খালেদা জিয়ার দেখা পাননি ৭ চিকিৎসক

  নিজস্ব প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারা ফটকে হাজির হয়ে তার সাক্ষাৎ পাননি ব্যক্তিগত চিকিৎসকরা। পরে কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে অনুমতি চান সাতজনের এ চিকিৎসক দল। তবে কারা কর্তৃপক্ষ বলছে, আত্মীয়-স্বজনের বাইরে বন্দিদের সঙ্গে অন্য কারো সাক্ষাতের অনুমতি নেই।

এর আগে মঙ্গলবার দুপুরে কারাগারের গেটের সামনে যান বিএনপি সমর্থিত আইনজীবী সংগঠনের নেতা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ চার আইনজীবী ও মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস।

গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে কারা ফটকের সামনে আসেন অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস, সিরাজউদ্দিন আহম্মেদ, মো. শাহাব উদ্দিন, এসএম রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক সাইফুল ইসলাম সেলিম, ফাওয়াজ হোসেন শুভ ও মনোয়ারুল কাদির বিটু। দীর্ঘক্ষণ অপেক্ষা করে তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসাসেবার বিষয় নিয়ে দেশবাসীর মতো আমরাও উদ্বিগ্ন। তাই ম্যাডামের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমরা আইজি প্রিজন (কারা মহাপরিদর্শক) ও অতিরিক্ত আইজি প্রিজনের সঙ্গে সাক্ষাৎ করেছি; কিন্তু তারা আমাদের অনুমতি দিতে অপরাগতা প্রকশ করেছেন।

আব্দুল কুদ্দুস বলেন, ম্যাডাম অনেক রোগে আক্রান্ত। ব্যক্তিগত চিকিৎসক না হলেও বিভিন্ন সময় তার স্বাস্থ্য পরীক্ষা করেছি। বর্তমানে মানসিক চাপে তার অবস্থা আরও খারাপ হতে পারে। তাই পরীক্ষা-নিরীক্ষা করার জন্য আবেদন করেছি। খালেদা জিয়া ডায়াবেটিস ও চোখের সমস্যা ছাড়াও নানা রোগে আক্রান্ত। নির্জন এ কারাগারে যদি তার কোনো ক্ষতি হয়, তাহলে সরকার যতটুকু দায়ী থাকবে কারা কর্তৃপক্ষও ততটুকুই দায়ী থাকবে। কারা কর্তৃপক্ষ ম্যাডামের চিকিৎসাসেবার ক্ষেত্রে সর্বোচ্চ আশ্বাস দিয়েছে। প্রয়োজন হলে আমাদেরও ডাকা হবে বলেছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার ৫ বছরের সাজা হয়। সেইদিন থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে বন্দি রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
close