ব্যাংকের পরীক্ষা দিতে পারেননি সাড়ে ৫ হাজার প্রার্থী

দুই কেন্দ্রে পরীক্ষা ২০ জানুয়ারি

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আসন স্বল্পতার কারণে গতকাল রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকের নিয়োগ পরীক্ষায় দুটি কেন্দ্রের সাড়ে পাঁচ হাজারেরও বেশি চাকরিপ্রার্থী পরীক্ষা দিতে পারেননি। এতে চাকরিপ্রার্থীরা মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের বাইরে বিক্ষোভ করে ভাঙচুর চালিয়েছে। যারা পরীক্ষা দিতে পারেননি আগামী ২০ জানুয়ারি তাদের জন্য নির্ধারিত দুই কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষা না দিয়ে বেরিয়ে গেছেন বাংলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরাও। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি বৈঠক করে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি জানিয়েছে, আসন সংকটের কারণে যারা পরীক্ষা দিতে পারেনি, তাদের পরীক্ষা নেওয়া হবে।

কমিটির সদস্য সচিব বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন খান সাংবাদিকদের বলেন, কিছুটা ঝামেলা হয়েছে। মিরপুর বাংলা কলেজ কেন্দ্রে চার হাজার এবং মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে ১ হাজার ৬০০ চাকরিপ্রত্যাশী পরীক্ষা দিতে পারেননি।

উদ্ভূত পরিস্থিতিতে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির জরুরি বৈঠকে আগামী ২০ জানুয়ারি বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা একই কেন্দ্রে তাদের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত অন্য কেন্দ্রের পরীক্ষার্থীদের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না।

ব্যবস্থাপনার ত্রুটিতে আসন সংকটের কারণে এ জটিলতার সৃষ্টি হয়েছে জানিয়ে তিনি বলেন, ২০ তারিখ তিনি নিজে উপস্থিত থেকে সব দিক তদারকি করবেন।

রাষ্ট্রায়ত্ত আট ব্যাংকে সিনিয়র অফিসার, অফিসার ও ক্যাশ অফিসার পদে নিয়োগের এ সমন্বিত নিয়োগ পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগকে।

এক রিট আবেদনে এ পরীক্ষা হওয়া নিয়ে সংশয় তৈরি হলেও শেষ মুহূর্তে সুপ্রিমকোর্টের চেম্বার আদালতের আদেশে পরীক্ষা নেয় কর্তৃপক্ষ। আগের ঘোষণা অনুযায়ী গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এই পরীক্ষা চলে।

এক ঘণ্টায় ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষার মধ্য দিয়ে আটটি ব্যাংকে মোট ১ হাজার ৬৬৩টি শূন্যপদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হলো।

শাহ আলী থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, জায়গা না হওয়ায় কেন্দ্রের ভেতরে ঝামেলা হয়েছে বলে আমরা শুনেছি। এ সমস্যা কেন হলো, সে বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের কারো বক্তব্য পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে