দর্শক-শ্রোতা বাংলাদেশ-এর আত্মপ্রকাশ

  চপল মাহমুদ

১২ জানুয়ারি ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের চলচ্চিত্র ও টেলিভিশন দর্শক এবং বেতার শ্রোতাদের সংগঠন হিসেবে যাত্রা শুরু করেছে ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’ (অ্যাসোসিয়েশন অব ফিল্ম-টেলিভিশন ভিউয়ার্স অ্যান্ড রেডিও লিসেনার্স অব বাংলাদেশ)’। ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’-এর সংগঠকরা এ উপলক্ষে গতকাল বেলা ১১টায় মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক জিয়াউল হাসান কিসলু। সংগঠনের ঘোষণাপত্র পাঠ করেন ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’-এর আহ্বায়ক শহিদুল আলম সাচ্চু। এ সময় বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার সাইফুল ইসলাম, সেলিম আহমেদ, রুবেল শংকর, শারমিন মিশু, রাফি হোসেন এবং সায়মা সিমি।

আয়োজকরা জানান, চলচ্চিত্র ও টেলিভিশনের দর্শক ও বেতার শ্রোতাদের প্রত্যাশা, মতামত ইত্যাদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পৌঁছে দেওয়া এবং বিদ্যমান বিভিন্ন সমস্যা নিরসনে ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’ নানাবিধ কার্যক্রম পরিচালনা করবে। সংগঠনটি সারা দেশের দর্শক-শ্রোতাদের স্বার্থসংক্রান্ত একটি সক্রিয় নেটওয়ার্ক তৈরি করবে। এ ছাড়াও চলচ্চিত্র, টেলিভিশন ও বেতার অনুষ্ঠানের সার্বিক অবস্থা উন্নয়নের লক্ষ্যে এই ফোরাম প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে, নানাবিধ কর্মসূচি/কার্যক্রম বাস্তবায়ন করবে।

‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’-এর ব্যাপ্তি হবে দেশজুড়ে। দেশের সব জেলায় দর্শক-শ্রোতাদের একটি কার্যকর নেটওয়ার্ক গড়ে তোলার জন্য বিগত কয়েক মাস যাবৎ জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় করা হয়েছে বলে জানান সংগঠনের আহ্বায়ক শহিদুল আলম সাচ্চু। তিনি আরও জানান, ইতোমধ্যে দেশের বেশ কিছু অঞ্চলে সংগঠনের শাখা কমিটি গঠনের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে, চলতি জানুয়ারি মাসের মধ্যেই প্রতিটি জেলায় শাখা গঠনের কাজ সম্পন্ন হবে। তিনি আরও উল্লেখ করেন, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার দর্শক- শ্রোতাদের সমন্বয়ে গঠিত ঢাকাস্থ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’-এর যাবতীয় কর্মকা- পরিচালনা করবে। ক্রমান্বয়ে দেশের সব জেলা, উপজেলা, প্রতিষ্ঠানে সংগঠনের শাখা কমিটি গঠন করা হবে।

 

 

"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে