চার আইনজীবীর সাক্ষাৎ

দেশবাসীকে পবিত্র রমজানের শুভেচ্ছা খালেদা জিয়ার

  নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পবিত্র রমজানুল মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার বিকালে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে চার প্রবীণ আইনজীবী সাক্ষাৎ করতে গেলে তাদের কাছে এই শুভেচ্ছার কথা জানান সাবেক প্রধানমন্ত্রী।

সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে সাক্ষাৎ করতে যাওয়া অন্যরা হলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। বিকাল ৪টায় পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এই আইনজীবীরা প্রবেশ করেন এবং এক ঘণ্টা পর তারা বেরিয়ে আসেন।

জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় আপিল বিভাগ খালেদা জিয়ার জামিন বহাল রাখার পর এই চার আইনজীবী অনুমতি নিয়ে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন। এর আগে সর্বশেষ গত ৫ মে সিনিয়র পাঁচ আইনজীবী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন।

এদিকে আজ ১ রমজান মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা জেল গেটে যাবেন। তারা কারাগার এলাকায় ইফতার করবেন। আজ শুক্রবার খালেদা জিয়ার অনুপস্থিতিতে রাজধানীর লেডিস ক্লাবে এতিম-আলেমদের সঙ্গে ইফতার করবেন বিএনপির সিনিয়র নেতারা। প্রতিবছর এই কাজটি করতেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে কারাগার থেকে বেরিয়ে এসে খন্দকার মাহবুব হোসেন বলেন, ম্যাডামের বিরুদ্ধে যেসব মামলায় শোন অ্যারেস্ট দেখানো হচ্ছে, সেগুলোর বিষয়ে আলোচনা করতে আমরা কারাগারে গিয়েছিলাম। তার সঙ্গে দেখা করে আমরা ওই সব মামলার বিষয়ে বিশদ আলোচনা করেছি।

এ আইনজীবী জানান, শুক্রবার থেকে পবিত্র রমজান শুরু হচ্ছে, সেজন্য দেশবাসীকে রমজানুল মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন দেশনেত্রী। দেশবাসীর কাছে তিনি দোয়াও চেয়েছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে খন্দকার মাহবুব হোসেন বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা খুব খারাপ। তিনি আর্থ্রাইটিসের ব্যথায় প্রচ- কষ্ট পাচ্ছেন। তাকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না।

মাসুদ আহমেদ তালুকদার জানান, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বর্তমানে ছয়টি মামলায় শোন অ্যারেস্ট রয়েছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে