ফুলকোর্ট বসছে কাল

১৪৮ অতিরিক্ত জেলাজজকে পদোন্নতির প্যানেলভুক্তির প্রস্তাব উঠছে

  কবির হোসেন

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধান বিচারপতির সভাপতিত্বে হাইকোর্ট বিভাগের সব বিচারপতির উপস্থিতিতে আগামীকাল বুধবার ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে। সভায় ১৪৮ অতিরিক্ত জেলাজজকে জেলাজজ পদে পদোন্নতির প্যানেলে অন্তর্ভুক্ত করার বিষয়ে বাছাই কমিটির প্রস্তাব অনুমোদন হওয়ার কথা রয়েছে। এই ১৪৮ অতিরিক্ত জেলাজজ ১৮ ব্যাচের কর্মকর্তা।

এর বাইরে ফুলকোর্ট সভায় অতিরিক্ত জেলাজজ, যুগ্ম জেলাজজ ও দায়রা জজ পদমর্যাদার ৮ কর্মকর্তার পদোন্নতির বিষয়ে বাছাই কমিটির সিদ্ধান্ত অনুমোদনের বিষয়টিও থাকছে। আর এটাই হবে নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে অনুষ্ঠিত প্রথম ফুলকোর্ট সভা।

জানা গেছে, ইতোমধ্যে গত ৭ ফেব্রুয়ারি প্রধান বিচারপতির সভাপতিত্বে এবং হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতির উপস্থিতিতে এক বাছাই কমিটির বৈঠক বসে। বাছাই কমিটির ওই বৈঠকে এসব অতিরিক্ত জেলাজজকে জেলা জজপদে পদোন্নতির প্যানেলর্ভুক্ত করার জন্য বাছাই করে। বৈঠকে ১৪৮ জনের মধ্যে অল্প কয়েকজনের বিষয়ে নানা ধরনের অভিযোগ থাকায় ফুলকোর্টে সিদ্ধান্ত নেওয়ার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। ৮ জন অতিরিক্ত জেলাজজের বিরুদ্ধে বিভাগীয় মামলা চলমান থাকা, বার্ষিক গোপনীয় অনুবেদনে বিরূপ মন্তব্য থাকাসহ নানা কারণে অতিরিক্ত জেলাজজ হতে জেলাজজ পদে পদোন্নতির প্যানেলে অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নেয় বাছাই কমিটি। বাছাই কমিটির এই সুপারিশ বুধবার ফুলকোর্ট সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

এ ছাড়া এই ১৪৮ জনের মধ্যে চাকরিচ্যুত হওয়া, অবসরে চলে যাওয়া ও মারা যাওয়ার কারণে ১০ জনের ব্যাপারে পদোন্নতির প্যানেলে অন্তর্ভুক্ত করার প্রয়োজনীয়তা নেই বলে বাছাই কমিটি সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তটিও বুধবার ফুলকোর্ট সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ফুলকোর্ট সভার ব্যাপারে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত এক স্মারকে বলা হয়, আগামী ১৪ ফেব্রুয়ারি বুধবার বিকাল সাড়ে তিনটায় বাংলাদেশ সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে সুপ্রিমকোর্টের প্রশাসন ভবন নং ৪-এর দ্বিতীয় তলায় অবস্থিত কনফারেন্স রুমে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
close