শাহজালাল বিমানবন্দরে অস্ত্রসহ দম্পতি আটক স্ত্রীকে ছেড়ে দিল পুলিশ

  গোলাম সাত্তার রনি

১৩ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিমানে চলাচলের ক্ষেত্রে সব ধরনের আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ বহন নিষিদ্ধ। অস্ত্র বৈধ হলেও বিমানে ওঠার আগে ঘোষণা দিয়ে পাইলটের কাছে জমা দিতে হয়। এর পর লাগেজ স্ক্যানিং ও বডি স্ক্যানিংসহ বিমানবন্দরের সংরক্ষিত পাঁচটি চেকিং (তল্লাশি) পয়েন্ট পেরিয়ে তবেই বিমানে চড়তে পারেন যাত্রীরা। অথচ গুরুত্বপূর্ণ এ পাঁচ চেকিং পয়েন্ট পেরিয়ে পিস্তল ও ৫ রাউন্ড গুলি নিয়ে প্রায় বিমানে উঠে পড়েছিলেন মালয়েশিয়াগামী এক দম্পতি।

কিন্তু শেষ রক্ষা হয়নি, বিমানবন্দরের অ্যান্টিহাইজ্যাকিং (আইএনএস) পয়েন্ট থেকে অস্ত্রসহ গ্রেপ্তার হন তারা। গত বৃহস্পতিবার মধ্যরাতে এ দম্পতিকে গ্রেপ্তার করেন সিভিল অ্যাভিয়েশনের নিরাপত্তাকর্মীরা। তারা হলেন আশুলিয়া নাইটিঙ্গেল হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল কলেজের মালিক রাফসান জামান চৌধুরী ও তার স্ত্রী তানজিদা জাইসা জামান।

এ ঘটনায় গতকাল সকালে বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। কিন্তু যার লাগেজ থেকে অস্ত্রটি পাওয়া গেছে, রহস্যজনক কারণে মামলার আগেই সেই তানজিদা জাইসা জামানকে ছেড়ে দিয়েছে পুলিশ।

জানা গেছে, ওই দম্পতি থাকেন রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরে। বিমানবন্দরে বৃহস্পতিবার রাতে তাদের প্রটোকল করেন ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা। বিষয়টি জানাজানি হওয়ার পর অবশ্য ওই কর্মকর্তা সটকে পড়েন। ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তার নির্দেশেই নাকি তাদের প্রটোকল করা হয় বলে জানা যায়।

ওই দম্পতি অবশ্য পুলিশকে জানিয়েছেন, তাদের কাছ থেকে পাওয়া অস্ত্র ও গুলির লাইসেন্স রয়েছে। ভুলক্রমে ঘটনাটি ঘটেছে। কিন্তু অস্ত্রসহ গুরুত্বপূর্ণ পাঁচটি চেকিং পয়েন্ট পেরিয়ে বিমানের শেষ প্রান্তে বিষয়টি ধরা পড়ায় বিমানবন্দরের নিরাপত্তার প্রশ্নে নানা ধরনের প্রশ্ন উঠেছে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-ই আজম আমাদের সময়কে বলেন, মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে বৃহস্পতিবার রাতে শাহজালাল বিমানবন্দরে এসেছিলেন ওই দম্পতি। রাত ১২টার দিকে অস্ত্র-গুলিসহ তাদের আটক করেন সিভিল অ্যাভিয়েশনের নিরাপত্তাকর্মীরা। এ ঘটনায় রাফসান জামান চৌধুরীকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল সকালে একটি মামলা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে তার স্ত্রী তানজিদা জাইসা জামানকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে