সিলেটে আ.লীগের কোন্দল দিনে দিনে মাথাচাড়া দিচ্ছে

এবার এমপির বিরুদ্ধে অবস্থান

  সজল ছত্রী, সিলেট

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটে আওয়ামী লীগের কোন্দল দিনে দিনে মাথাচাড়া দিয়ে উঠছে। এবার সিলেট-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহমুদ-উস সামাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের নেতারা। তারা অভিযোগ করেন, মাহমুদ-উস সামাদ চৌধুরী দলের ভেতরে বসে আওয়ামী লীগের ক্ষতি করছেন। বিএনপি-জামায়াতকে ভেতর থেকে সমর্থন দিয়ে এলাকার জনপ্রতিনিধিত্ব করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। আওয়ামী লীগ নেতারা বলেন, এই এমপির জন্য দক্ষিণ সুরমার অধিকাংশ স্থানীয় নির্বাচনে নৌকার পরাজয় হয়েছে।

বুধবার বেলা ২টায় সিলেট নগরীর একটি হোটেলে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের ব্যানারে এ সংবাদ সম্মেলন করা হয়। এতে দক্ষিণ সুরমা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রইছ আলীর লিখিত বক্তব্য পাঠ করেন যুগ্ম সম্পাদক সাহেদ হোসেন। সংবাদ সম্মেলনে এমপি মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েসকে ‘প্রতিহিংসাপরায়ণ, আভিজাত্যের অহমিকায় অন্ধ ও পরশ্রীকাতর’ উল্লেখ করা হয়।

বিগত ১৪ বছর ধরে দক্ষিণ সুরমা উপজেলা সম্মেলন নিয়ে এমপির টালবাহানায় সম্মেলন পিছিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন রইছ আলী। একজন ব্যর্থ ব্যক্তিকে আমরা জনপ্রতিনিধি হিসেবে দেখতে চাই নাÑ উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সম্পৃক্ত কোনো ব্যক্তিকে আগামীতে মনোনয়ন প্রদানের জন্য সংবাদ সম্মেলনে আহ্বান জানানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল আলমের অনুপস্থিতিতে তাড়াহুড়ো করে সংবাদ সম্মেলনের আয়োজন কেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রইছ আলী বলেন, তার অনুপস্থিতিতে সহসভাপতি নিয়ে কাজ করছি। সাংগঠনিক সিদ্ধান্তেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

এমপি মাহমুদ-উস সামাদকে আবারও দলীয় মনোনয়ন দিলে তার সঙ্গে থাকবেন কিনা এমন প্রশ্নে তা সময়ই বলে দেবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সহসভাপতি আবদুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক শায়েদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবদুল মতিন, বন ও পরিবেশ সম্পাদক বশির আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে