তিতাসের পাঁচ কর্মকর্তা সাময়িক বহিষ্কার

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০১৮, ০০:০০ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ০০:১৭ | প্রিন্ট সংস্করণ

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির (তিতাস) পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সূত্র জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ তেল গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা) অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত করে। তদন্তে প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

বহিষ্কৃতরা হলেন তিতাসের করপোরেট হিসাব শাখার ব্যবস্থাপক হুমায়ন কবীর খান। হিসাব শাখার উপমহাব্যবস্থাপক মোহাম্মদ আব্দুর রশিদ, বেতন ও তহবিল শাখার উপব্যবস্থাপক মো. নাজমুল হক, প্রকৌশলী মো. মহিদুর রহমান ও প্রকৌশলী গোলাম মোস্তফা খান।

পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় সংস্থাটিতে আতঙ্ক তৈরি হয়েছে। গতকাল সরেজমিনে দেখা যায়, একটা গুমট পরিবেশ। একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, যে অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে এ অভিযোগে আরও কর্মকর্তা জড়িত। রহস্যজনক কারণে শুধু তুলনামূলক জুনিয়র কর্মকর্তাদের বহিষ্কার করা হলো।

তিতাস সূত্রে জানা যায়, হুমায়ন কবীর খান, মোহাম্মদ আব্দুর রশিদ, মোঃ নাজমুল হকের বিরুদ্ধে অভিযোগ, তারা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) নির্দেশনা অমান্য করে জ্বালানি নিরাপত্তা তহবিল বা গ্যাস উন্নয়ন ফান্ডের বিপুল পরিমাণ অর্থ ব্যবস্থাপনায় অনিয়ম করেছেন। বিইআরসির নির্দেশ অমান্য করে সুবিধাপ্রাপ্তির বিনিময়ে একটি ব্যাংকে এ টাকা স্থানান্তর করা হয়। পেট্রোবাংলা এ অভিযোগের প্রাথমিক তদন্তে প্রমাণ পেয়েছে। তিনজনকে তিতাস কর্তৃপক্ষ থেকে চিঠি দিয়ে বলা হয় তিতাস গ্যাস কোম্পানির চাকরিবিধি ধারা-৪৪ মোতাবেক বিভাগীয় শৃঙ্খলামূলক ব্যবস্থা গ্রহণের স্বার্থে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

অপর দুইজনের বিরুদ্ধে অভিযোগ, তারা বেনামে গাজীপুরের কুনিয়া এলাকায় ‘যমুনা সিএনজি’ নামে একটি গ্যাস স্টেশনের মালিক। দুজন মিটার টেম্পারিং করে গ্যাস বিক্রির সঙ্গে জড়িত। উল্লেখ্য, তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে গত ৮ অক্টোবর থেকে দায়িত্ব পালন করছেন পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) মো. মোস্তফা কামাল। এ বিষয়ে মো. মোস্তফা কামাল বলেন, এখানে যে অনিয়ম আছে সেগুলো ঠিক করা হবে। তিতাসে আর কোনো অনিয়ম হতে দেওয়া হবে না। অনিয়মের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে