sara

মান্নার চেয়ে স্ত্রীর আয় সম্পদ দুটোই বেশি

  প্রদীপ মোহন্ত, বগুড়া

০৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১০:৩৬ | প্রিন্ট সংস্করণ

নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্নার চেয়ে তার স্ত্রীর আয় ও সম্পদ দুটোই বেশি। নগদ টাকা রাখার ক্ষেত্রেও মান্নার চেয়ে তার স্ত্রী মেহের নিগার এগিয়ে।

বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের জন্য রিটার্নিং অফিসারের কাছে জমা দেওয়া মনোনয়নপত্রের সঙ্গে হলফনামায় মান্না উল্লেখ করেছেন, তার কাছে বর্তমানে নগদ রয়েছে ৫ লাখ ৮৬ হাজার ৯১৫ টাকা, আর তার স্ত্রীর রয়েছে ২১ লাখ ৯৬ হাজার ২১৩ টাকা। ঋণ রয়েছে সাড়ে ৩২ কোটি টাকা। ব্যবসা খাত থেকে বার্ষিক আয় ছয় লাখ টাকা। নির্ভরশীলদের আয় ৫ লাখ ৮৩ হাজার ১৬৭ টাকা।

শিক্ষাগত যোগ্যতা বিএ অনার্স (অর্থনীতি) হিসেবে হলফনামায় উল্লেখ করেন মান্না। তিনি জানিয়েছেন, বর্তমানে তার বিরুদ্ধে দুটি মামলা তদন্তাধীন রয়েছে। এর আগে বিশেষ সামরিক আদালতে একটি মামলা দায়ের হলেও তাতে তিনি খালাস পান। এ ছাড়াও তিনি উল্লেখ করেন, এর বাইরেও তার বিরুদ্ধে আরও মামলা আছে কিনা, তা তিনি জানেন না।

হলফনামায় মান্না আরও উল্লেখ করেন, বর্তমানে ব্যাংকে তার নামে জমা আছে ১০ হাজার ৫৭৭ টাকা। স্ত্রীর নামে জমা আছে ৮ হাজার ২৮২ টাকা। এ ছাড়া নিজের নামে ২০ লাখ টাকা মূল্যের ২০ হাজার শেয়ার, স্ত্রীর নামে ১ লাখ ২ হাজার ৪০৮ টাকার শেয়ার। স্থায়ী আমানত রয়েছে স্ত্রীর নামে ১৫ লাখ টাকা। নিজের নামে ৫ তোলা এবং স্ত্রীর নামে ১৫ তোলা স্বর্ণালঙ্কারও রয়েছে।

হলফনামায় আরও জানানো হয়, মান্নার নিজের নামে ৬২ হাজার টাকার ইলেকট্রনিক জিনিস ও ৪৮ হাজার টাকার আসবাবপত্র এবং স্ত্রীর নামে ১ লাখ ২০ হাজার টাকার ইলেকট্রনিক জিনিস ও ৪৮ হাজার টাকার আসবাবপত্র রয়েছে। স্থাবর সম্পদের মধ্যে ৩২ লাখ ১৫ হাজার টাকা মূল্যের বাড়ি/অ্যাপার্টমেন্ট। স্ত্রীর নামে সুনামগঞ্জ সদর মৌজায় ৪২ শতক, ষোলোঘর মৌজায় ৭ শতক জমি এবং ঢাকার ওয়ারীতে দশমিক আড়াই শতকের একটু বেশি জমিসহ ভবন রয়েছে।

হলফনামায় মান্না ঋণ হিসেবে উল্লেখ করেছেন, এইচপিএসএম প্রজেক্ট লোন ১৭ কোটি ৯৩ লাখ ৪৬ হাজার ৪৬৮ টাকা এবং ওয়ার্কিং ক্যাপিটাল ১৪ কোটি ৬২ লাখ ৬৫ হাজার ৭২৬ টাকা। সব মিলিয়ে মোট ৩২ কোটি ৫৬ লাখ ১২ হাজার ১৯৪ টাকা ঋণ রয়েছে তার।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে