গোরস্তানেও পুলিশ বসান

  নিজস্ব প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫২ | প্রিন্ট সংস্করণ

‘পুলিশ আজকাল মৃত ব্যক্তিদেরও ককটেল মারতে দেখেছে’ গণমাধ্যমে প্রকাশিত এমন খবরের কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকারের বিরুদ্ধে এখন শুধু জীবিতরা নয়, মৃতরাও আন্দোলন করছে!

সরকারএখন গোরস্তানেও প্রটোকল দিতে পারে। আপনারা (সরকার) কবরস্থানেও পুলিশ মোতায়েন করুন।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গতকাল মঙ্গলবার এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আয়োজন করে ২০-দলীয় জোটের শরিক দল লেবার পার্টি। সভায় নজরুল বলেন, গণতন্ত্র আজ মৃতপ্রায়। তা বাঁচানোর জন্য জনগণ লড়াই করতে চায়। আর খালেদা জিয়াকে সামনে রেখেই তা করতে চায়। তাই আমরা খালেদা জিয়ার মুক্তি চাই। তিনি আরও বলেন, খালেদা জিয়া বের না হয়ে এলে বাংলাদেশে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়ে যাবে। কাজেই আমরা বলব, তাকে মুক্তি দিন। উনার নেতৃত্বে আলোচনা করে ২০-দলীয় জোট নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে নজরুল বলেন, আমরা তো নির্বাচন করতেই চাই। আমরা নির্বাচন করতে না চাইলে সংসদ বাতিলের কথা বলব কেন, নির্দলীয় সরকারের কথা বলব কেন, ইভিএম ব্যবহারে না, সেনা নিয়োগের কথা বলব কেন? আমরা নির্বাচনে যেতে চাই বলেই বলছি। সেই চাওয়া বাস্তবায়নের জন্য আমাদের নেত্রীকে আমাদের পাশে দরকার।

নজরুল ইসলাম খান প্রশ্ন রাখেন, অনেক বেশি সাজাপ্রাপ্ত আসামি বের হয়ে সরকারের মন্ত্রিত্ব করতেছেন। আর খালেদা জিয়া ছাড়া পেয়ে নির্বাচন করতে পারবেন না- এটা অযৌক্তিক কথা।

বিএনপির এ নেতা বলেন, আমরা চাই, সরকার যৌক্তিক আচরণ করুক, মানবিক আচরণ করুক।

জাতীয় ঐক্য ও তাদের ঘোষিত দাবির বিষয়ে নজরুল বলেন, আজকে বাংলাদেশের বেশ কয়েকটি রাজনৈতিক দল ডানপন্থি, বামপন্থি, মধ্যমপন্থি, অনেক রাজনৈতিক দল যে ঐক্য করছেন, সেখানে যে দাবি আসছে, সেটার সঙ্গে আমাদের মূল দাবির কোনো তফাৎ নেই। আমরা আনন্দিত এতে।

সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাবেক নেতা অ্যালবার্ট পি কস্তা, লেবার পার্টির সহসভাপতি ফারুক আহমেদ প্রমুখ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে