সরকার বেসামাল

মন্ত্রীদের বক্তব্যেই প্রতীয়মান -খন্দকার মোশাররফ

  নিজস্ব প্রতিবেক

১৩ আগস্ট ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ের পর মন্ত্রীদের বক্তব্যে সরকারের বেসামাল অবস্থা প্রতীয়মান হচ্ছে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গতকাল এমন মন্তব্য করেন। তিনি বলেন, আজ গণতন্ত্র আওয়ামী লীগ সরকারের বাক্সে বন্দি। কথা বলার অধিকার নেই। শুধু একটি দল কথা বলবে; তারা হেলিকপ্টারে চড়ে ভোট চাইবে, তারা যা ইচ্ছা তা-ই করতে পারবে।

গতকাল শনিবার জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উদ্যোগে কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলে আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের পর মন্ত্রীদের বক্তব্য আপনারা দেখছেন, বেসামাল অবস্থা। তারা জানে, এ দেশের মানুষ যদি একবার ভোট দেওয়ার সুযোগ পায়, আওয়ামী লীগের পাত্তা থাকবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজেই বলেছেনÑ আগামী নির্বাচনে যদি তারা বিজয়ী না হয়, তাদের নেতাকর্মীদের পিঠের চামড়া থাকবে না; পালানোর পথ থাকবে না। তারা এতটাই ভয় ও আতঙ্কের মধ্যে আছে।

আলোচনাসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, মহানগর দেিণর সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ বেঞ্চে শুনানির জন্য আপিল দুটি আজ রবিবারের কার্যতালিকায় রাখা হয়েছে ।

জামায়াত নেতা আজহারুলের আপিল ২ নম্বর ক্রমিকে ও জাতীয় পার্টির নেতা কায়সারের আপিল ৩ নম্বর ক্রমিকে রয়েছে।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, রবিবারই আপিল দুটির শুনানি শুরু হতে পারে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে