জমে উঠেছে নির্বাচনী ঈদ

ভোটারদের মন জয়ের চেষ্টায় আ.লীগ প্রার্থীরা

  মুহম্মদ আকবর

২০ আগস্ট ২০১৮, ০০:০০ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ০৮:৩৮ | প্রিন্ট সংস্করণ

প্রতীকী ছবি
জাতীয় সংসদ নির্বাচনের আগে এটিই শেষ ঈদ উৎসব। এ অবস্থায় ঈদকে জনসংযোগের একটি মোক্ষম উপলক্ষ মনে করছেন রাজনীতিবিদরা। আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য, মনোনয়নপ্রত্যাশী ও কেন্দ্রীয় নেতারা নিজ নিজ এলাকার জনগণের সঙ্গে ঈদ করতে যাচ্ছেন। সরকারের সফলতা ও উন্নয়ন প্রচারের পাশাপাশি নিজের অবস্থান তুলে ধরে ভোটারদের মন জয়ের চেষ্টা করবেন তারা।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, দলের নীতিনির্ধারণী পর্যায় থেকে নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, তারা যেন নিজ নিজ এলাকার অভাবগ্রস্ত মানুষের খবর নেন। ঈদ উৎসবের সবকিছুতেই যেন তাদের অংশগ্রহণ থাকে। একই সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে নিজ নিজ এলাকার সমস্যা চিহ্নিত করে তা অবিলম্বে সমাধানের প্রতিশ্রুতিও দিতে বলা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এ বিষয়ে আমাদের সময়কে বলেন, মনোনয়নপ্রত্যাশীরা নির্বাচনের আগে বেশিমাত্রায় সক্রিয় হবেন এটাই স্বাভাবিক। এবার ঈদের বিশেষ কোনো নির্দেশনা নেই। আওয়ামী লীগ একটি গণমুখী দল। এই দলটি জনগণের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবে এটাই স্বাভাবিক। শুধু ঈদে নয়, সব ধর্ম-বর্ণের মানুষের উৎসবেই আওয়ামী লীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা অংশ নেন তাদের সুবিধা-অসুবিধার কথা বিবেচনা করে।

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে প্রতিবারের মতো এবারও ঈদ করবেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট। এবার শোকের মাস আগস্টে ঈদুল আজহা হওয়ায় বাড়তি কোনো আয়োজন নেই বলে আমাদের সময়ের সঙ্গে আলাপকালে জানান। ঢাকা-১৮ আসনের মনোনয়নপ্রত্যাশী মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান হাবীব, ঢাকা-১৭ আসনের মনোনয়নপ্রত্যাশী মহানগর উত্তর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ওয়াকিল উদ্দীন আহমদ এবং ঢাকা-৭ আসনের মনোনয়নপ্রত্যাশী মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আখতার হোসেন নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন বলে জানা গেছে।

ঢাকার বাইরে ফরিদপুর-১ আসনের নেতাকর্মীদের সঙ্গে ঈদ করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী নিজ এলাকার বিরল ও বোঁচাগঞ্জের মানুষের সঙ্গে ঈদ করবেন। শরীয়তপুর-২ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বরাবরের মতো এবার নিজ এলাকায় ঈদ করতে যাবেন। চট্টগ্রাম-৭ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য, দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদও ঈদ করবেন তার নির্বাচনী এলাকায়।

সনাতন ধর্মাবলম্বী মানুষ হলেও খাসি কোরবানি দিয়ে নেতাকর্মীদের সঙ্গে ঈদের আনন্দে শামিল হবেন চাঁদপুর-৩ আসনের মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। চট্টগ্রাম-৬ আসনের জনগণের সঙ্গে ঈদ করবেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন। গাইবান্ধা-৫ আসনে ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, দিনাজপুর-১ আসনের সাবেক ছাত্রনেতা আবু হোসাইন বিপু, নওগাঁ-৫ আসনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের ছেলে নিজাম উদ্দিন জলিল জন, নাটোর-৪ আসনে যুব মহিলা লীগের সহসভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি এবং সাবেক ছাত্রনেতা আহমদ আলী মোল্লা নেতাকর্মীদের সঙ্গে ঈদ উদযাপন করবেন।

এ রকম দেশের ৩০০ আসনে আওয়ামী লীগের সহস্রাধিক মনোনয়নপ্রত্যাশী এবারের ঈদুল আজহা উদযাপন করবেন দলের নেতাকর্মীদের সঙ্গে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে