হাসপাতালে মাহাথির

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ চারদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। শুক্রবার রাতে কুয়ালালামপুরে অবস্থিত ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করার পর রবিবার তার অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসার পাশাপাশি কয়েক দিন তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। সোমবার দ্য স্ট্রেইটস টাইমস মাহাথিরের মেয়ের বরাত দিয়ে জানিয়েছে, শিগগিরই তার বাবাকে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে।

ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটের এক বিবৃতিতে বলা হয়, বুকে সংক্রমণের ফলে সৃষ্ট ঘন ঘন কাশির জন্য মাহাথিরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাকে হাসপালের সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছে।

হাসপাতালে বাবা-মেয়ের ছবি তুলে টুইটারে পোস্ট করেছেন মাহাথিরের বড় মেয়ে মেরিনা মাহাথির। বাবার কাঁধে মেরিনার মাথা রাখা এই ছবিতে দুজনকেই হাস্যোজ্জ্বল দেখা যায়।

টুইটে মেরিনা মাহাথির বলেন, সকালে বাবাকে দেখতে এলাম। তিনি ভালো আছেন, তবে তার বিশ্রাম প্রয়োজন। শিগগিরই তিনি বাড়ি ফিরবেন।

নিজ দলের প্রধানমন্ত্রী নাজিব রাজাকের প্রতি ক্ষুব্ধ হয়ে ২০১৮ সালের জানুয়ারিতে মালয়েশিয়ার আগামী সাধারণ নির্বাচনে বিরোধী দল থেকে প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার ঘোষণা দেন ৯২ বছরের মাহাথির। ৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে তাকে প্রার্থী ঘোষণা করেছে দেশটির বিরোধীদলীয় জোট পাকাতান হারাপান। আগস্টে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন মাহাথির মোহাম্মদ। তার নেতৃত্বে ক্ষমতাসীন দল পর পর পাঁচবার সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করে। তিনি এশিয়ার সবচেয়ে দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। ২০০৩ সালের ৩০ অক্টোবর তিনি স্বেচ্ছায় প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে