আস্থার জায়গা অর্জন করেছি

  রেজাউল রেজা

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আরিফ হোসেন। গত নির্বাচনে দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্রভাবে নির্বাচিত হন ওয়ার্ড আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক। নিজ ওয়ার্ড নিয়ে সন্তুষ্ট এই কাউন্সিলর কথা বলেন আমাদের সময়ের সঙ্গে।

আরিফ হোসেন বলেন, আমার এলাকায় সমস্যা ছিল। সমাধান করে ফেলেছি। জনগণ আমাকে তাদের কাছের মানুষ মনে করে। ছোট থেকে বড় সমস্যা নিয়েও আমার কাছে আসে তারা। আমি তাদের আস্থার সেই জায়গাটা অর্জন করতে পেরেছি।

ওয়ার্ডের প্রধান দুর্ভোগ জলাবদ্ধতা বর্তমানে আর নেই বলে জানান এই কাউন্সিলর। তিনি বলেন, এলাকার ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করেছি। জলাবদ্ধতাপ্রবণ এলাকা পাতলা খান লেন ও রূপচান লেনের ড্রেনের সংস্কারকাজ করেছি। বর্তমানে এই সমস্যা নেই। তবে ওয়াসার সাহায্য পাই না আমি।

এলাকার গ্যাসের সমস্যার বিষয়ে তিনি বলেন, এটি বর্তমানে জাতীয় সমস্যা। আমার এলাকার সবজায়গায় বারো মাস দিনের বেলা গ্যাসের চাপ কম থাকে। কর্তৃপক্ষকে নিয়মিত জানাচ্ছি বিষয়টা।

শ্যামবাজারের তিন সমস্যা নিয়ে তিনি বলেন, এটা তিল তিল করে গড়ে উঠেছে। এক দিনে সমাধান সম্ভব নয়। বাজারটি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। আমরা ব্যবস্থা নিচ্ছি। এ ছাড়া ছাপাখানাগুলোয় অগ্নিকা-ের ঝুঁকি রয়েছে। আমরা কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলেছি। বিষয়টি নিয়ে আমরাও বেশ উদ্বিগ্ন।

এলাকার এ পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার উন্নয়নকাজ করেছেন বলে জানান এই কাউন্সিলর। তিনি বলেন, ওয়ার্ডের ২৬ লেনের ১৫টি লেনের রাস্তাঘাট সংস্কার করেছি। আগামী এক বছরে বাকি লেনের কাজও শেষ করে ফেলতে পারব।

এ ছাড়া আড়াই কোটি টাকার উন্নয়নকাজ ও পানি সমস্যা সমাধানে নতুন একটি পাম্প নির্মাণের কাজও চলমান আছে বলে জানান তিনি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
close