জাহাঙ্গীরের প্রচারে শীর্ষ নেতারা

কর্মীদের নিয়ে বাসায় হাসান

  আবুল হাসান, গাজীপুর

২৪ মে ২০১৮, ০০:০০ | আপডেট : ২৪ মে ২০১৮, ০৮:৪০ | প্রিন্ট সংস্করণ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার নিষিদ্ধ থাকলেও সরব রয়েছেন প্রার্থীরা। এলাকাভিত্তিক ভাগ হয়ে প্রধান দুই দলের মেয়র প্রার্থী প্রচার চালিয়ে যাচ্ছেন। ভোটের দিনক্ষণ ঘনিয়ে আসায় প্রার্থীরা নিজ নিজ কৌশলে প্রচার অব্যাহত রেখে ভোটারসহ কর্মী-সমর্থকদের ধরে রাখছেন। তবে বিরামহীনভাবে আওয়ামী লীগদলীয় মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রচার চালালেও আচরণবিধি রক্ষার নামে বিএনপি দলীয় মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বেশিরভাগ সময় নিজ বাসায় দলীয় নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় করছেন।

জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বুধবার মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে ইফতার করেন। গাজীপুর মহানগরে ১ নম্বর ওয়ার্ডের নেতারা জিরানীবাজারসংলগ্ন ফরচুন প্লাজায় ওই ইফতার ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল নগরীর ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে একাধিক ইফতারপূর্ব আলোচনায় জাহাঙ্গীরের পক্ষে দোয়া প্রার্থনা করেন।

ইফতারের আগে আলোচনায় মন্ত্রী মোজাম্মেল হক বলেন, গাজীপুর সিটি নির্বাচনে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের পতাকা তলে গণজোয়ার দেখতে পাবে দেশবাসী। প্রধানমন্ত্রী সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করছেন। যে কারণে খুলনার মানুষ বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় উপহার দিয়েছে। আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনেও নৌকার বিজয়ের ধারা অব্যাহত রাখতে জাহাঙ্গীরের পক্ষে সবার দোয়া ও সমর্থন থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় জাহাঙ্গীর আলম উপস্থিত মুসল্লিদের কাছে দোয়া ও সমর্থন প্রার্থনা করেন। মহানগরের ৩৩ নম্বর ওয়ার্ডের জামিয়া রাশেদিয়া মাদ্রাসা ও এতিমখানায় আয়োজিত দোয়া ও ইফতার অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল এমপি বলেন, মাহে রমজানের পবিত্রতা এবং ঈদুল ফিতরের আনন্দ প্রতিটি পরিবারে সব মানুষের মুখে হাসি ফোটাবে এ প্রার্থনা করি। ঈদের পর আনন্দমনে উৎসবমুখর পরিবেশে নেতারা যেন ঘরে ঘরে ভোট চান তিনি এ আহ্বান জানান। এ সময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ ম-ল, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, মহানগরের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক অধ্যক্ষ মো. আশরাফুল আলম আসকর, ৬নং ওয়ার্ড কাউন্সিল মো. গিয়াস উদ্দিন মোল্লা, শওকত হোসেন ম-ল, ডা. খলিলুর রহমান, আ. মজিদ সরকার, শওকত ইমরান মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার টঙ্গীর নিজ বাসায় বেলা ১১টা থেকে জেলা ও স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে আগামী ২৬ জুন অনুষ্ঠিত নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে কর্মকৌশল পর্যালোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য একেএম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুল, হালিমুজ্জামান ননী, সালাউদ্দিন সরকার, অ্যাডভোকেট মেহিদী হাসান এলিস, মাহবুবুল আলম শুক্কুরসহ নেতারা।

এ সময় হাসান উদ্দিন সরকার নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়ে বলেন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে ব্যবস্থা নেওয়া হোক অথবা সবাইকে সমান সুযোগ দেওয়া হোক। পরে তিনি টঙ্গীর মৃত্তিবাড়ি এলাকায় নিজের গড়া ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান আহসান উল্লা শিক্ষা ফাউন্ডেশনে ইফতার ও দোয়া মাহফিলে শরিক হন। অপরদিকে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরাও বসে নেই। তারাও নিজ নিজ ওয়ার্ডে ইফতার মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানে শরিক হয়ে নিজেদের প্রচার চালিয়ে যাচ্ছেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে