sara

সিপিবির প্রার্থী চূড়ান্ত

বাম জোটের তালিকা প্রকাশ ২১ নভেম্বর

  নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাম গণতান্ত্রিক ঐক্যের অন্যতম শরিক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তাদের দলীয় প্রার্থীর তালিকা চূড়ান্ত করেছে। কিন্তু জোটগতভাবে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত এখনো হয়নি। দল সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ২১ নভেম্বর আলোচনার মাধ্যমে বাম গণতান্ত্রিক জোট তাদের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে।

গতকাল রাজধানীর পল্টনে প্রার্থী তালিকা চূড়ান্তের জন্য শরিক দলগুলোর শীর্ষ নেতাদের নিয়ে বাম গণতান্ত্রিক জোটের একটি বৈঠক হয়। সূত্র জানিয়েছে, বৈঠকে নেতারা দেশের বিভিন্ন আসনের চিত্র তুলে ধরেছেন। প্রাথমিক সংকট হিসেবে জোটের দলগুলোর একাধিক প্রার্থীর বিষয়টি উঠে এসেছে। কারণ বেশিরভাগ আসনে সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) আলাদা প্রার্থী রয়েছে। তবে বৈঠকে উপস্থিত সিপিবি নেতারা বলেছেন, এটা বড় সংকট হবে না। যৌক্তিক

কারণে তারা কিছু আসনে ছাড় দেবেন।

বিষয়টির সত্যতা স্বীকার করে সিবিপির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক শাহ আলম বলেন, সারাদেশের জোটের দলগুলোর একাধিক প্রার্থী রয়েছে। এটা নিয়েই বর্তমানে কথা চলছে। আশা করছি ২১ নভেম্বরের মধ্যেই এর সমাধান হয়ে যাবে এবং জোটগতভাবে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আমরা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাব। নির্বাচনের পরও আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে আট দিনব্যাপী মনোনয়ন ফরম বিতরণের শেষ দিনে গতকাল বিভিন্ন আসনের জন্য ৮৮ প্রার্থীর নাম চূড়ান্ত করেছে সিপিবি। দলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পর্যায়ক্রমে তৃণমূল থেকে সুপারিশের পর সিপিবির বোর্ড যাচাই-বাছাই শেষে মনোনয়ন তালিকা চূড়ান্ত করে।

গতকাল সিপিবির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, সিরাজগঞ্জ-৩ আসনের জন্য মোস্তফা নূরুল আমিন, ঢাকা-২ সুকান্ত শফী চৌধুরী, রাজবাড়ী-১ আবুল কালাম মো. মোস্তফা, রাজবাড়ী-২ দাউদ খান, ফরিদপুর-২ হাফিজুর রহমান, ফরিদপুর-৪ আতাউর রহমান কালু, শরীয়তপুর-১ আজিজুর রহমান রোকন, সুনামগঞ্জ-২ নিরঞ্জন দাশ খোকন, হবিগঞ্জ-২ পীযূষ চক্রবর্তী, ব্রাহ্মণবাড়িয়া-২ ঈশা খান, ব্রাহ্মণবাড়িয়া-৫ শাহীন খান, ব্রাহ্মণবাড়িয়া-৬ অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ জামাল, নোয়াখালী-৩ মজিবুল হক, চট্টগ্রাম-৮ সেহাব উদ্দিন সাইফু, চট্টগ্রাম-১৪ আব্দুর নবী ও কক্সবাজার-৩ আসনে দিপক বড়–য়া।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে