র‌্যাবের সাবেক সিওকে তুলে নেওয়ার অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট ২০১৮, ০০:০০ | আপডেট : ১০ আগস্ট ২০১৮, ১২:১২ | প্রিন্ট সংস্করণ

ডিবি পরিচয়ে র‍্যাবের সাবেক অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল (চাকরিচ্যুত) হাসিনুর রহমানকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছেন তার স্বজনরা। গত বুধবার রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের পল্লবীর ডিওএইচএসের নিজ বাসার সামনে থেকে তাকে তুলে নেওয়া হয় বলে জানান তারা। এ বিষয়ে গতকাল সকালে রাজধানীর পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন

হাসিনুর রহমানের স্ত্রী শামীমা আক্তার। পরিবার সূত্রে জানা গেছে, চাকরিজীবনে হাসিনুর রহমান সর্বশেষ আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডে কর্মরত ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পান তিনি। একসময় র‍্যাব-৫ ও র‍্যাব ৭-এর অধিনায়ক ছিলেন। বিজিবিতেও ছিলেন কিছুদিন। রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযুক্ত হওয়ার পর চাকরি হারান তিনি। তার বিরুদ্ধে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সঙ্গে যোগসূত্র থাকার অভিযোগ রয়েছে।

শামীমা আক্তার জানান, বুধবার রাত ১০টার দিকে হাসিনুর রহমান মিরপুর ডিওএইচএসে এক বন্ধুর বাসায় দাওয়াত খেতে যান। সেখান থেকে নিচে নেমে দেখেন, ডিবি পুলিশের জ্যাকেট পরিহিত কয়েকজন দাঁড়িয়ে আছেন। তারা তাকে একটি গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করেন। এ সময় তিনি চিৎকার দিলে আশপাশের লোকজন জড়ো হয়। তখন ওই ব্যক্তিরা নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়ে হাসিনুর ও তার বন্ধুর বাড়ির নিরাপত্তারক্ষীকে তুলে নিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর নিরাপত্তারক্ষীকে ছেড়ে দেওয়া হয়। এর পর থেকে হাসিনুরের খোঁজ পাচ্ছেন না তারা। এ ঘটনায় বুধবার রাতেই পল্লবী থানায় লিখিত অভিযোগ দিতে গেলে গভীর রাত পর্যন্ত তাদের বসিয়ে রেখেও পুলিশ অভিযোগ গ্রহণ করেনি।

পল্লবী থানার ওসি নজরুল ইসলাম গতরাতে আমাদের সময়কে বলেন, হাসিনুরকে তুলে নেওয়ার অভিযোগ পাওয়ার পর বুধবার রাতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখান থেকে তার ব্যক্তিগত পিস্তল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে তার স্ত্রী থানায় সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে