কেরানীগঞ্জে বন্দুকযুদ্ধে মাদকসম্রাট নিহত

  কেরানীগঞ্জ প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে আল-আমিন নামে ১৪ মামলার এক আসামি নিহত হয়েছেন। শনিবার ভোরে খেজুরবাগ সাতপাখি এলাকায় এ ঘটনা ঘটে।

আল-আমিন একজন মাদক ব্যবসায়ী এবং স্থানীয়ভাবে তিনি মাদকসম্রাট হিসেবে পরিচিত বলে দাবি করেছে পুলিশ। তার মরদেহ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক সাহা জানান, এ ঘটনায় উপপরিদর্শক খন্দকার জাহিদ আলী বাদী হয়ে কেরানীগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

দীপক চন্দ্র সাহা আরও জানান, ঢাকা জেলা গোয়েন্দা শাখার (ডিবি দক্ষিণ) এসআই বিপুল চন্দ্র দাস ও এসআই সালাউদ্দিনের নেতৃত্বে একটি দল শুক্রবার দুপুর দেড়টায় দক্ষিণ কেরানীগঞ্জ থানার কালিগঞ্জ আলম টাওয়ারের সামনে থেকে মহিমা ওরফে রুনা নামে মাদক ব্যবসায়ীকে ৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করে। এ সময় কৌশলে মাদকসম্রাট ও নাইটকিলার আল-আমিন পালিয়ে যায়। ধৃত আসামির দেওয়া তথ্যমতে রাতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মাথুরা গ্রাম থেকে ১৪ মামলার আসামি মাদকসম্রাট আল-আমিন ওরফে আল-আমিন খান, ওরফে আকাশ মোল্লা ওরফে নাইটকিলার আল-আমিনকে (৩২) গ্রেপ্তার করা হয়। তিনি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খরিয়া গ্রামের প্রয়াত আজিজ মোল্লা ওরফে খালেক মোল্লার পুত্র। তাকে নিয়ে রাতে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধারের জন্য দক্ষিণ কেরানীগঞ্জ থানার খেজুরবাগ সংলগ্ন স্বপ্নধারা আবাসিক প্রকল্পের প্রিন্সিপাল অফিসার বাংলাদেশ ডেভেলপমেন্ট লিমিটেডের প্লটের সামনে দিয়ে যাচ্ছিল পুলিশ। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা আল-আমিনের সহযোগীরা গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টাগুলি চালায়। এ সময় পলাতক আসামিদের গুলিতে আল-আমিন আহত হয়। মিটফোর্ড হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আল-আমিন দীর্ঘদিন ধরে ডিএমপির বিভিন্ন এলাকা এবং ঢাকা জেলার বিভিন্ন উপজেলা, মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ এলাকায় মাদকদ্রব্য ও ইয়াবার ব্যবসা ও সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মাদকদ্রব্য, হত্যা ও অস্ত্রসহ নয়টি এবং ডিএমটিতে পাঁচটি মামলা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে