বিএনপির মরা গাঙে আর জোয়ার আসবে না

-ওবায়দুল কাদের

  ধামরাই প্রতিনিধি

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি মামলায় খালেদা জিয়া জেলে যাওয়ার পর বিএনপি ভেবেছিল সমুদ্রের ঢেউয়ের মতো মানুষ রাস্তায় নামবে। আদতে তা হয়নি। মানুষের মধ্যে কোনো প্রতিক্রিয়াও হয়নি। এখন খালেদা জিয়া বুঝতে পারছেন, তিনি এতদিন কাদের সঙ্গে রাজনীতি করেছেন। বিএনপিকেও এখন বুঝতে হবে, মরা গাঙে আর জোয়ার আসবে না। এ কারণে বিএনপি বাধ্য হয়েছে আন্দোলনে তাদের কৌশল পরিবর্তনে। গতকাল বুধবার দুপুরে ধামরাই উপজেলার চৌহাটে ১৭ কোটি টাকা ব্যয়ে টাঙ্গাইলের মির্জাপুরের সঙ্গে সংযোগকারী বংশী নদীর ওপর নবনির্মিত বংশী সেতু উদ্বোধন শেষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

স্থানীয় সংসদ সদস্য আলহাজ আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজীর আহমেদ।

সেতুমন্ত্রী বলেন, বিচারহীনতার সংস্কৃতি নিয়ে এতদিন যারা সোচ্চার ছিলেন, তারা খালেদা জিয়ার রায়ের পর চুপসে গেছেন। এটি প্রমাণ হয়েছে যে, দুর্নীতি করে কোনো পার পাওয়া যাবে না।

বিএনপি আদালতের রায় নিয়ে মিথ্যাচার করছে অভিযোগ করে তিনি বলেন, মামলা হয়েছে তত্ত্বাবধায়ক সরকার আমলে। বিচার প্রলম্বিত করতে খালেদা জিয়া ১০ বছর সময় নিয়েছেন। অথচ বিদেশিদের কাছে আমাদের বিরুদ্ধে নালিশ করছেন।

বিদেশিরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন না, এমনকি তাদের ক্ষমতায় এনে বসিয়ে দেবেন না উল্লেখ করে সেতুমন্ত্রী নিজ দলের নেতাকর্মীদের ক্ষমতা প্রদর্শন না করার নির্দেশ দেন। তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়। মোটরসাইলের মহড়া দেখে, মোটরসাইকেল দেখে মানুষ ভোট দেবে না। দলের নেতাকর্মীরা ভালো আচরণ না করলে সরকারের সব অর্জনই ম্লান হয়ে যাবে।

বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয় প্রশ্নফাঁস ও মাদকদ্রব্য উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, তারা দেশ ও জাতির শক্র। তাদের এখনই প্রতিহত করা না হলে জাতির মেরুদ- ভেঙে পড়বে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
close