সাতকানিয়ায় গ্রেপ্তার চার জনের জামিন

  চট্টগ্রাম ব্যুরো

১৭ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাতকানিয়ায় কেএসআরএমের ইফতারসামগ্রী বিতরণের সময় পদদলনে ১০ জনের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার চারজনকে পুলিশি প্রতিবেদন না দেওয়া পর্যন্ত জামিন দিয়েছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাসুদুল হাসান জামিন শুনানি শেষে এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন সাতকানিয়ার মক্কার বাড়ির ছিদ্দিক আহমদের ছেলে মুরিদুল আলম (২৭), পূর্ব গাটিয়াডাঙ্গার

জাকির হোসেনের ছেলে মো. ইদ্রিছ (২৬), আমিলাইশ এলাকার মো. সোলায়মানের ছেলে হাবিব আহমদ সাহেদ (৩২) এবং হাঙ্গরমুখ (খন্দকারপাড়া) এলাকার মো. ইদ্রিছের ছেলে আজগর আলী (২৮)।

গত মঙ্গলবার সকালে সাতকানিয়া থানায় খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা নিহত হাসিনা আক্তারের স্বামী মোহাম্মদ ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। সেদিন বিকালে কেএসআরএমের মালিকের বাড়ির পার্শ্ববর্তী এলাকা থেকে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট চন্দন দাশ বলেন, অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মঙ্গলবার সকালে সাতকানিয়া থানায় খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে কেএসআরএমের মালিক মোহাম্মদ শাহজাহানকে। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন মাদ্রাসা শিক্ষক এবং অন্য তিনজন ডেকোরেশন কর্মচারী। তারা পুরো প্রক্রিয়ার সঙ্গে সম্পর্কিত নন। তাই আদালত চারজনকে পুলিশি প্রতিবেদন না দেওয়া পর্যন্ত জামিন দিয়েছেন।

চট্টগ্রাম জেলা পুলিশের আদালত পরিদর্শক এএইচএম মশিউর রহমান বলেন, আমরা জামিনের বিরোধিতা করেছিলাম। তবে আদালত তা বিবেচনায় নেননি। মামলার এজাহারে এ চারজনের নাম নেই।

গত সোমবার সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডাঙ্গা এলাকার কাদেরিয়া মঈনুল উলুম দাখিল মাদ্রাসার মাঠে কেএসআরএমের মালিকের পক্ষ থেকে ইফতারসামগ্রী বিতরণের সময় ভিড়ের চাপে ৯ নারী ও শিশু নিহত হন।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে