sara

প্রভাষক ও শিক্ষার্থীসহ ৯ জেলায় ১৪ প্রাণহানি

  আমাদের সময় ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:৪৯ | প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা কলেজশিক্ষক সিরাজুল ইসলামকে (৫০) চাপা দিল ট্রাক। এতে ঘটনাস্থলেই প্রাণহানি ঘটে শিক্ষকের। একই দুর্ঘটনায় আহত হন তার স্ত্রী। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার গোপালপুর বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। সিরাজুল ইসলাম টুঙ্গিপাড়া উপজেলার ননী-গোপালপুর গ্রামের বাসিন্দা। তিনি ঢাকার তেজগাঁও স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক বলে পরিবার জানিয়েছে। সিরাজুল স্ত্রীকে নিয়ে গোপালপুর এলাকায় দাওয়াতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে গোপালপুর বাসস্ট্যান্ডে রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন তিনি। পুলিশ ঘাতক ট্রাকটি আটকালেও চালককে আটক করতে পারেনি।

এ ছাড়া আরও আট জেলায় গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শনিবার পর্যন্ত সড়কে প্রাণহানি ঘটেছে আরও ১৩ জনের। নিহতদের মধ্যে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী এবং এক বিজিবি সদস্য রয়েছেন। নাটোরে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৪ জন। চট্টগ্রাম ব্যুরো, জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বাগেরহাট : বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাট উপজেলার কেন্দুয়া এলাকায় গতকাল সকাল সাড়ে ৮টার দিকে দুই বাসের সংঘর্ষে একজন নিহত ও অন্তত ১০ জন আহত হন। নিহত ব্যক্তির নাম শাহাদত হোসেন। তিনি গ্রিনলাইন পরিবহনের বাসের হেলপার ছিলেন।

মানিকগঞ্জ : ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার বাটবাউর এলাকায় গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বাসচাপায় অজ্ঞাতপরিচয় মোটরসাইকেলের এক আরোহী নিহত হন। আহত হয়েছেন বাসের অন্তত ২০ যাত্রী।

সাভার ও ধামরাই (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের সাভার উপজেলার উলাইল এলাকায় গতকাল সকালে রাস্তা পার হওয়ার সময় বাসচাপায় নিহত হন পোশাক কারখানার শ্রমিক শাহিন হোসেন। স্থানীয়রা ঘাতক বাসটি আটক করলেও চালক পালিয়ে যায়।

ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার ইসলামপুর বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সকালে বাসচাপায় মো. বেলায়েত হোসেন (৫০) নামে এক নিরাপত্তাকর্মী নিহত হন। তিনি আশুলিয়ার একটি পোশাক কারখানায় নিরাপত্তাকর্মী ছিলেন।

চট্টগ্রাম : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুÐ উপজেলার কদমরসুল এলাকায় শুক্রবার রাতে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় প্রিয়া নামে এক শিশু (৪) নিহত ও তার মা রুপালি বেগম গুরুতর আহত হন। রুপালি বেগমের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তিনি স্বামী মো. ফারুকের সঙ্গে একই এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুÐ উপজেলার ফুলতলা বাজারে বিজিবির ভাড়া করা একটি কাভার্ড ভ্যান সামনে একটি গাড়িকে ধাক্কা দিলে কাভার্ডভ্যানটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন বিজিবি সদস্য ফজলুল হক। তিনি বিজিবির ৮ নম্বর ব্যাটালিয়নে নায়েক সুবেদার হিসেবে কর্মরত ছিলেন।

জামালপুর : জামালপুর শহরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের সামনে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে ফয়সাল মাহমুদ সুপ্ত (১৯) নামে নর্থ-সাউথ ইউনির্ভাসিটির এক ছাত্রের মৃত্যু হয়। একই দুর্ঘটনায় আহত হন সিজান নামে আরও একজন। সুপ্ত শহরের বকুলতলা এলাকার হস্তশিল্প ব্যবসায়ী নিজাম উদ্দিনের ছোট ছেলে। তিনি নর্থ-সাউথ ইউনির্ভাসিটির (এনএসইউ) ইঞ্জিনিয়ারিং বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র।

রাজশাহী : রাজশাহী-ঢাকা মহাসড়কের পুঠিয়া উপজেলার তারাপুকুর এলাকায় বৃহস্পতিবার রাত ১১টায় দাঁড়িয়ে থাকা বালুবাহী একটি ট্রাকে বাসের ধাক্কায় ৩ জন নিহত ও অন্তত ১৫ জন আহত হন। নিহতরা হলেন বাসের সহকারী রিপু (২৫) ও ট্রাকের চালক জাকির হোসেন (৩৫)। নিহত ট্রাকের হেলপারের নাম জানা যায়নি।

পাবনা : নগরবাড়ী-বগুড়া মহাসড়কের বেড়া উপজেলার সমাসনারী নামক স্থানে শুক্রবার সকাল সাড়ে ৯টায় সিএনজি-লেগুনা সংঘর্ষে তারিন (৫) নামে এক শিশু নিহত হয়।

ডুমুরিয়া : খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার জিলেরডাঙ্গা নামক স্থানে বৃহস্পতিবার রাতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী অহিদুজ্জামান রানা ও তার ভাই রাহাতুজ্জামান নিহত হন। তারা খুলনা থেকে মোটরসাইকেলে সাতক্ষীরার তালা উপজেলার শাহজাতপুর গ্রামের বাড়িতে যাচ্ছিলেন।

এছাড়া নাটোর-ঢাকা মহাসড়কে হয়বতপুর এলাকায় শুক্রবার বেলা ১১টায় বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজকে বহনকারী গাড়ি একটি অটোরিকশা ভ্যানকে ধাক্কা দিলে উল্টে যায়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৪ জন আহত হন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে