আ.লীগের মনোনয়ন বিক্রি শুরু

দুই আসনে ফরম নিলেন শেখ হাসিনা

  নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ০০:৪৯ | প্রিন্ট সংস্করণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ৩০০ আসনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল সকালে ধানম-িতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শেখ হাসিনার ফরম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হয় এ কার্যক্রম। এবার সভাপতি জন্য গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) এবং অন্য একটি আসনের মনোনয়ন ফরম কেনেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে সেগুলো তিনি আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লার কাছে হস্তান্তর করেন। শেখ হাসিনার জন্য কেনা

অন্য ফরমটি কোন আসনের, তা পরে প্রকাশ করা হবে বলে জানান ওবায়দুল কাদের। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে অবশ্য জানা গেছে, এটি রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের জন্য কেনা হয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের পাশাপাশি শ্বশুরবাড়ির এলাকা রংপুর-৬ আসনে নির্বাচন করে জয়ী হন। পরে তিনি পীরগঞ্জের আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে সংসদ সদস্য হন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এবারও তিনি ওই আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন। তার পক্ষে মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন চিফ হুইপ আ স ম ফিরোজ ও হুইপ আতিকুর রহমান আতিক।
এর পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের জন্য (নোয়াখালী-৫) একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। ফরম বিক্রির উদ্বোধনী পর্বে যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কর্যালয়েই আওয়ামী লীগের ফরম বিক্রি হবে বলে দলের দপ্তর থেকে জানানো হয়েছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে