশীদশের ১০ সদস্য নিপুণ, কে-ক্র্যাফট, অঞ্জন’স, রঙ বাংলাদেশ, বাংলার মেলা, সাদাকালো, বিবিয়ানা, দেশাল, নগরদোলা ও সৃষ্টি। প্রতিটি উৎসবেই আমাদের উপস্থিতি থাকে নিজস্ব সংগ্রহ নিয়ে। এবার আমাদের ১০ হাউসের পূজার পোশাক আয়োজনে রয়েছে সেই ধারাবাহিকতা। অন্যবারের তুলনায় প্রত্যেকের সংগ্রহ ডিজাইন, ফেব্রিক, কাট আর প্যাটার্নের অভিনবত্বে সমৃদ্ধ। আমাদের প্রত্যেকেরই প্রতিবার থাকে পূজার আয়োজন। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বগুড়া আর নারায়ণগঞ্জ দেশীদশ-এ পাওয়া যাচ্ছে এই শারদ সংগ্রহ। দেশীদশের পোশাকে আপনি হয়ে ওঠুন টেন্ডি। উৎসব হোক আনন্দময়।

বার্ডস আইয়ে টি-শার্ট

নতুন পোশাক এনেছে ফ্যাশন হাউস বার্ডস আই। এসব পোশাকের মধ্যে রয়েছে টি-শার্ট, পোলো শার্ট, শার্ট ও ছোটদের আরামদায়ক পোশাক। পোশাকগুলো পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের পাঁচটি শোরুমে। যোগাযোগ : আজিজ সুপার মার্কেট (নিচ তলা, দ্বিতীয় তলা), শাহবাগ, ঢাকা-১০০০।

বিশেষ দিনে জারায় ছাড়

বিশেষ দিনে বিশেষ সাজে জারা’স বিউটি লাউঞ্জ সব সময় আছে আপনাদের পাশে। আসছে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে জারা গ্রাহকদের জন্য দিয়েছে রূপচর্চায় প্যাকেজ অফার। বিভিন্ন প্যাকেজসেবার আওতায় আছে নানারকম ফেসিয়াল, মেনিকিওর-পেডিকিওর, আইব্রু প্ল্যাক, আপার লিপ থ্রেডিং, ফুলবডি সাইনিং, স্টিমবাথ, হেয়ার স্পা ইত্যাদি। আর এসব প্যাকেজসেবা নিতে পারবেন ৯৯৯ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকার মধ্যে। এ ছাড়া স্পেশাল ব্রাইডাল অফার তো আছেই। যোগাযোগ : আহমেদ ও কাজী টাওয়ার, বাড়ি-৩৫, রোড-২, লেভেল সিক্স, ধানম-ি, ঢাকা। বুকিংয়ের জন্য ০১৭০৮৫২৭৬৫৯।

পূজায় এ. হাকিমের পর্দা

দুর্গা পূজা উৎসব সামনে রেখে এ. হাকিম ট্রেডার্স ক্রেতাদের জন্য দেশি-বিদেশি সব ধরনের কাপড়ের প্রচুর পসরা সাজিয়েছে। ঘরের আভিজাত্য ফুটিয়ে তুলতে দৃষ্টিনন্দন পর্দা-সোফা কভারের বিকল্প অন্য কিছু নেই। রুচিসম্মত পর্দা ও সোফা কভার তৈরি করতে বেশ কয়েক দিন সময়ের প্রয়োজন হয়, তাই যে কোনো উৎসবের আগেভাগেই ঘরের সৌন্দর্যের জন্য সংগ্রহ করতে পারেন এগুলো। যোগাযোগ : ৫-৬ চায়না মার্কেট, বেইজমেন্ট, নবাববাড়ী, ইসলামপুর, ঢাকা-১১০০।

হুর-এর পূজার আয়োজন

পূজা আমাদের সর্বজনীন একটি উৎসব। অন্যান্য উৎসবের কথা মাথায় রেখেই এবার আমাদেরও আয়োজন জমকালো। লাল পাড়ের সিল্ক শাড়ি। গেরুয়া রঙ, মাটির রঙ, আর সাদা নিয়ে কাজ করেছে হুর। স্ক্রিন প্রিন্ট, ব্লক আর ন্যাচারাল ডাই এ মাধ্যমগুলো সাজিয়ে তুলেছে হুরের পূজার শাড়ি। সঙ্গে আছে নকশা করা টিপ আর ট্র্যাডিশনাল গহনা! রয়েছে আরামদায়ক সুতি আর লিনেনের সালোয়ার কামিজ। মন মাতানো রঙিন শাড়ি আর আরামদায়ক পোশাক এবারের পূজাকে আরও রঙিন আর স্বস্তিদায়ক করে তুলবে হুরের পোশাকে।

সাশ্রয়ী দামে ক্যাটস আই পণ্য

ট্রেন্ডি পণ্যের কেনাকাটা বাড়াতে এবং দ্রুত বাজার সম্প্রসারণে এবার ফ্যাশন ব্র্যান্ড ক্যাটস আই নিয়েছে নতুন উদ্যোগ। এবার স্মার্ট ক্যাজুয়াল ও শার্টগুলোর দাম থাকছে ১ হাজার ৬৬৬ টাকা থেকে। তরুণীদের জন্য সিøভ, ফিটিংস এবং নেক লাইন ভিন্নতার লং প্যাটার্ন টপস পাওয়া যাবে ২ হাজার ৩৭১ থেকে ২ হাজার ৮৪৭ টাকার মধ্যেই। পণ্যের দাম সাশ্রয়ী করার পাশাপাশি দেশজুড়ে সব স্টোরে হাফহাতা শার্টে মিলবে ২৫ শতাংশ ছাড়ের সুযোগও। নতুন পণ্য কিনতে তাই ঢুঁ মারতে পারেন িি.িপধঃংবুব.পড়স.নফ এই ঠিকানায়।

দুর্গাপূজায় নিত্য উপহার

আরও কিছু টি-শার্ট এবং শঙ্খবারের শাড়ি এসেছে শিল্পী সব্যসাচী হাজরার ডিজাইনেÑ পাঁচটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে এবারের দুর্গাপূজায়।

এসব টি-শার্টের ডিজাইন করেছেন শিল্পী ধ্রুব এষ, সব্যসাচী হাজরা, মোস্তাফিজ কারিগর ও শাহেদ হিজল। পাওয়া যাবে : শঙ্খবার, ৭৯, আজিজ সুপার মার্কেট, তৃতীয় তলা, শাহবাগ, ঢাকা-১০০০। নিত্য উপহার ১১৮/এ, আজিজ সুপার মার্কেট, তৃতীয় তলা, শাহবাগ, ঢাকা-১০০০ এবং নিত্য উপহার ২৫/৩, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ বিক্রয়কেন্দ্রে।

পূজার সাজে লা রিভ পোশাক

পূজার সাজে পূর্ণতা এনে দিতে ফ্যাশন হাউস লা রিভ নিয়ে এসেছে ‘পূজা কালেকশন-২০১৮’। লা রিভের পূজা আয়োজনে সব বয়সী নারী ও তরুণীদের জন্য থাকছে বর্ণিল শাড়ি, বাহারি সালোয়ার-কামিজ, টিউনিক, লং কামিজ, টপস, পোলাজ্জো, হারেম এবং গাউন ইত্যাদি।

মারজিন-এর শারদীয় আয়োজন

বাজার এখন পূজার আয়োজন নিয়ে সরব। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজাকে সামনে রেখে ‘মারজিন’ নিয়ে এসেছে নতুন ডিজাইনের পোশাক। জর্জেট, কটন, জিন্স দিয়ে সাজানো হয়েছে নতুন পোশাকের বাহার। মেয়েদের জন্য থাকছে বিভিন্ন প্যাটার্নের জর্জেট ও কটন কাপড়ের লং ও শর্ট টপস, কটন ও জিন্সের প্যান্ট। ছেলেদের জন্য থাকছে এককালার, প্রিন্ট ও স্ট্রাইপ শার্ট, জিন্স ও কটন কাপড়ের প্যান্ট।

‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’-এর আঞ্চলিক বাছাই পর্বের কার্যক্রম

গত ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হলো ডেজার্ট তৈরির ভিন্নধর্মী প্রতিযোগিতা ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’-এর শেষ আঞ্চলিক বাছাই কার্যক্রম। দেশব্যাপী ব্যতিক্রমী এ আয়োজনের অংশ হিসেবে এরই মধ্যে ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম থেকে মোট ২৫ জন নির্বাচিত হয়ে ইয়েস কার্ড অর্জন করেছেন। মাসব্যাপী দীর্ঘ এই বাছাই পর্বের শেষ দিনে ঢাকা থেকে সর্বশেষ ১১ জন নির্বাচিত হয়েছেন। পরবর্তী রাউন্ডে অংশগ্রহণ করবেন সারাদেশের প্রতিটি বিভাগ থেকে বাছাইকৃত সৌভাগ্যবান ৩৬ জন বিজয়ী। স্টুডিও রাউন্ড ও ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতা শেষে জানা যাবে কে হবেন এ বছরের ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস’।

ওমেন্স ওয়ার্ল্ডে শারদীয় অফার

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নিজেকে সাজান উৎসবের রঙে। বিশেষ উৎসবে নারীদের সাজাতে ওমেন্স ওয়ার্ল্ড দিচ্ছে এক অবিশ্বাস্য অফার!

সৌন্দর্য সচেতন নারীরা ওমেন্স ওয়ার্ল্ডে পাচ্ছেন মেকওভারের প্যাকেজ। পুরো অক্টোবরজুড়েই ফেসিয়াল, হেয়ার কাট, পেডিকিওর, মেনিকিওর, হোয়াইটিনিং, মেকআপ, হেয়ার সেটিং, শাড়িপরা, আইল্যাশ সবই পাবেন আকর্ষণীয় মূল্যে। প্যাকেজ শুরু মাত্র ১ হাজার ৪২৫ টাকা থেকে।

দুর্গাপূজায় ব্যাঙ-এ ৫০ শতাংশ ছাড়

হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে ফ্যাশন হাউস ব্যাঙে সব পণ্যে সব আউটলেটে ৫০ শতাংশ ডিসকাউন্ট। এ ডিসকাউন্ট চলবে ১-৩১ অক্টোবর পর্যন্ত। যোগাযোগ : রোড-১, সেকশন-৬, ব্লক-ক (জাতীয় সুইমিং কমপ্লেক্সের বিপরীতে), মিরপুর-১, ঢাকা-১২১৬।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে