আসন ভাগাভাগি

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে সন্তুষ্ট এরশাদ

  মুহম্মদ আকবর

১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৪ | প্রিন্ট সংস্করণ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিক দল হিসেবে জাতীয় পার্টিকে প্রত্যাশিত আসনে নির্বাচনের সুযোগ দিতে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা। জোটের জন্য যা যা ছাড় দেওয়ার দরকার তা তিনি দেবেন বলে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে জানিয়েছেন। গত রবিবার সন্ধ্যায় জাতীয় সংসদের প্রধানমন্ত্রীর কার্যালয়ে এরশাদের সঙ্গে বৈঠকে তিনি এ প্রতিশ্রুতি দিয়েছেন বলে বৈঠক সূত্র নিশ্চিত করেছে।

এ সময় আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ছাড়া কেউ ছিলেন না। অন্যদিকে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ছাড়াও দলের মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, সভাপতিম-লীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলু বৈঠকে উপস্থিত ছিলেন।

জাপার নেতাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, শেখ হাসিনা ও এরশাদের প্রায় দেড় ঘণ্টার বৈঠকে নির্বাচনকালীন সরকার ও আগামী জাতীয় নির্বাচনের বিষয়ে আলোচনা হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচনী জোটের প্রসঙ্গ আনলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ নিয়ে তাদের ভাবতে মানা করেছেন। তিনি বলেছেন, এ নিয়ে আপাতত আলোচনার প্রয়োজন নেই।

বিএনপি নির্বাচনে এলে জাতীয় পার্টির অবস্থান কী হবে? এমন প্রশ্নে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, সময় যাক এ নিয়ে পরে আলোচনা হবে এবং ফলপ্রসূ আলোচনা হবে।

বৈঠকে উপস্থিত জাপা নেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আসন বণ্টনের আলোচনায় সন্তুষ্ট পার্টির চেয়ারম্যান এরশাদ। এ সময় আসন্ন নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় জাতীয় পার্টির কোনো প্রত্যাশা আছে কিনা এমন প্রশ্ন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জবাবে এরশাদ বলেন এটা আপনার এখতিয়ার এ বিষয়ে আপনি যা ভালো মনে করেন সেটিই করেন। আমাদের আপত্তি নেই।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে