যেভাবে বন্ধ করবেন উইন্ডোজ আপডেট

  অনলাইন ডেস্ক

১৭ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টাস্ক শিডিউলার (ঞধংশ ঝপযবফঁষবৎ) থেকে অটোমেটিক উইন্ডোজ আপডেট শিডিউলগুলো বন্ধ করুন :

প্রথমে কম্পিউটারের ঝঃধৎঃ বাটন থেকে সার্চের ঘরে ঞধংশ ঝপযবফঁষবৎ লিখে সার্চ দিলে ঞধংশ ঝপযবফঁষবৎ সিস্টেমটি চলে আসবে। ঞধংশ ঝপযবফঁষবৎ উইন্ডো চালু হলে ঞধংশ ঝপযবফঁষবৎ খরনৎধৎু থেকে গরপৎড়ংড়ভঃ আইটেম সিলেক্ট করার পর ডরহফড়ংি আইটেম নির্ধারণ করুন।

এবার ডরহফড়ংি আইটেম ক্যাটাগরি থেকে টঢ়ফধঃবঙৎপযবংঃৎধঃড়ৎ আইটেম সিলেক্ট করুন এবং এর অধীনে উইন্ডোজ আপডেটসংক্রান্ত সিডিউলার টঢ়ফধঃবঅংংরংঃধহঃ, টঢ়ফধঃবঅংংরংঃধহঃঈধষবহফধৎজঁহ এবং টঢ়ফধঃবঅংংরংঃধহঃডধশবঁঢ়জঁহ নামে তিনটি টাস্ক দেখতে পাবেন।

এই ধাপে আপনি টঢ়ফধঃবঅংংরংঃধহঃ টাস্কে ডাবল ক্লিক করে এর চৎড়ঢ়বৎঃরবং-এ প্রবেশ করুন। তারপর ঞৎরমমবৎং ট্যাবটিতে ক্লিক করুন এবং সবগুলো ঞৎরমমবৎ আইটেমগুলো একে একে ডিলিট করে ঙক বাটনে ক্লিক করুন।

একইভাবে টঢ়ফধঃবঅংংরংঃধহঃঈধষবহফধৎজঁহ ও টঢ়ফধঃবঅংংরংঃধহঃডধশবঁঢ়জঁহ টাস্কের চৎড়ঢ়বৎঃরবং-এ প্রবেশ করে সেগুলোর ঞৎরমমবৎং ট্যাবটিতে ক্লিক করে সবগুলো ঞৎরমমবৎ আইটেমগুলো একে একে ডিলিট করে ঙক বাটনে ক্লিক করুন।

পরবর্তীতে টঢ়ফধঃবঅংংরংঃধহঃ, টঢ়ফধঃবঅংংরংঃধহঃঈধষবহফধৎজঁহ ও টঢ়ফধঃবঅংংরংঃধহঃডধশবঁঢ়জঁহ নামে তিনটি টাস্কগুলো এক এক করে সিলেক্ট করে মাউসের রাইট বাটনে ক্লিক করে টাস্কগুলো ডিজেবল করে দিন।

আর এ প্রক্রিয়া অনুসরণের মাধ্যমে উইন্ডোজ টেন আপডেট অ্যাসিস্ট্যান্ট (ডরহফড়ংি ১০ টঢ়ফধঃব অংংরংঃধহঃ) ফিচারটির কার্যক্রম আপনার কম্পিউটারে সর্ম্পূণভাবে নিষ্ক্রিয় হয়ে পড়বে।

উইন্ডোজ টেন আপডেট অ্যাসিস্ট্যান্ট (ডরহফড়ংি ১০ টঢ়ফধঃব অংংরংঃধহঃ) ফিচারটির অপ্রয়োজনীয় ফাইলগুলো যেভাবে ডিলিট করবেন :

প্রথমে উইন্ডোজ সিস্টেম ড্রাইভের প্রবেশ করুন এবং সেখান থেকে ডরহফড়ংি ফোল্ডার হয়ে ঝড়ভঃধিৎবউরংঃৎরনঁঃরড়হ ফোল্ডারে প্রবেশ করুন, অর্থাৎ লোকেশন হবে (ঈ:॥ডরহফড়ংি॥ঝড়ভঃধিৎবউরংঃৎরনঁঃরড়হ)। এখন এই ঝড়ভঃধিৎবউরংঃৎরনঁঃরড়হ ফোল্ডারের সব কিছুই ডিলিট করে দিন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে