বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ব্যবহার করে আ.লীগ নেতার বাণিজ্য

  নিজস্ব প্রতিবেদক, বগুড়া

১২ জানুয়ারি ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়ার শিবগঞ্জে সরকারের উন্নয়ন মেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে র‌্যাফেল ড্রর (লটারি) নামে জুয়া চালানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আজিজুল হক ওই লটারির আয়োজন করেছেন। এ নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হলেও ভয়ে কেউ প্রকাশ্য মুখ খুলছেন না। তিন দিন ধরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি দিয়ে র‌্যাফেল ড্রর হাজারো টিকিট বিক্রি করা হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত মেলায় র‌্যাফেল ড্রর টিকিটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হলেও কেউ এতে গুরুত্ব দিচ্ছেন না।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ৯ জানুয়ারি তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়। স্থানীয় প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদের ক্যাম্পাসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী একযোগে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে ‘কিছুক্ষণ রাফেল ড্র’ নামে টিকিট বিক্রি করা হচ্ছে। ওই টিকিটে লেখা আছে, ‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র; কিছুক্ষণ রাফেল ড্র উন্নয়ন মেলা ২০১৭; আয়োজনে উপজেলা প্রশাসন, শিবগঞ্জ, বগুড়া; সৌজন্যে জননেতা আজিজুল হক, সভাপতি, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সদস্য জেলা বগুড়া আওয়ামী লীগ।’

টিকিটের গায়ে কোনো মূল্য লেখা না থাকলেও ২০ টাকা করে বিক্রি করা হচ্ছে। এক রঙের টিকিটের উপরে বাম কোণায় অতি ক্ষুদ্র আকারে বিকৃতভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের কয়েক নেতাকর্মী জানান, জুয়ার টিকিটে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে তাদের অবমাননা করা হয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা জানান, উন্নয়ন মেলায় সভাপতি নিজ উদ্যোগে স্টল দিয়েছেন। এর সঙ্গে দলের কোনো সংশ্লিষ্টতা নেই।

অভিযোগ প্রসঙ্গে গতকাল বিকাল সাড়ে ৫টায় মোবাইল ফোনে যোগাযোগ করা হলে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আজিজুল হক ‘মেলার মধ্যে আছি। কিছুই শোনা যাচ্ছে না’ বলেই সংযোগ কেটে দেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান জানান, লটারি মেলার কোনো ক্ষতি করেনি, বরং বাড়তি আনন্দ দিয়েছে। আর লটারির টিকিটে কার ছবি ব্যবহার করা হয়েছে, তা তিনি জানেন না।

 

 

"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে