sara

পানি উন্নয়ন বোর্ডে চাকরির সুযোগ

  অনলাইন ডেস্ক

১১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্প্রতি জনবল নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পানি উন্নয়ন বোর্ড। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ১০টি পদে ৫৬ জনবল নিয়োগ দেবে

যেসব পদে যতজন নিয়োগ দেওয়া হবে

সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ) : সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ) পদে ১৬ জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যন্ত্রকৌশল বা তড়িৎ কৌশল বিষয়ে স্নাতক পাস হতে হবে। এ ছাড়া শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়। মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেলে অভিজ্ঞতা।

গবেষণা কর্মকর্তা (মৃত্তিকা) : পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে মৃত্তিকাবিজ্ঞানে স্নাতক (সম্মান) পাস হতে হবে। হতে হবে কম্পিউটার চালনায় দক্ষ।

সহকারী প্রোগ্রামার : চারজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে ফলিত পদার্থবিদ্যা ও ইলেকট্রনিকসে স্নাতকোত্তর অথবা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার বিজ্ঞান বিষয়ে স্নাতক পাস। প্রোগ্রামিংয়ে স্ট্যান্ডার্ড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

মেডিক্যাল অফিসার : একজন নিয়োগ দেওয়া হবে। এমবিবিএস পাস হলে পদটিতে আবেদন করা যাবে। এমবিবিএস পাস ছাড়াও মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল থেকে চিকিৎসক নিবন্ধনপ্রাপ্ত হতে হবে।

ভূতত্ত্ববিদ : এ পদে চারজন নিয়োগ দেওয়া হবে। ভূতত্ত্বে স্নাতক পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। ওপরের পদগুলোয় নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২,০০০ থেকে ৫৩,০৬০ টাকা। এ ছাড়া থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ-সুবিধা।

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর বা পিএ : চারজন নিয়োগ দেওয়া হবে। স্নাতক বা সমমান পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। থাকতে হবে কম্পিউটার প্রশিক্ষণ সনদ। সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেটধারীও হতে হবে। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ।

সহকারী রাজস্ব কর্মকর্তা : এ পদে তিনজন নিয়োগ দেওয়া হবে। স্নাতক বা সমমানসহ সার্ভে ও সেটেলমেন্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলেই পদটিতে আবেদন করা যাবে।

বেতন-ভাতা : ওপরের দুটি পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১,০০০ থেকে ২৬,৫৯০ টাকা। এ ছাড়া থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ-সুবিধা। তা ছাড়া ড্রিলিং সহকারী পদে সাতজন নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞানে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই পদটিতে আবেদন করা যাবে।

আবেদন বিস্তারিত : আবেদনসংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে এই ঠিকানায়Ñ পরিচালক, কর্মচারী উন্নয়ন পরিদপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, ঢাকা।

আবেদনের শেষ তারিখ ২৫ জুলাই পর্যন্ত।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে