sara

রাজধানীতে শক্তির মহড়ায় নামতে চায় বড় দুই দল

একই দিন কর্মসূচি

  মুহম্মদ আকবর

২৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৩ | প্রিন্ট সংস্করণ

একাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগেই রাজধানীতে শক্তির মহড়া দেখাতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও আন্দোলনমুখী বিএনপি। তবে একই দিন অর্থাৎ আগামী শনিবার সমাবেশের প্রস্তুতি নিচ্ছে দল দুটি।

গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বিকাল ৩টায় সমাবেশ করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল আর বেলা ২টায় সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় বিএনপি জোট। প্রায় একই সময়ে রাজধানীতে বিরোধী দুই জোটের এ সমাবেশে সহিংসতার আশঙ্কা করছেন অনেকেই। যদিও বিএনপি এখনো অনুমতি পায়নি।

এদিকে গতকাল রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক অনুষ্ঠানে ১৪-দলীয় জোটের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘নেতাকর্মীরা এলাকায় প্রস্তুত থাকবেন। ওই অপশক্তি (বিএনপি জোট) যেন মাঠে নামতে না পারে। ওদের মাঠে প্রতিহত করবেন, রাস্তায় প্রতিহত করবেন। আগে থেকেই ঢাকা দখলে ছিল, ভবিষ্যতেও ঢাকা আমাদের দখলে থাকবে। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশ শেখ হাসিনার দখলে থাকবে।’

নেতাকর্মীদের উদ্দেশে নাসিম আরও বলেন, ‘চক্রান্তকারীরা মাঠে নামবে। আমরা দেখব কারা মাঠে নামবে, আর কে নামবে না। আগামী একটি মাস আপনাদের কোনো কাজ নেই। ১৪ দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে পাড়া-মহল্লায় সজাগ থাকবেন। কোনো চক্রান্ত নৈরাজ্য হলে জনগণকে সঙ্গে নিয়ে ইনশাআল্লাহ আমরা প্রতিহত করব।’

অন্যদিকে গতকাল বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বেলা ২টায় বিএনপির সমাবেশ।’ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে তা সফল করারও আহ্বান জানান তিনি। যদিও এ প্রতিবেদন লেখা পর্যন্ত সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। তবে দলটির নেতারা জানান, সোহরাওয়ার্দীতে অনুমতি না দেওয়া হলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই তারা সমাবেশ করবেন।

আওয়ামী লীগ নেতারা অবশ্য বলছেন, সমাবেশের নামে ঢাকার রাজপথে সহিংসতা করতে চায় বিএনপি। এ জন্য ১৪ দলের সামাবেশের দিনক্ষণ জানার পর তারা সমাবেশের তারিখ বদলেছে। প্রথমে ২৭ সেপ্টেম্বর সমাবেশ করবে বলে জানায় বিএনপি। পরবর্তীতে তড়িঘড়ি করে দিন পাল্টে ২৯ সেপ্টেম্বর সমাবেশ করার ঘোষণা দিয়েছে। নিশ্চয়ই তাদের কোনো খারাপ উদ্দেশ্য আছে। তবে আমরা পরিষ্কার বলে দিতে চাই, সমাবেশের নামে ১৪ দলের নেতাকর্মীদের সঙ্গে পায়ে পা দিয়ে ঝগড়া করতে এলে জনগণ বিএনপিকে দাতভাঙা জবাব দেবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে