বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর

  নিজস্ব প্রতিবেদক

১২ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে আইটি, বিদ্যুৎ ও আবাসন খাতে বিনিয়োগে বেশি আগ্রহী। দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বড় ধরনের বিনিয়োগ করবেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিকভাবে তাদের জন্য ৫০০ একর জমি বরাদ্দের কথা

বলেছেন। বিনিয়োগ সন্তোষজনক হলে জমির পরিমাণ আরো বৃদ্ধি করা হবে।

গতকাল বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের পর বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন। সিঙ্গাপুরের ব্যবসায়ীরা গত শনিবার বাংলাদেশ সফরে আসেন। আগামী শুক্রবার পর্যন্ত অবস্থান করবেন তারা।

বাণিজ্যমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসার পরিবেশ পর্যবেক্ষণ ও বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেছেন। সংশ্লিষ্ট বিভাগগুলোর সঙ্গে মতবিনিময় করেছেন। সরকার বিনিয়োগের জন্য বিশেষ সুযোগ-সুবিধা দিচ্ছে। ফলে তারা বিনিয়োগ করলে লাভবান হবেন।

সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ৪ বিলিয়ন মার্কিন ডলারের বেশি উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী দিনগুলোয় বাণিজ্যের পরিমাণ আরো বৃদ্ধি পাবে। এখন বাংলাদেশের ১৫০টির বেশি কোম্পানি সিঙ্গাপুরে বাণিজ্য করছে। তোফায়েল আহমেদ বলেন, সিঙ্গাপুরের প্রতিনিধি দল বাংলাদেশ সফর করে সন্তোষ প্রকাশ করেছে। বিনিয়োগের বিষয়ে আনুষ্ঠানিক কার্যক্রম সম্পন্ন করা হবে।

মতবিনিময় সভায় বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের প্রেসিডেন্ট মোহা. শহিদুজ্জামান, সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ডিরেক্টর কোডি লি, ডিরেক্টর আলান টান, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মার্ক ইয়ো, সিঙ্গাপুরের বিএফএন ফুডসের চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ বাবুল আক্তারসহ প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে