x

সদ্যপ্রাপ্ত

  •  বিপিএল এর পঞ্চম আসরের শিরোপা জিতল রংপুর রাইডার্স। মাশরাফির হাতে চতুর্থ ট্রফি

‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডস’ ৭ ডিসেম্বর

  প্রযুক্তি সময় প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইসিটি অস্কারখ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৭ আগামী ৭ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হবে। এ আয়োজন চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। গত শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বেসিস যৌথভাবে এ অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অ্যাপিকটার সদস্যভুক্ত ১৬টি দেশের মধ্যে স্বাগতিক বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, ব্রুনাই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড, ভিয়েতনাম ও নেপাল অংশগ্রহণ করবে। মোট ১৫টি দেশ থেকে চার শতাধিক বিদেশি প্রতিযোগী এ আয়োজনে অংশ নেবে। এ ছাড়া ১৭টি ক্যাটাগরিতে বিভিন্ন দেশ থেকে মোট ১৭৭টি প্রকল্প এই প্রতিযোগিতায় বিচারকের সামনে উপস্থাপন করা হবে। বিভিন্ন দেশ থেকে মোট ৬৬ জন বিচারক দুই দিনব্যাপী আয়োজিত প্রকল্প বাছাই প্রক্রিয়ায় অংশ নেবেন। ১০ ডিসেম্বর বিআইসিসিতে এ ইভেন্টটির পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৭ শেষ হবে। সংবাদ সম্মেলনে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘অ্যাপিকটার সদস্য দেশ হওয়ার মাত্র দুই বছরের মধ্যে আমরা অ্যাপিকটা অ্যাওয়ার্ড এর আয়োজক দেশ হওয়ার গৌরব অর্জন করেছি। কোনো দেশের এগিয়ে যাওয়ার জন্য একজন স্বপ্নবাজ নেতা, সঠিক পরিকল্পনা ও যথাযথ পরিবেশ দরকার হয়। বঙ্গবন্ধু আমাদের সেই নেতা ছিলেন। তিনি আমাদের দেশ দিয়ে গেছেন, ভাষা দিয়ে গেছেন, স্বাধীনতা দিয়ে গেছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তি আসার আগেই দেশি বিদেশি চক্রান্তের শিকার হয়ে তাকে প্রাণ দিতে হলো। একটা আত্মবিশ্বাসহীন ও স্বপ্নহীন মানুষ কখনো এগিয়ে যেতে পারে না।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, বেসিসের উপদেষ্টা ও অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৭ এর প্রধান বিচারক আবদুল্লাহ এইচ কাফি এবং বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ও অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭-এর আহ্বায়ক রাসেল টি আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মালিহা নার্গিস, বেসিসের সহসভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক উত্তম বুমার পাল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে